জুলাই ১৯, ২০১৭
মুক্তার জ্বর ও রক্তক্ষরণ : মেডিকেল

বিরল চর্মরোগে আক্রান্ত সাতক্ষীরার মুক্তামণির জ্বর হয়েছে। তার আক্রান্ত ডান হাতে অল্প রক্তক্ষরণ হয়েছে। বুধবার জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারির প্রধান সমন্বয়কারী ডা. সামন্ত লাল সেন  বলেন, গত রাতে তার জ্বর ছিল। হালকা রক্তক্ষরণও হয়েছে। এরপরই তাকে রক্ত এবং প্লাজমা (সাদা রক্ত) দেয়া হয়েছে।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে চিকিৎসাধীন মুক্তার বাবা বলেন, রাতে তার জ্বর হয়। ড্রেসিংয়ের সময় ডান হাত থেকে হালকা রক্ত বের হয়েছে। এখন তার স্যালাইন চলছে। তবে আশা হারাননি মুক্তা। বুধবার দুপুরে স্বাস্থ্য সচিব সিরাজুল ইসলাম তাকে দেখতে যান। এ সময় মুক্তামণি বলেন, ‘এখন অনেকটা ভালো আছি।’

মুক্তার চিকিৎসার জন্য গঠিত ৮ সদস্যের মেডিকেল বোর্ড আগামীকাল বৈঠকে বসবে। ডা. সামন্ত লাল জাগো নিউজকে বলেন, আগামীকাল ১১টার পর বোর্ড বসবে। বোর্ডে তার টেস্টের রিপোর্ট যাচাই-বাছাই এবং চিকিৎসার পরবর্তী ধাপ নির্ধারণ করা হবে।

বোর্ডের সদস্যরা হচ্ছেন, ডা. সামন্ত লাল সেন, ইউনিটের বর্তমান পরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ, একই ইউনিটের চিকিৎসক অধ্যাপক ডা. সাজ্জাদ খন্দকার, ঢামেক হাসপাতালের সার্জারি বিভাগের অধ্যাপক ডা. এবিএম খুরশিদ আলাম, মেডিসিন বিভাগের অধ্যাপক ডা. টিটু মিয়া, বার্ন অ্যান্ড প্লাস্টিক বিভাগের চিকিৎসক অধ্যাপক ডা. রায়হানা আউয়াল এবং ঢামেক হাসপাতালের চর্মরোগ বিভাগের চিকিৎসক অধ্যাপক ডা. রাশেদ মোহাম্মদ খান। তবে অফিশিয়াল কাজে দেশের বাইরে থাকায় বৈঠকে অংশ নিতে পারবেন না অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ।

Facebook Comments
Please follow and like us:
একই রকম সংবাদ


সম্পাদক ও প্রকাশক ----- ------ মো: আবু শোয়েব এবেল ....... ...মোবাইল: ০১৭১৫-১৪৪৮৮৪ ------------------------- -

ইউনাইর্টেড প্রির্ন্টাস,হোল্ডিং নং-০, দোকান নং-০, শহীদ নাজমুল সরণী,সাতক্ষীরা অফিস যোগাযোগ ০১৭১২৩৩৩২৯৯ e-mail: crimebarta@gmail.com