পালানোর ইতিহাস বিএনপির নেই, আছে আ’লীগের: ফখরুল

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বিএনপি বা খালেদা জিয়ার পলায়নের কোনো ইতিহাস নেই। ইতিহাস কেবল আওয়ামী লীগের আছে।

‘বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া বিদেশে পালিয়ে গেছেন’- আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের দেয়া এমন বক্তব্যের জবাবে বিএনপির মহাসচিব এ কথা বলেন।

মঙ্গলবার বরিশাল টাউন হলে বিএনপির সদস্য সংগ্রহ অনুষ্ঠানে ক্ষমতাসীন দলের উদ্দেশে ফখরুল আরও বলেন, পালানোর ইতিহাস কেবল আপনাদেরই আছে। মুক্তিযুদ্ধের সময় আপনাদের নেতারা ভারত আর পাকিস্তানে পালিয়ে গিয়েছিলেন।

তিনি বলেন, বহুদলীয় গণতন্ত্রের প্রবক্তা জিয়াউর রহমানের শাহাদাৎ বরণের দিনে আপনাদের (আওয়ামী লীগ) দলের নেতা বোরখা পড়ে পালাতে গিয়ে বর্ডারে ধরা পড়েছিল। ১/১১-এ আপনারা আমেরিকায় পালিয়ে গিয়েছিলেন। দেশনেত্রী খালেদা জিয়ার পালিয়ে যাওয়ার কোনো ইতিহাস নেই।

এ সময় দশম জাতীয় সংসদ নির্বাচন নিয়েও কথা বলেন বিএনপি মহাসচিব। তিনি বলেন, বিনা প্রতিদ্বন্দ্বিতায় ১৫৩ জন এমপি আর ভোটারবিহীন ভোটে যে সংসদ, সেই সংসদের সংশোধিত সংবিধানে নির্বাচন এই দেশের মানুষ মেনে নেবে না।

ফখরুল বলেন, কথা না শোনায় আজ তারা ইউএনওকে জেলে ঢোকাচ্ছে, নির্বাচনের সময় কথা না শুনলে নির্বাচন কমিশনারকেও জেলে ঢুকিয়ে দেবে।

তিনি আরও বলেন, নির্বাচনে সব দলের অংশগ্রহণ চাইলে আগে লেভেল প্লেয়িং ফিল্ড গঠন করতে হবে। সবার সমান অধিকার নিশ্চিত করা না গেলে নির্বাচন কখনোই সুষ্ঠু হবেনা।

দলের যুগ্ম মহাসচিব এবং বরিশাল মহানগর সভাপতি অ্যাডভোকেট মজিবর রহমান সরোয়ারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিএনপি মহাসচিব ছাড়াও উপস্থিত ছিলেন দলের স্থানীয় এবং কেন্দ্রীয় পর্যায়ের বহু নেতা।

Check Also

প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়িবহরে হামলা মামলার সাজাপ্রাপ্ত পলাতক আসামি গ্রেফতার

প্রাণনাশের উদ্দেশ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়িবহরে হামলা মামলার সাজাপ্রাপ্ত পলাতক আসামি ইয়াছিন আলীকে গ্রেফতার করা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।