জুলাই ২৫, ২০১৭
আমরা ২ এমপি থেকে মুক্তি চাই

আমরা ২ এমপি থেকে মুক্তি চাই

 ময়মনসিংহ: ময়মনসিংহে ভোটার তালিকা হালনাগাদ কর্মসূচীর উদ্বোধনী অনুষ্টানে নির্বাচন কমিশনার (ইসি) মাহবুব তালুকদার বলেছেন, ‘আমরা দুই এমপি থেকে মুক্তি চাই। একটি হচ্ছে মানি পাওয়ার, অন্যটি মাসল পাওয়ার। এই দুটির হাত থেকে মুক্তি পেতে হবে।’ মঙ্গলবার ময়মনসিংহ টাউন হলসংলগ্ন অ্যাডভোকেট তারেক স্মৃতি অডিটোরিয়ামে নির্বাচন কমিশনার এই কথা বলেন।
এর আগে শহরের পণ্ডিতবাড়ি সড়কের ফেরদৌস আহমদ স্বপনের বাসায় দুই ছেলে ও মেয়েকে নতুন ভোটার তালিকায় অন্তর্ভুক্ত করে মাঠ পর্যায়ে হালনাগাদ ভোটার তালিকার কার্যক্রম শুরু করেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা। এ সময় আরো তিনজন নির্বাচন কমিশনার, বিভাগ ও জেলার ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে পঞ্চমবারের মতো সারা দেশে ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রম শুরু করেছে নির্বাচন কমিশন। ২০১৫ সালের পর বাড়ি বাড়ি গিয়ে তথ্য সংগ্রহ করা হবে। কমিশন আশা করছে, বাদ পড়া ৩৫ লাখসহ নতুন ভোটাররা যুক্ত হবেন নতুন তালিকায়। যাঁরা ২০০০ সালের ১ জানুয়ারি কিংবা আগে জন্মগ্রহণ করেছেন, তাঁরাই কেবল এই হালনাগাদ ভোটার তালিকায় অন্তর্ভুক্ত হবেন। নতুন ভোটারদের তথ্য সংগ্রহ চলবে ৯ আগস্ট পর্যন্ত। ২ জানুয়ারি খসড়া তালিকা প্রণয়নের পর চূড়ান্ত তালিকা প্রকাশ করা হবে ৩১ জানুয়ারি। ওই ভোটার তালিকায় অনুষ্ঠিত হবে একাদশ জাতীয় সংসদ নির্বাচন।
উদ্বোধনী অনুষ্ঠানে নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার বলেন, রাজনৈতিক দলগুলোর মধ্যে ঐকমত্য প্রয়োজন। নির্বাচনের মাঠ কী পদ্ধতিতে লেভেল প্লেয়িং করা যায়, সে ব্যাপারে সংলাপ হবে। সবার মতামত নেওয়া হবে।  গ্রহণযোগ্য হলে কমিশন প্রয়োগ করবে। দুর্বল ও প্রশ্নবিদ্ধ নির্বাচন হলে গণতন্ত্র প্রশ্নবিদ্ধ হয়ে যায়। গণতন্ত্র সমুন্নত না থাকলে আত্মমর্যাদা থাকে না। আত্মমর্যাদাশীল জাতি হিসেবে বিশ্বে পরিচয় দিতে চায় কমিশন।মাঠপর্যায়ে নিয়োজিত নির্বাচন কর্মকর্তাদের উদ্দেশে নির্বাচন কমিশনার বলেন, ‘নির্বাচন কোনো রিয়েলিটি শো নয়, সততা ও  নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করুন।’ কোনো প্রকার অনিয়ম বরদাশত করা হবে না বলেও হুঁশিয়ারি জানান তিনি।
এ সময় নির্বাচন কমিশনার মো. রফিকুল ইসলাম, কবিতা খানম ও ব্রিগেডিয়ার জেনারেল (অব.) শাহাদাত হোসেন চৌধুরীও মঞ্চে ছিলেন।

Facebook Comments
Please follow and like us:
একই রকম সংবাদ


চেয়ারম্যান : আলহাজ্ব তৈয়েবুর রহমান (জাহাঙ্গীর) -----------------সম্পাদক ও প্রকাশক ----- ------ মো: আবু শোয়েব এবেল ....... ...মোবাইল: ০১৭১৫-১৪৪৮৮৪ ------------------------- -

ইউনাইর্টেড প্রির্ন্টাস,হোল্ডিং নং-০, দোকান নং-০, শহীদ নাজমুল সরণী,সাতক্ষীরা অফিস যোগাযোগ ০১৭১২৩৩৩২৯৯ e-mail: crimebarta@gmail.com