জুলাই ২৭, ২০১৭
ইসরাইলী বর্বরতার প্রতিবাদে ঢাকায় ও গাজীপুরে জামায়াতের বিক্ষোভ মিছিল ও সমাবেশ

অনলাইন ডেস্ক : বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের সহকারি সেক্রেটারি মঞ্জুরুল ইসলাম ভূঁইয়া বলেছেন, পবিত্র বায়তুল মুকাদ্দাস মুসলমানদের প্রথম কিবলা। আল আকসা মসজিদ আজ জায়নবাদী ইহুদীদের অস্ত্রের কাছে জিম্মি। মুসলমানগণ তাদের পবিত্র মসজিদে নামাজ আদায়ের জন্য বিনা বাঁধায় যেতে পারছেনা। দখলদার ইসরাইলী সৈন্যদের বসানো মেটাল ডিটেক্টর ও বন্দুকের নল পার হয়ে সিমীত পরিসরে নামাজ আদায়ের জন্য যেতে পারছেন মুসল্লীগণ। ইসলাম ও মুসলমানদের প্রথম কিবলাকে অবৈধ দখলমুক্ত করতে হলে বিশ্ব মুসলিম উম্মার আপোসহীন ঐক্য গড়ে তোলতে হবে।

ফিলিস্তিনের আল আকসা মসজিদে ইসরাইলী সেনাদের হামলা, মুসল্লী হত্যা ও নামাজ পড়তে নানামুখী বাঁধা সৃষ্টির প্রতিবাদে বাংলাদেশ জামায়াতে ইসলামী কেন্দ্র ঘোষিত কর্মসূচীর অংশ হিসেবে আজ বৃহস্পতিবার ঢাকা মহানগরী দক্ষিন আয়োজিত বিক্ষোভ মিছিল পরবর্তী সমাবেশে তিনি এসব কথা বলেন। মিছিলটি রাজধানীর দয়াগঞ্জ মোড় থেকে শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে স্মামীবাগে গিয়ে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়। বিক্ষোভ মিছিলে অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন- মজলিশে শুরু সদস্য আবুল ফাতেহ, সাইফুল্লাহ, জামায়াত নেতা আহসানুল্লাহ, সাদেক বিল্লাহ, মনির হোসাইন, ছাত্রশিবির মহানগরী দক্ষিণ সভাপতি শফিউল আলম, জগন্নাথ বিশ^বিদ্যালয় সভাপতি শাহিন হাসান প্রধান, মজিবুর রহমান মঞ্জু, শরিয়ত উল্লাহ, ইমাম হোসাইন, শেখ ফরিদ রাহাত প্রমুখ। এক প্রেসবিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।

মঞ্জুরুল ইসলাম ভূঁইয়া বলেন, অবৈধভাবে জন্মের পর থেকেই ইহুদী রাষ্ট্র ইসরাইল ইসলাম ও মুসলমানদের বিরুদ্ধে নানামুখী অপতৎপরতা ও গভীর ষড়যন্ত্রে লিপ্ত। বিশে^র শান্তিকামী মুসলমানদের জন্য ইসরাইল এক বিষফোঁড়ান নাম। মুসলমানদের প্রথম কিবলা মসজিদে আল আকসার উপর তারা অবৈধ নিয়ন্ত্রণ প্রতিষ্ঠা করতে চায়। অস্ত্রের জোরে তারা পবিত্র বায়তুল মুকাদ্দাসে মুসলমানদের প্রবেশাধিকারকে সীমিত করতে চায়। নামাজ পড়তে আসা মুসল্লিদের উপর নির্বীচারে গুলি বর্ষণ করে জায়নবাদী ইহুদীরা পৃথিবীর শান্তির ইতিহাসকে বারবার কলঙ্কিত করেছে। জাতিসংঘ, মুসলিমবিশ্ব, ওআইসি, আরবলীগসহ দুনিয়ার মানুষের আজ জেগে উঠার সময় এসেছে। শুধু মুসলমানরাই নয় ইহুদীদের হাতে আজ পৃথিবীর কোন মানুষই নিরাপদ নয়।

তিনি আরো বলেন, বর্বর ইসরাইল পবিত্র আল আকসা মসজিদে মুসল্লিদের নামাজ আদায় করতে না দিয়ে উল্টো তাদের উপর গুলি বষণ করে মুসল্লী হত্যার মাধ্যমে মানবতার ইতিহাসকে কলঙ্কিত করেছে। যা জাতিসংঘ ঘোষিত আন্তর্জাতিক মানবাধিকারেরও চরম লংঘন। পবিত্র আল-আকসাকে বর্বর ইহুদীদের হাত থেকে রক্ষার জন্য ঈমানী দায়িত্ব নিয়ে বিশ্বেরর মুসলমানরা এগিয়ে আসবে।

অপর আরেকটি বিক্ষোভ মিছিল মহানগরী কর্মপরিষদ সদস্য মুহাম্মদ শামছুর রহমান এর নেতৃত্বে রাজধানীর মালিবাগ রেলগেট থেকে শুরু হয়ে গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে মালিবাগ চৌধুরীপাড়া গিয়ে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়।

