সোমবার , ১৩ জুলাই ২০২০

সাতক্ষীরায় চারটি আসনে আ’লীগের ২৬ নেতা মাঠে

সাতক্ষীরায় চারটি আসনে আ’লীগের ২৬ নেতা মাঠে

ক্রাইমবার্তা ডেস্করিপোট:15
একাদশ জাতীয় সংসদ নির্বাচনের বাকি এখনও বছর দেড়েক। আর এ নির্বাচনে মনোনয়ন পাওয়ার আশায় সাতক্ষীরার পৃথক চারটি আসনে ক্ষমতাসীন আওয়ামী লীগের দুই ডজন নেতা গণসংযোগ শুরু করেছেন। নেতাদের সরব উপস্থিতি লক্ষ্য করা যাচ্ছে বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক অনুষ্ঠানে, ঝড় উঠছে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে।

মনোনয়ন পেতে ইচ্ছুক ঢাকায় বসবাসকারী এমন অনেক নেতাকেই দেখা যাচ্ছে সাতক্ষীরায় এসে সময় কাটাতে। এদের মধ্যে অনেকেই সৌখিন পাখি। সেরেফ সামনে ভোট তাই তাদের এলাকায় আসা-যাওয়া। ভোট শেষ তো ঢাকা প্রবাসী। এদের অনেকেই রয়েছেন সাতক্ষীরায় তাদের জম্মস্থান সেই পরিচয়টুকুও দিতে লজ্জাবোধ করেন। সময় এসেছে এসব মুখোশধারী নেতাদের সমাজের চোখে চিহ্নিত করে দেওয়ায়। সাতক্ষীরার গণমাধ্যমকর্মীরা সে কাজটি ইতিমধ্যে শুরু করেছে।

সাতক্ষীরা-০১ (তালা-কলারোয়া) :
————————————-
দলীয় একাধিক সূত্র জানায়, সাতক্ষীরা-১ (তালা-কলারোয়া) আসনে দলীয় মনোনয়ন পাওয়ার আশায় প্রচার-প্রচারণা শুরু করেছেন আওয়ামী লীগের ১০ নেতা।
এরা হলেন, জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও সাবেক সংসদ সদস্য প্রকৌশলী শেখ মুজিবুর রহমান, তালা উপজেলা আওয়ামী লীগের সভাপতি শেখ নূরুল ইসলাম, সাবেক প্রাদেশিক পরিষদ সদস্য শহীদ মুক্তিযোদ্ধা স ম আলাউদ্দিনের মেয়ে জেলা মহিলা আওয়ামী লীগের যুগ্ম-সম্পাদক লায়লা পারভিন সেঁজুতি, কলারোয়া উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও সাবেক সংসদ সদস্য বিএম নজরুল ইসলাম, জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ফিরোজ কামাল শুভ্র, তালা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান ঘোষ সনৎ কুমার, জেলা আওয়ামী লীগের কৃষি বিষয়ক সম্পাদক সরদার মুজিব, কেন্দ্রীয় যুবলীগ নেতা রফিকুল ইসলাম।

সাতক্ষীরা-২ (সাতক্ষীরা সদর) ::
———————————-
এ আসনে মনোনয়ন পেতে ইচ্ছুক জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও বর্তমান সংসদ সদস্য মীর মোস্তাক আহমেদ রবি,জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান নজরুল ইসলাম, যুগ্ম সম্পাদক অধ্যক্ষ আবু আহমেদ, সাংগঠনিক সম্পাদক ও সদর উপজেলা চেয়ারম্যান আসাদুজ্জামান বাবু, যুগ্ম সম্পাদক শেখ সায়িদ উদ্দীন, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি এসএম শওকত হোসেন।

সাতক্ষীরা-৩ আসন  (দেবহাটা, আশাশুনি ও কালিগঞ্জের একাংশ) :
—————————————————————-
মনোনয়ন পেতে আগ্রহী সাবেক স্বাস্থ্যমন্ত্রী ডা. আ ফ ম রুহুল হক এমপি, বীর মুক্তিযোদ্ধা লে. কর্নেল জামায়েত হোসেন, খুলনা নর্দান ইউনিভার্সিটির ভিসি প্রফেসর ড. ইউসুফ আব্দুল্লাহ, জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক সংসদ সদস্য মনছুর আহমেদ, আশাশুনি উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি এবিএম মোস্তাকিম, আশাশুনি উপজেলা আওয়ামী সাবেক সভাপতি ডা. মোখলেছুর রহমান ।

সাতক্ষীরা-৪ আসন (শ্যামনগর ও কালিগঞ্জের একাংশ):
————————————————————
এই আসনে মনোনয়ন প্রত্যাশী শ্যামনগর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও বর্তমান সংসদ সদস্য এসএম জগলুল হায়দার, শ্যামনগর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আতাউল হক দোলন, কালিগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাঈদ মেহেদী, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ জাফরুল আলম বাবু, সহ-সভাপতি শফিউল আযম লেলিন, সহ-সভাপতি গাজী আনিছুজ্জামান।

তবে, মনোনয়ন লাভের আশায় যারা যেভাবেই গণসংযোগ করুক না কেন দলীয় নেতা-কর্মীদের দাবি ত্যাগী পরীক্ষিত নেতাদের দেওয়া হোক নৌকার টিকিট। তারা বলেন আমরা কোন ঢাকা প্রবাসীকে দেখতে চাইনা। আমরা চাই যিনি হাকে-ডাকে আমাদের সামনে থাকবেন তাকেই। এসব অতিথি পাখিদেরকে এবার মনোনয়ন না দেওয়ার জন্য আওয়ামী লীগের পাঠ পর্যায়ের নেতারা কেন্দ্রীয় নেতাদের কাছে জোর দাবি জানিয়েছে।

About ক্রাইমবার্তা ডটকম

Check Also

পাটকেলঘাটায় এক কৃষকের রক্তাক্ত মরদেহ উদ্ধার

হাদিউজ্জামান:  ক্রাইমবার্তা রিপোটঃ ( পাটকেলঘাটা-  সাতক্ষীরা)  সাতক্ষীরার তালা উপজেলার পাটকেলঘাটার একটি বিল থেকে এক কৃষকের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *