জুলাই ১৫, ২০১৭
২১ আগস্টের হামলার আগে বিএনপি এসএসএফ প্রত্যাহার করে নিয়েছিল: প্রধানমন্ত্রী

ক্রাইমবার্তা রিপোট:২০০৪ সালের ২১ আগস্টে বঙ্গবন্ধু এভিনিউতে গ্রেনেড হামলার কয়েক মাস আগে নিজের নিরাপত্তায় নিয়োজিত এসএসএফ তৎকালীন বিএনপি সরকার প্রত্যাহার করে নিয়েছিল বলে অভিযোগ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
শনিবার বেলা ১২ টার দিকে প্রধানমন্ত্রীর কার্যালয়ে এসএসএফের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে তিনি এ অভিযোগ করেন।
প্রধানমন্ত্রী বলেন, সাবেক রাষ্ট্রপতি বিচারপতি সাহাবুদ্দিন আহমদ আমার নিরাপত্তার জন্য এসএসএফ দিয়েছিলেন। ২০০৪ সালের ২১ আগস্টের গ্রেনেড হামলার ৩-৪ মাস আগে বিএনপি সরকার তা প্রত্যাহার করে নেয়। এরপরই গ্রেনেড হামলার ঘটনা ঘটে। সেখানে আমাদের ২২ জন নেতাকর্মী নিহত হন এবং ১ হাজার নেতাকর্মী আহত হন।
তিনি বলেন, এর আগেও বহুবার আমার ওপর আক্রমণের চেষ্টা করা হয়েছে। তারপরও এদেশটাকে উন্নত দেশ হিসেবে পরিণত করতে চেষ্টা করে যাচ্ছি।

বিএনপির সমালোচনা করে তিনি বলেন, বিএনপির রাজনীতি হলো হত্যা-সন্ত্রাসের রাজনীতি। ২০০১ সালে তারা ক্ষমতায় এসে আওয়ামী লীগের অনেক নেতাকর্মীকে হত্যা করেছে। তাদের নির্যাতনে আমাদের নেতাকর্মীরা বাসা-বাড়িতে থাকতে পারেনি। বিশেষ করে সাবেক অর্থমন্ত্রী কিবরিয়া ও টঙ্গিতে আহসানুল্লাহ মাস্টারকে হত্যা করেছে।
তিনি বলেন, জাতির পিতার স্বপ্ন ছিল বাংলাদেশকে একটি উন্নত দেশে পরিণত করা। স্বাধীনতার মাত্র ৩ বছরের মাথা-ই যুদ্ধবিধ্বস্ত একটি দেশকে তিনি স্বনির্ভতার দিকে নিয়ে যেতে সক্ষম হয়েছিলেন। তিনি বেঁেচ থাকলে স্বাধীনতার ১০ বছরের মধ্যে বাংলাদেশ বিশে^ উন্নয়নশীল দেশের অন্তর্ভূক্ত হতো। কিন্তু দুর্ভাগ্য ৭৫ সালের ১৫ আগস্ট জাতির পিতাকে স্বপরিবারে নির্মমভাবে হত্যা করেছে। সেদিন আমরা দুই বোন বিদেশে থাকার কারণে বেঁচে গিয়েছিলাম। এরপর ৬ বছর আমাদেরকে দেশে আসতে দেয়নি।
প্রধানমন্ত্রী বলেন, আমি আমার জীবনের চেয়ে নিরাপত্তায় নিয়োজিত এসএসএফের সদস্যদের জীবনের নিরাপত্তা নিয়ে বেশি চিন্তা করি। তারা জীবনের ঝুঁকি নিয়ে কাজ করে যাচ্ছে। আমি সব সময়ই এসএসএফসহ নিরাপত্তার জন্য যারা নিয়োজিত আছে সবার জন্যই আল্লাহর কাছে দোয়া করি।

Facebook Comments
Please follow and like us:
একই রকম সংবাদ


চেয়ারম্যান : আলহাজ্ব তৈয়েবুর রহমান (জাহাঙ্গীর) -----------------সম্পাদক ও প্রকাশক ----- ------ মো: আবু শোয়েব এবেল ....... ...মোবাইল: ০১৭১৫-১৪৪৮৮৪ ------------------------- -

ইউনাইর্টেড প্রির্ন্টাস,হোল্ডিং নং-০, দোকান নং-০, শহীদ নাজমুল সরণী,সাতক্ষীরা অফিস যোগাযোগ ০১৭১২৩৩৩২৯৯ e-mail: crimebarta@gmail.com