মুহাম্মদ শামছুর রহমান বলেন, অবৈধ ইসরাইল ষড়যন্ত্রের মাধ্যমে আল-আকসা মসজিদ দখলের চেষ্টা করছে। পবিত্রস্থান আল-আকসায় নামাজ পড়তে যাওয়া মুসল্লীদের সঙ্গে সন্ত্রাসীদের মত আচরণ করা হচ্ছে। মসজিদ এলাকায় মেটাল ডিটেক্টর, বেষ্টনী ও ক্যামেরা বসানোর মাধ্যমে ইসরাইল মুসলমানদের ধর্মীয় অনুভূতিতে মারাত্মক আঘাত দিয়েছে। প্রতিটি ধর্মের নাগরিকদেরই নিজ নিজ ধর্মীর অনুশাসন স্বাধীনভাবে পালনের অধিকার আছে। ইসরাইল মুসলমানদের সেই অধিকারকে কেড়ে নিতে চায়।

বিক্ষোভ মিছিলে অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন, ঢাকা মহানগরী দক্ষিণের কর্মপরিষদ সদস্য জনাব মুহাম্মদ কামাল হোসাইন, আব্দুস সালাম, মহানগরী শুরা সদস্য আমিনুর রহমান, মতিউর রহমান, মতিঝিল থানা সেক্রেটারি মুতাছিম বিল্লাহ, ছাত্রশিবির ঢাকা মহানগরী পূর্ব সভাপতি এস আর মিঠু, ছাত্রনেতা যোবায়ের প্রমুখ।

 

গাজীপুর সংবাদদাতাঃ আল-আকসায় মুসলমানদের উপর ইসরাইলীদের বর্বরোচিত হামলার প্রতিবাদে বৃহস্পতিবার গাজীপুর মহানগর জামায়াতের উদ্যোগে বিক্ষোভ মিছিল সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।23
গাজীপুর সিটি আমীর অধ্যক্ষ ইবনে ফয়েজের নেতৃত্বে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের বাইপাস এলাকা থেকে শুরু হওয়া বিক্ষোভ মিছিলটি মহাসড়ক প্রদক্ষিণ শেষে কলম্বিয়া এলাকায় এসে পথসভার মাধ্যমে শেষ হয়। এসময় সিটি জামায়াতের সাংগঠনিক সেক্রেটারি আফজাল হোসাইনের পরিচালনায় অনুষ্ঠিত পথসভায় বক্তব্য প্রদানকালে সিটি আমীর বলেন, ফিলিস্তিনে ইসরাইলের বর্বর আগ্রাসন বিশ্ব সভ্যতার জন্য সবচেয়ে বড় হুমকি। আল আকসা মসজিদে মুসলমানদের প্রবেশে বাঁধা প্রদান ও বর্বরোচিত হামলার নিন্দা জানিয়ে তিনি বলেন, সময় এসেছে সম্মিলিতভাবে ইসরাইলী আগ্রাসন রুখে দাঁড়াতে হবে। ইসরাইলকে শীর্ষ সন্ত্রাসী রাষ্ট্র হিসেবে আখ্যা দিয়ে সিটি আমীর বলেন, ইসরাইল মানবতার বিরুদ্ধে অপরাধ করে চলছে। এর জন্য তাকে অবশ্যই কঠিন খেসারত দিতে হবে। তিনি জাতিসংঘ এবং ওআইসিসহ বিশ্ব সংস্থাগুলোকে ইসরাইলী আগ্রাসনের বিরুদ্ধে দ্রুত কার্যকর ব্যবস্থা নেয়ার আহ্বান জানান।
বিক্ষোভ কর্মসূচিতে অন্যান্যের মাঝে অংশ নেন সিটি জামায়াতের সহকারী সেক্রেটারি মুহাম্মদ হোসেন আলী, অফিস ও প্রচার সেক্রেটারি ইরফানুল হক, মহানগর শিবির সেক্রেটারি মিজানুর রহমান, জামায়াত নেতা হাফেজ মোতালিব হোসেন, আশরাফ আলী কাজল, ইখলাসউদ্দিন, জিয়াউর রহমান, মনির হোসেন, মহিউদ্দিন, আনোয়ার হোসেন ভুঁইয়া, গোলাম মোস্তফা, শ্রমিক নেতা নূরে আলম ভুঁইয়া প্রমুখ নেতৃবৃন্দ।
###
মোঃ রেজাউল বারী বাবুল

Facebook Comments
Please follow and like us:
একই রকম সংবাদ


সম্পাদক ও প্রকাশক ----- ------ মো: আবু শোয়েব এবেল ....... ...মোবাইল: ০১৭১৫-১৪৪৮৮৪ ------------------------- -

ইউনাইর্টেড প্রির্ন্টাস,হোল্ডিং নং-০, দোকান নং-০, শহীদ নাজমুল সরণী,সাতক্ষীরা অফিস যোগাযোগ ০১৭১২৩৩৩২৯৯ e-mail: crimebarta@gmail.com