পাইকগাছায় চেয়ারম্যানের নির্দেশ অমান্য করে সরকারি রাস্তার উপর পাকা ঘর নির্মাণ : দু’পক্ষের মধ্যে উত্তেজনা

পাইকগাছা প্রতিনিধি ॥23
পাইকগাছায় চেয়ারম্যানের নির্দেশ অমান্য করে সরকারি রেকর্ডীয় রাস্তার উপর পাকা ঘর নির্মাণের অভিযোগ পাওয়া গেছে। যা নিয়ে এলাকায় দু’পক্ষের সৃষ্টি হয়েছে। উভয়পক্ষের মধ্যে চাপা উত্তেজনা বিরাজ করছে।
লিখিত অভিযোগ ও সরেজমিনে দেখা যায়, উপজেলার মেলেকপুরাইকাটি মৌজায় ১নং খাস খতিয়ানের ৬১ দাগের সরকারি রাস্তার উপর স্থানীয় মানিক সরদারের ছেলেরা পাকা ঘর নির্মাণ করছে। নির্মাণাধীন কাজ বন্ধের দাবীতে অতি সম্প্রতি গদাইপুর ইউপি চেয়ারম্যানের কাছে গণস্বাক্ষরিত অভিযোগ হয়। চেয়ারম্যান গাজী জুনায়েদুর রহমান সরেজমিনে তদন্তপূর্বক ও সার্ভেয়ার দ্বারা মাপ-ঝোপ পূর্বক রাস্তা বাদ রেখে ঘর নির্মাণ করার জন্য নির্দেশ দেন। কিন্তু মানিক সরদারের ছেলে তা অমান্য করে শনিবার নির্মাণ কাজ অব্যাহত রাখার পাশাপাশি চারিদিকে বেড়া তৈরী করে। যা নিয়ে দুটি পক্ষের সৃষ্টি হয় এবং উভয়পক্ষের মধ্যে উত্তেজনা বিরাজ করে। এ ব্যাপারে চেয়ারম্যান বিষয়টি থানায় অভিযোগ করতে বললে শেখ তরিকুল ইসলাম রিপন বাদী হয়ে থানায় একটি অভিযোগ করেন। পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে উভয়পক্ষকে শান্ত ও সঠিকভাবে মাপ-ঝোপ শেষে কাজ করার জন্য বলেন। চেয়ারম্যান জুনায়েদুর রহমান বলেন, বার বার বিবাদীগণকে রাস্তার উপর ঘর নির্মাণ কাজ বন্ধের নির্দেশ দিলেও তারা তা অমান্য করে ঘর তৈরী করছে। এ ব্যাপারে মানিক সরদারের ছেলে বাবুল সরদার বলেন, তারা তাদের জমিতে ঘর নির্মাণ করছে। তবে এর মধ্যে কিছু খাস জমি রয়েছে বলে স্বীকার করেন। এ ব্যাপারে স্থানীয় বৃদ্ধ ইব্রাহিম সরদার (৭৫) বলেন, দীর্ঘদিনের সরকারি রাস্তা যার নির্দিষ্ট ম্যাপ ও রেকর্ড রয়েছে। অথচ কিভাবে তারা রাস্তার উপর ঘর তৈরী করছে এ ব্যাপারে কর্তৃপক্ষের দেখা উচিত।

পাইকগাছায় হিউম্যান রাইটস্রে প্রতিনিধি সভা
পাইকগাছা প্রতিনিধি ॥
পাইকগাছায় ইউনিটি ফর ইউনিভার্স হিউম্যান রাইটস্ অফ বাংলাদেশ ফাউন্ডেশনের উদ্যোগে নিজস্ব কার্যালয়ে প্রতিনিধি সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকালে সংগঠণের উপজেলা চেয়ারম্যান এ্যাডঃ শফিকুল ইসলাম কচির সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন কেন্দ্রীয় নির্বাহী পরিচালক, পাইকগাছা-কয়রার সমন্বয়ক মোঃ নিজাম উদ্দীন। বক্তব্য রাখেন, উপজেলা কমিটির সচিব শেখ ফজলুর রহমান, ভাইস চেয়ারম্যান জি,এম, মিজানুর রহমান, হিরন্ময় রায়, বিকাসেন্দু রায়, জহুরুল হক, চিত্তরঞ্জন মন্ডল, মোঃ ইদ্রিস আলী, লিপিকা ঢালী, সুভাষ চন্দ্র রায়, জি,এ, রশীদ, আজহারুল ইসলাম পল্টু, ডাঃ কৃষ্ণপদ মন্ডল, কবিন্দ্রনাথ মন্ডল, ডাঃ হৃষিকেশ সাহা, মিনারুল ইসলাম, মাহবুবুর রহমান মিথুন, ভুবনেশ্বর, হাবিবুর, মোহাম্মদ আলী প্রমুখ।

Please follow and like us:

Check Also

বাবার ইমামতিতে ছেলের জানাজা

চাঁদপুর শহরের হাজি মহসিন রোডের রেলওয়ে নূরানি জামে মসজিদের ইমাম ও খতিব মাও. আ ন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।