ওআইসি প্রেসিডেন্ট হিসেবে বলছি, ইসরাইলকে থামাও

আল আকসা মসজিদে ইসরাইলি আগ্রাসন নিয়ে কঠোর অবস্থান ব্যক্ত করেছেন তুর্কি প্রেসিডেন্ট রিসেপ তাইয়্যেপ এরদোগান।
অরাগানাইজেশন অব ইসলাইমিক কনফারেন্স (ওআইস) এর প্রেসিডেন্ট হিসেবে বিশ্ববাসীর কাছে ইসরাইলকে থামানোর আহ্বান জানিয়েছেন তিনি।

শনিবার এক লিখিত বিবৃতিতে এরদোগান বলেন, আল আকসায় আমার ভাইদের হত্যা করা হয়েছে। এটা কোনোভাবেই মেনে নেয়া যায় না। খবর আনাদলু এজেন্সির।
41
অবিলম্বে আল আকসা মসজিদ প্রাঙ্গণে ইসরাইলি আগ্রাসন বন্ধ করার দাবি জানিয়েছে তিনি বলেন, সেখানে মেটাল ডিটেক্টর বা অন্য কোনো বাধা থাকতে পারবে না। ইসরাইলের এই উস্কানির বিরুদ্ধে প্রত্যেকের প্রতিবাদ জানানো উচিত।

আন্তর্জাতিক মহলকে ইসরাইলি আগ্রাসন বন্ধে এগিয়ে আসার আহ্বান জানিয়ে তিনি আরও  বলেন, ‘আমি আন্তর্জাতিক সম্প্রদায়কে ইসরাইল সরকার কর্তৃক আগ্রাসন থামাতে পদক্ষেপ নেয়ার আহ্বান জানাচ্ছি। আন্তর্জাতিক সম্প্রদায়ের দ্রুত এ বিষয়ে পদক্ষেপ নেয়া উচিত।’

লিখিত বিবৃতিতে এরদোগান বলেন, ‘ওআইসির প্রেসিডেন্ট হিসেবে অবিলম্বে ধর্মীয় কার্যক্রমে বাধা দান বন্ধ করার আহ্বান জানাচ্ছি। একই সঙ্গে আমি ইসরাইলি এই আগ্রাসনের তীব্র নিন্দা জানাচ্ছি।’

এরদোগান বলেন, তুরস্ক সব ধরনের হিংস্রতার বিরুদ্ধে। আল আকসায় আমাদের যে ভাইদের হত্যা করা হয়েছে আমি তাদের আত্মার মাগফেরাত কামনা করছি।

Please follow and like us:

Check Also

ঈদে স্ত্রীর জন্য মাংস কিনতে না পারায় দিনমজুর স্বামীর আত্মহত্যা

জামালপুরের বকশীগঞ্জে স্ত্রীর জন্য মাংস কিনতে না পেরে চিঠি লিখে আত্মহত্যা করেছেন হাসান আলী (২৬) …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।