জুলাই ২২, ২০১৭
নিউ মার্কেটে ঢাকা কলেজ শিক্ষার্থীদের সড়ক অবরোধ

নিউ মার্কেটে ঢাকা কলেজ শিক্ষার্থীদের সড়ক অবরোধ

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) অধিভুক্ত কলেজ শিক্ষার্থীদের ওপর পুলিশি হামলা, গুলি ও ১২০০ শিক্ষার্থীর বিরুদ্ধে করা মামলা প্রত্যাহার এবং ৭ দফা দাবি বাস্তবায়নে রাজধানীর নিউ মার্কেট এলাকায় সড়ক অবরোধ করেছেন ঢাকা কলেজের শিক্ষার্থীরা।

শনিবার বেলা ১১টা থেকে তারা নিউ মার্কেট ক্রসিং ও নীলক্ষেতে  সড়ক অবরোধ করে স্লোগান দিতে শুরু করেন।

এ সময় শিক্ষার্থীরা গত বৃহস্পতিবার শাহবাগে আন্দোলনকালে তাদের ওপর পুলিশি হামলা হামলা ও তিতুমীর কলেজের এক শিক্ষার্থীর চোখে গুলিসহ সাধারণ শিক্ষার্থীদের ওপর গুলি এবং শুক্রবার ১২০০ শিক্ষার্থীর বিরুদ্ধে পুলিশের মামলার প্রতিবাদ জানাতে থাকেন।

নিউ মার্কেট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আতিকুর রহমান  বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, তাদের অবরোধের কারণে সড়কে যান চলাচল বন্ধ রয়েছে। আমরা তাদের সঙ্গে সমঝোতা করে সড়ক খুলে দেয়ার চেষ্টা করছি।

এর আগে গত বৃহস্পতিবার সকালে শাহবাগ জাতীয় জাদুঘরের সামনে নীতিমালা প্রণয়নসহ সাত দফা দাবিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত ৭টি কলেজের শিক্ষার্থীরা মানববন্ধন ও অবস্থান কর্মসূচি পালন করতে আসেন। পরে সেখানে পুলিশের সঙ্গে তাদের সংঘর্ষ হয়। এ ঘটনায় ৩ শিক্ষার্থী গুলিবিদ্ধ ও গুরুতর আহত হয়। এদের মধ্যে চোখে গুলি লাগায় দৃষ্টি হারান তিতুমীর কলেজের এক ছাত্র। পরদিন শুক্রবার ১২০০ শিক্ষার্থীর বিরুদ্ধে মামলা করে পুলিশ।

এদিকে, শনিবার সকালে পুলিশ হেড কোয়ার্টার্সে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ডিএমপি কমিশনার আছাদুজ্জামান বলেছেন, শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনায় কেউ দোষী হলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

তবে ওইদিনের হামলার ঘটনায় শিক্ষার্থী ও পুলিশের দাবি পরস্পরবিরোধী বলে মন্তব্য করেন ডিএমপি কমিশনার।

Facebook Comments
Please follow and like us:
একই রকম সংবাদ


সম্পাদক ও প্রকাশক ----- ------ মো: আবু শোয়েব এবেল ....... ...মোবাইল: ০১৭১৫-১৪৪৮৮৪ ------------------------- -

ইউনাইর্টেড প্রির্ন্টাস,হোল্ডিং নং-০, দোকান নং-০, শহীদ নাজমুল সরণী,সাতক্ষীরা অফিস যোগাযোগ ০১৭১২৩৩৩২৯৯ e-mail: crimebarta@gmail.com