জুলাই ২২, ২০১৭
রানীশংকৈলে ১৪৪ ধারা জারি থাকা সত্বেও জমিতে হাল চাষ কোটের আদেশ মানছেন না বিবাদী

রানীশংকৈল প্রতিনিধিঃ-

SAMSUNG CAMERA PICTURES

SAMSUNG CAMERA PICTURES

জমিতে ১৪৪ ধারা জারি করেছে কোট কিন্তু সে আদেশ মানছেন না বিবাদী উল্টো ৪ নং বিবাদী ফেরদৌসী বেগম বলছেন আমাদের উকিল বলেছে জমি বাড়ীতে যাওয়া যাবে এবং থানার দারোগার কাছে আমরা কাগজ দিয়েছি তিনিও বলেছেন জমি তো আর পড়ে থাকবে না তিনিও আমাদের জমি বাড়ীতে যাওয়া যাবে বলে মতামত দিয়েছেন সে দারোগার নাম কি প্রশ্নে বলেন কি যেনো নামটা আমার স্বামীর কাছে শুনে জানাতে হবে আমার স্বামী বাসায় নেই আসলে ফোন দিতে বলবো। তিনি আরো বলেন জমি বাড়ীতে গেলে হট্রগোল করা যাবে না জমিতে গেলে হট্রগোল হবেই প্রশ্নে বলেন হ্যা হবে তো তাহলে তখন তিনি বিষয়টি এড়িয়ে যান। ১৪৪ ধারা জারি থাকা সত্বেও ঐ জমিতে শনিবার ২২ জুলাই ট্রাক্টর মেশিন দিয়ে হাল চাষ দিয়েছেন এ ঘটনাটি ঘটেছে ঠাকুরগায়ের রানীশংকৈল উপজেলার আমজুয়ান (দোশিয়া) গ্রামে । বৃদ্ব বয়স্ক ইসমাইল হোসেনের সাথে তার তিন ছেলে ও ছেলেদের বউ এর । পিতার জমি ১.৬২ একর ছেলে অন্যায় ভাবে দখল নিচ্ছে এ রকম অভিযোগ এনে ঠাকুরগাও অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালতে এম পি-২১৪/১৭ ধারা ফৌঃ কাঃ বিঃ আইনের ১৪৪ ধারায় ছেলে খাইরুল হোসেন,জাহেরুল ইসলাম,সাহিরুল ইসলাম,ছেলের বউ ফেরদৌসী,হাবিবা,মাহফুজা’র বিরুদ্বে মামলা করে জমিতে ১৪৪ ধারায় নিষেধাজ্ঞার আদেশ দিলেও খাইরুল ও তার পরিবারের নেতৃত্বে ঐ জমিতে জোর পূর্বক হাল চাষ দিয়েছেন। এ বিষয়ে বৃদ্ব বয়স্ক ইসমাইল বলেন,কোটের সরনাপন্ন হয়েও আমি বুঝি রক্ষা পেলাম না। এ বিষয়ে কোটের নির্দেশে ১৪৪ ধারা নোটিশ জারি করা রানীশংকৈল থানার দারোগা আহসান হাবিবের সাথে শনিবার যোগাযোগ করা হলে তিনি বলেন আমি ছুটিতে আছি ওসি স্যারের সাথে কথা বলেন।
অফিসার ইনর্চাজ (ওসি)আব্দুল মান্নান বলেন, কোটের আদেশ অনুযায়ী আমরা কাজ করছি। তবে বিবাদী যদি আইন ভঙ্গ করে তাহলে ঐ কোটেই ১৮৮ ধারায় একটা ওয়ারেন্ট দিবে আর ওয়ারেন্ট দিলে আমরা আমাদের পরবর্তী প্রয়োজনীয় ব্যবস্থা নিবো।

আনোয়ার হোসেন আকাশ

Facebook Comments
Please follow and like us:
একই রকম সংবাদ


সম্পাদক ও প্রকাশক ----- ------ মো: আবু শোয়েব এবেল ....... ...মোবাইল: ০১৭১৫-১৪৪৮৮৪ ------------------------- -

ইউনাইর্টেড প্রির্ন্টাস,হোল্ডিং নং-০, দোকান নং-০, শহীদ নাজমুল সরণী,সাতক্ষীরা অফিস যোগাযোগ ০১৭১২৩৩৩২৯৯ e-mail: crimebarta@gmail.com