জুলাই ২৭, ২০১৭
প্রধানমন্ত্রীকে কটুক্তির মামলায় ডা. ইমরানসহ ৩ জনকে  গাজীপুরের আদালতে হাজির হওয়ার জন্য সমন ॥

গাজীপুর সংবাদদাতাঃ  24গণজাগরণ মঞ্চের একাংশের আহবায়ক ডা. ইমরান এইচ সরকারসহ তিন জনের বিরুদ্ধে আদালতে হাজির হওয়ার জন্য পূনঃরায় সমন জারী করেছে গাজীপুরের আদালত। সুপ্রিম কোর্ট প্রাঙ্গন থেকে ভাস্কর্য অপসারণ ঘটনায় অযৌক্তিক ভাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিরুদ্ধে শ্লোগান দিয়ে কটুক্তি করে সম্মানহানি করার অভিযোগে দায়ের করা মামলায় এ সমন জারী করা হয়। গাজীপুর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালত-২ এর বিচারক মোঃ শহীদুল ইসলাম বৃহস্পতিবার এ আদেশ দেন।

বাদী পক্ষের আইনজীবী ওয়াসিম খলিল জানান, জাতীয় ঈদগাহ সংলগ্ন সুপ্রীম কোর্ট প্রাঙ্গণ হতে গ্রীক দেবী জাস্টিসিয়ার মূর্তি অপসারণ এবং এই ইস্যুকে কেন্দ্র করে দেশকে অস্থিতিশীল করে তুলতে গণজাগরণ মঞ্চের স্বঘোষিত মুখপাত্র ‘ইমরান এইচ সরকার’ এর নেতৃত্বে কতিপয় দুষ্কৃতিকারী গত ২৬ মে সন্ধ্যায় শাহবাগ এর জাতীয় জাদুঘর গেট হতে মশাল মিছিল বের করে। এসময় বিনা উস্কানীতে অযৌক্তিক ভাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নামে বারংবার অশ্রাব্য মানহানিকর শ্লোগান দিয়ে কটুক্তি করে এবং সামাজিক যোগাযোগ মাধ্যমে অশালীন মন্তব্য করে জনসম্মুখে তাঁর সম্মানহানি করে। এ অভিযোগে গণজাগরণ মঞ্চের একাংশের আহবায়ক ডা. ইমরান এইচ সরকারসহ তিন জনের বিরুদ্ধে গত ৩১ মে গাজীপুর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালত-২ এ মামলা দায়ের করা হয়। মামলায় গণজাগরণ মঞ্চের কর্মী সনাতন উল্লাস ও নাসির উদ্দিন এবং অজ্ঞাত আরো ৩০/৩৫জনকে অভিযুক্ত করা হয়। গাজীপুর মহানগর যুবলীগের যুগ্ম আহবায়ক সুমন আহমেদ শান্ত বাবু বাদি হয়ে এ মামলা দায়ের করেন। ওইদিন আদালতে বাদীর জবানবন্দী গ্রহণ ও যথাযথ শুনানি শেষে বিচারক মামলাটি আমলে নিয়ে আসামীদের প্রতি সমন ইস্যু করেন। এসময় বিচারক ২৭ জুলাই (বৃহস্পতিবার) আসামীদেরকে সশরীরে আদালতে হাজির হয়ে অভিযোগ এর জবাব দিয়ে আত্মপক্ষ সমর্থনের আদেশ দেন। কিন্তু নির্ধারিত তারিখের মধ্যে সমন জারী হয়ে আদালতে ফেরত না আসায় বৃহস্পতিবার (২৭ জুলাই) শুনানী শেষে আগের আদেশ বহাল রাখেন। এসময় আদালতের বিচারক অভিযুক্তদের বিরুদ্ধে সমন জারী হয়ে আসামীদের সশরীরে আদালতে উপস্থিত হওয়ার জন্য আগামী ২৩ অক্টোবর পরবর্তী তারিখ নির্ধারণ করে আদেশ দেন।

গাজীপুরে ট্রেনের ধাক্কায় টোকাই নিহত
গাজীপুর সংবাদদাতাঃ গাজীপুরে বৃহস্পতিবার ট্রেনের ধাক্কায় ‘টোকাই’ এক যুবক নিহত হয়েছে। আনুমানিক ৩২ বছর বয়সের নিহত ওই যুবকের পরিচয় তাৎক্ষণিকভাবে পাওয়া যায় নি।

পুবাইল রেলওয়ে ষ্টেশনের মাষ্টার তোহরুল ইসলাম ও নরসিংদী রেলওয়ে পুলিশ ফাঁড়ির এসআই আনোয়ারুল ইসলাম জানান, ঢাকা-চট্রগ্রাম রেলরুটের গাজীপুর সিটি কর্পোরেশনের পুবাইল তালটিয়া রেল গেইট এলাকায় বৃহষ্পতিবার ভোরে ট্রেনের ধাক্কায় ওই যুবক নিহত হয়। খবর পেয়ে রেলওয়ে পুলিশ ঘটনাস্থল থেকে দুপুরে নিহতের লাশ উদ্ধার করে নরসিংদী সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। ধারণা করা হচ্ছে, টোকাই যুবকটি রেললাইন পার হওয়ার সময় ঢাকাগামী অজ্ঞাত কোন ট্রেনের ধাক্কায় মাথা ও মুখমন্ডলে আঘাত পেয়ে ঘটনাস্থলেই মারা যায়। লাশের পাশে একটি বস্তায় কুড়ানো প্লাস্টিকের বোতল সামগ্রী ছিল। তার পরনে গামছা ও গেঞ্জি রয়েছে।

Facebook Comments
Please follow and like us:
একই রকম সংবাদ


সম্পাদক ও প্রকাশক ----- ------ মো: আবু শোয়েব এবেল ....... ...মোবাইল: ০১৭১৫-১৪৪৮৮৪ ------------------------- -

ইউনাইর্টেড প্রির্ন্টাস,হোল্ডিং নং-০, দোকান নং-০, শহীদ নাজমুল সরণী,সাতক্ষীরা অফিস যোগাযোগ ০১৭১২৩৩৩২৯৯ e-mail: crimebarta@gmail.com