জুলাই ১৫, ২০১৭
নির্বাচন কমিশন সরকারের আজ্ঞাবহ : মেজর হাফিজ

ক্রাইমবার্তা রিপোট:বর্তমান নির্বাচন কমিশনকে সরকারের আজ্ঞাবহ বলে মন্তব্য করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান অবসরপ্রাপ্ত মেজর হাফিজ উদ্দিন আহমেদ। তিনি বলেছেন, লন্ডন থেকে ফিরে বিএনপি চেয়ারপারসন বেগম জিয়া নির্বাচনকালীন সরকারের রূপরেখা দেবেন।

মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদ (ফাইল ফটো)মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদ (ফাইল ফটো)

 

আজ শনিবার রাজধানীর নয়াপল্টনের ভাসানী ভবন মিলনায়তনে জাতীয়তাবাদী মহিলা দল-ঢাকা মহানগর উত্তরের মিরপুর ও আদাবর থানা শাখা আয়োজিত কর্মী সম্মেলনে তিনি একথা বলেন।

হাফিজ উদ্দিন আহমেদ বলেন, তারা (আওয়ামী লীগ) প্রাণপণে চেষ্টা করছে বিএনপি যাতে নির্বাচনে না আসে। সরকার একটি আজ্ঞাবহ নির্বাচন কমিশন গঠন করেছে। যার মাধ্যমে তারা নির্বাচন পরিচালনা করবে। এই সরকারের অধীনে কোনো দিনও সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়। এবং তারা সহজে নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দেবে না। গণআন্দোলনের মাধ্যমে সরকারকে বাধ্য করা হবে।

সম্প্রতি ফরহাদ মজহারের অপহরণ প্রসঙ্গে মেজর হাফিজ বলেন, তাকে জোর করে অপহরণ করা হয়েছে। অথচ পুলিশের আইজিপি বলছেন, তিনি স্বেচ্ছায় গিয়েছেন। আজ ফরহাদ মজহার যদি বিএনপি করতেন তাহলে তিনিও আর ফিরতেন না। বিগত বছরে বিএনপির চার শতাধিক নেতাকে গুম করা হয়েছে। যার তালিকা ইতোমধ্যে আমরা প্রকাশ করেছি। এই গুমের হাত থেকে সাবেক মন্ত্রীও রক্ষা পাননি।

দেশ আজ বড় দুর্দিনে অতিক্রম করছে জানিয়ে তিনি বলেন, আজ কোনো মানুষ নিরাপদে নেই। সর্বত্রই গুম, খুন, অপহরণে আতঙ্ক। বিগত দিনে আওয়ামী লীগ যে, হামলা মামলার রাজনীতি শুরু করেছিল সেই চরিত্র এখনো বদলাতে পারেনি। তারা সেই হামলা মামলা এখনো অব্যাহত রেখেছে।

বিএনপি শেখ হাসিনার অধীনে নির্বাচনে অংশ নেবে না জানিয়ে তিনি বলেন, নির্বাচনের এখনো দেড় বছর বাকি। আগামী নির্বাচন কেমন হবে তার আলামত আমরা দেখছি। পৌরসভা, উপজেলা এবং ইউপি নির্বাচনে ব্যপক কারচুপি হয়েছে। তেমনিভাবে জাতীয় নির্বাচনে ডিজিটাল পদ্ধতিতে কারচুপির সব রকমের ব্যবস্থা তারা করছে। তাই দলের সব নেতাকর্মীকে প্রস্তুতি নিতে হবে নির্বাচনের মাঠে যদি কোনো কারচুপি হয় সেখান থেকে সরকার পতনের আন্দোলনের ডাক দেয়া হবে।

জাতীয়তাবাদী মহিলা দল ঢাকা মহানগর উত্তরের সভাপতি পেয়ারা মোস্তফার সভাপতিত্বে কর্মী সম্মেলন পরিচালনা করেন মহিলা দলের সাধারণ সম্পাদক আমিনা খাতুন। এসময় আরো উপস্থিত ছিলেন বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সহমহিলা বিষয়ক সম্পাদক ও জাতীয়তাবাদী মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাস, বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সহমহিলা বিষয়ক সম্পাদক ও মহিলা দলের সাধারণ সম্পাদক সুলতানা আহমেদ, জাতীয়তাবাদী যুবদল কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক মামুন হাসান, জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ইয়াছিন আলী প্রমুখ।

 

Facebook Comments
Please follow and like us:
একই রকম সংবাদ


সম্পাদক ও প্রকাশক ----- ------ মো: আবু শোয়েব এবেল ....... ...মোবাইল: ০১৭১৫-১৪৪৮৮৪ ------------------------- -

ইউনাইর্টেড প্রির্ন্টাস,হোল্ডিং নং-০, দোকান নং-০, শহীদ নাজমুল সরণী,সাতক্ষীরা অফিস যোগাযোগ ০১৭১২৩৩৩২৯৯ e-mail: crimebarta@gmail.com