বৃহস্পতিবার , ৯ জুলাই ২০২০

জাতি আগের মতো প্রশ্নবিদ্ধ নির্বাচন চায় না: নতুন ইসি সচিব

সব দলের অংশগ্রহণে আগামী সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে বলে আশা প্রকাশ করেছেন নির্বাচন কমিশনের (ইসি) নতুন দায়িত্বপ্রাপ্ত ভারপ্রাপ্ত সচিব হেলালুদ্দীন আহমদ। তিনি বলেন, জাতি আগের মতো প্রশ্নবিদ্ধ নির্বাচন চায় না। কমিশন একটা রোডম্যাপ দিয়েছে। আমরা সেই পথে এগোবো।

রবিবার আগারগাঁওয়ে নির্বাচন ভবনে দায়িত্বগ্রহণের পর সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ আশা প্রকাশ করেন।

নির্বাচন কমিশন সচিবালয়ে দায়িত্ব পালনের চ্যালেঞ্জ প্রসঙ্গে ভারপ্রাপ্ত সচিব হেলালুদ্দীন বলেন, আমি মানসিকভাবে সব ধরনের ঝড়-ঝাপটা মাথায় নিয়ে কাজ করতে প্রস্তুত। দীর্ঘদিন মাঠপর্যায়ে কাজ করেছি। ওখানকার থেকে এখানকার ঝড়-ঝাপটা অতো বেশি তীব্র হবে বলে বিশ্বাস করি না।

রবিবার সকালে দায়িত্বভার গ্রহণের সময় ভারপ্রাপ্ত সচিব হেলালুদ্দীন আহমদকে শুভেচ্ছা জানান নির্বাচন কমিশনের কর্মকর্তারারবিবার সকালে দায়িত্বভার গ্রহণের সময় ভারপ্রাপ্ত সচিব হেলালুদ্দীন আহমদকে শুভেচ্ছা জানান নির্বাচন কমিশনের কর্মকর্তারা

তিনি বলেন, নির্বাচন কমিশন একটি সাংবিধানিক প্রতিষ্ঠান। প্রধান নির্বাচন কমিশনারের নেতৃত্বে নির্বাচন কমিশনাররা আছেন। উনারা কমিশনকে পরিচালনা করবেন। আমরা আমাদের পক্ষ থেকে সর্বোচ্চ সাচিবিক দায়িত্ব পালন করবো। নির্বাচন কমিশনারদের দিক নির্দেশনায় এবং তাদের সার্বিক সহযোগিতা নিয়ে আমরা কাজ করবো।

এক প্রশ্নের জবাবে ইসি সচিব বলেন, নির্বাচন কমিশনে কমিশনাররা সিদ্ধান্ত দেন, সচিব সেই সিদ্ধান্তগুলো বাস্তবায়ন করে। এখানে নির্বাচন কমিশন সচিবালয়ের আলাদা কোনও সত্ত্বা নেই। সমন্বিতভাবে কমিশন ও সচিবালয় কাজ করবে।

এর আগে হেলালুদ্দীন সকালে ইসি সচিবালয়ের দায়িত্বভার গ্রহণ করেন। এরপর কমিশনের কর্মকর্তা-কর্মচারীররা তাকে ফুলেল শুভেচ্ছা জানান। নির্বাচন কমিশনের ভারপ্রাপ্ত সচিব হিসেবে নিয়োগের আগে তিনি ঢাকার বিভাগীয় কমিশনার ছিলেন।

About ক্রাইমবার্তা ডটকম

Check Also

কে এই শাহেদ?গ্রামের বাড়ি সাতক্ষীয়:রিজেন্ট হাসপাতালের মিরপুর শাখাও সিলগালা

ক্রাইমর্বার্তা   রিপোর্ট : সাতক্ষীরা: গাড়িতে ফ্ল্যাগ স্ট্যান্ড, স্বাস্থ্য অধিদপ্তরের স্টিকার। সঙ্গে গানম্যান। গুরুত্বপূর্ণ ব্যক্তিদের সঙ্গে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *