জুলাই ১৫, ২০১৭
আ স ম রবের বাসায় পুলিশ প্রবেশের নিন্দাআইনের শাসন নিরুদ্দেশ হয়ে গেছে : খালেদা জিয়া

ক্রাইমবার্তা রিপোট:জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডির সভাপতি আ স ম আব্দুর রবের বাসায় বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ ও বিশিষ্ট ব্যক্তিদের সভায় পুলিশী হস্তক্ষেপের ঘটনায় তীব্র নিন্দা জানিয়ে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া বলেছেন, এ ঘটনায় প্রমাণিত হয়েছে রাষ্ট্র অমানবিক এবং চরম গণবিরোধী। গণতন্ত্র শূন্যতার কারণে আইনের শাসন এখন নিরুদ্দেশ হয়ে গেছে।

 

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া (ফাইল ফটো)বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া (ফাইল ফটো)

 

আজ শনিবার এক বিবৃতিতে তিনি বলেন, দেশকে একদলীয় দু:শাসনের চরম অন্ধাকরে নিপতিত করতে বর্তমান গণবিচ্ছিন্ন ভোটারবিহীন সরকার এখন সীমা ছাড়িয়ে গেছে। চরম সীমালঙ্ঘনের কারনেই দেশে রাজনৈতিক, সামাজিক কিংবা ধর্মীয় সংগঠনগুলো উন্মুক্ত কোনো স্থানে নয় বরং ঘরোয়া পরিবেশেও সভা কিংবা আলাপ-আলোচনা অনুষ্ঠান করতে বাধা দেয়া হচ্ছে।

খালেদা জিয়া বলেন, সরকারি মদদে আইন প্রয়োগকারী সংস্থাগুলো বেপরোয়া হয়ে উঠেছে। ভোটারবিহীন সরকারের আনুগত্য করতে গিয়ে তারা হিতাহিত জ্ঞানশূন্য হয়ে পড়েছে। বিরোধী দল ও বিরোধী মত দমন করতে পুলিশকে লাগামহীন লাইসেন্স দেয়ার কারণেই সামাজিক অপরাধগুলো প্রশ্রয় পাচ্ছে তীব্র মাত্রায়।

তিনি বলেন, অশুভ উদ্দেশেই বিশিষ্ট রাজনীতিবিদ আ স ম আব্দুর রবের বাসায় পুলিশ প্রবেশ করেছে। এর মূল লক্ষ্য হচ্ছে-রাষ্ট্র ও সমাজের মধ্যে একটা ভয়াবহ আতঙ্ক সৃষ্টি করা যাতে কেউ সরকারের বিরুদ্ধে টু শব্দ করতে না পারে। সরকার যাদেরই প্রতিপক্ষ মনে করছে তাদেরকে নির্মূল করতে নানা পন্থা অবলম্বন করছে। এর অংশ হিসেবেই রবের বাসায় বৈঠক না করতে পুলিশকে ব্যবহার করা হয়েছে।

বিএনপি চেয়ারপারসন বলেন, বর্তমান স্বৈরাচারী শাসনের বিরুদ্ধে জনগণ এখন আরো বেশি সংগঠিত ও ঐক্যবদ্ধ। সময় অতি সন্নিকটে যখন জনগণের সম্মিলিত গণরোষে এই নিপীড়ক সরকারের মূলোৎপাটন ঘটবে।

সরকারের উদ্দেশে তিনি বলেন, গণবিরোধী জুলুমের পথ থেকে অবিলম্বে সরে আসুন, অন্যথায় যুগে যুগে সব স্বৈরাচারের মতোই আপনাদের পরিণতি বরণ করতে হবে।

অপর এক বিবৃতিতে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর আ স ম আব্দুর রবের বাসায় পুলিশি হস্তক্ষেপের ঘটনার তীব্র নিন্দা জানান।

 

Facebook Comments
Please follow and like us:
একই রকম সংবাদ


সম্পাদক ও প্রকাশক ----- ------ মো: আবু শোয়েব এবেল ....... ...মোবাইল: ০১৭১৫-১৪৪৮৮৪ ------------------------- -

ইউনাইর্টেড প্রির্ন্টাস,হোল্ডিং নং-০, দোকান নং-০, শহীদ নাজমুল সরণী,সাতক্ষীরা অফিস যোগাযোগ ০১৭১২৩৩৩২৯৯ e-mail: crimebarta@gmail.com