জুলাই ১৫, ২০১৭
মাদক ব্যবসা না চালালে পুলিশ দিয়ে হয়রানি (ভিডিও)

ক্রাইমবার্তা ডেস্ক রিপোট:রাঘব বোয়াল থেকে তৃণমূল পর্যন্ত মাদক ব্যবসায় লিপ্ত কুমিল্লার হাজার হাজার মানুষ। আর এ ব্যবসা দিয়েই কোটি কোটি টাকার পথ তৈরি করেছে ব্যবসায়ীরা । তবে অভিযোগ আছে ক্ষমতাবানরা জোর করে ক্ষুদ্র ব্যবসায়ীদের দিয়ে মাদকের এই ব্যবসা চালাচ্ছে । ব্যবসা বন্ধ করলে তাদের আদেশেই শুরু হয় পুলিশের হয়রানি ।

ক্ষুদ্র ব্যবসায়ীদের একজন বলেন, আমরা ইচ্ছা করলেও এ ব্যবসা বন্ধ করতে পারিনা। ব্যবসা বন্ধ করলে আমাদেরকে পুলিশ দিয়ে হয়রানি করা হয়। এ অবস্থায় শুধু আমি একা না। এই এলাকায় অনেক নারী-পুরুষ এই পরিস্থিতির শিকার।

সরেজমিনে দেখা গেছে, কুমিল্লার কাটাবন এলাকায় ছোট ছোট টিনের খুপরি ঘরে অবাধে মাদক ব্যবসা চলছে। সেখানকার শিরিন নামের একজন জনান, সে শুরুতে মাদক ব্যবসা করতে চাইতনা। মাদক ব্যবসা না করলে নেশাগ্রস্থ স্বামী তাকে নির্যাতন করতো। বাধ্য হয়ে শুরু করলেও এখন এটাই তার পেশা। এখন নেশাগ্রস্থরা তার ঘরে এসে নিয়মিত মাদক সেবন করে।

শিরিনের মতো অনেকেই এধরনের খুপরি ঘরের দোকানে মাদকের ব্যবসা করছে। এলাকার ক্ষমতাবানরাই মাদক ব্যবসার মূল কারিগর বলে অভিযোগ করছে ক্ষুদ্র মাদক ব্যবসায়ীরা। তাই তারা চাইলেও মাদক ব্যবসা ছাড়তে পারেনা।

বর্ডার খুব কাছে হওয়ায় অনেকেই খুব সহজে ভারত থেকে মাদক নিয়ে আসতে পারে। প্রশাসনের নাকের ডোগায় মাদকের নেশায় ডুবছে তরুণ সমাজের একাংশ এমনটা অভিযোগ করছে এলাকাবাসী।

প্রশাসন বলছে তারা মাদক ব্যবসা বন্ধে চেষ্টা চালাচ্ছে। কিভাবে কি পরিমাণ মাদক আসছে সেটা তাদের জানা নাই।

কুমিল্লা জেলা প্রশাসক জাহাঙ্গীর আলম বলেন, মাদক নিধনে আমাদের তৎপরতা অব্যাহত আছে। বাস্তবিক অর্থে ২০১৫ সালের চেয়ে ২০১৬ সালে দ্বিগুণ মাদক উদ্ধার হয়েছে। ২০১৬ সালের থেকে ২০১৭ সালে আরো বেশি মাদক উদ্ধার হয়েছে। প্রকৃতপক্ষে কি পরিমাণ মাদক প্রবেশ করে সে তথ্য আমাদের কাছে নেই। আমাদের উদ্ধার কার্যক্রম তৎপরতা অব্যাহত আছে।

মাদক নিয়ন্ত্রণে প্রশাসনের গাফিলতি আছে বলে অভিযোগ করেছেন মেয়র। কুমিল্লা সিটি কর্পোরেশনের মেয়র মনিরুল হক সাক্কু বলেন, কারা মাদক ব্যবসার সাথে জড়িত এটা প্রশাসন ভালো করেই জানে।

মাঝে মাঝে তৃণমূল পর্যায়ে ক্ষুদ্র ব্যবসায়ীদের গ্রেফতারের খবর পাওয়া গেলেও রাঘব-বোয়ালরা ধরা ছোয়ার বাইরেই থেকে যাচ্ছে। সূত্র : নিউজ টোয়েন্টিফোর টিভি

 

Facebook Comments
Please follow and like us:
একই রকম সংবাদ


সম্পাদক ও প্রকাশক ----- ------ মো: আবু শোয়েব এবেল ....... ...মোবাইল: ০১৭১৫-১৪৪৮৮৪ ------------------------- -

ইউনাইর্টেড প্রির্ন্টাস,হোল্ডিং নং-০, দোকান নং-০, শহীদ নাজমুল সরণী,সাতক্ষীরা অফিস যোগাযোগ ০১৭১২৩৩৩২৯৯ e-mail: crimebarta@gmail.com