জুলাই ৩০, ২০১৭
তথ্যমন্ত্রীর অপসারণ দাবি সাংবাদিকদের

ঢাকা: আওয়ামী লীগ সরকার-সমর্থক সাংবাদিকদের দুটি সংগঠন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনুর অপসারণ দাবি করেছে।

রোববার সচিবালয়ের পশ্চিম পাশে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) এবং ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) একাংশের উদ্যোগে আয়োজিত অবস্থান কর্মসূচি থেকে এ দাবি করা হয়।

সাংবাদিকদের বেতন কাঠামো নবম ওয়েজ বোর্ড ঘোষণা না করা এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) আইনের বিতর্কিত ৫৭ ধারা বহাল রাখার পক্ষ নেয়ার প্রতিবাদে এ অবস্থান কর্মসূচি পালন করা হয়।

এ সময় বিএফইউজের একাংশের সভাপতি মনজুরুল আহসান বুলবুল তার বক্তৃতায়  বলেন, যদি আগামী ১৫ আগস্টের মধ্যে নবম ওয়েজ বোর্ড ঘোষণা না করা হয় এবং ৫৭ ধারা বাতিলের ব্যবস্থা না করা হয়, তাহলে তথ্যমন্ত্রীর অনুষ্ঠান ও খবর বর্জন করার মতো কর্মসূচি নেয়া হতে পারে। তবে এটা কবে থেকে হবে, তা পরে ঠিক করা হবে।30

তিনি বলেন, আমাদের কর্মসূচির ভেতর আছে, তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু সচিবালয় থাকবেন অসুবিধা নেই কিন্তু তাকে প্রেসক্লাব ও ডিআরইউতে ঢুকতে দেয়া হবে না। সারাদেশের প্রেসক্লাবেও তথ্যমন্ত্রী ঢুকতে পারবেন না। সাংবাদিকদের কোনো অনুষ্ঠানে তিনি যেতে পারবনে না। সাংবাদিকরা সচিবালয়ে বিট করবেন কিন্তু ৯ম তলায় তথ্যমন্ত্রীর কার্যালয়ে যাবেন না, তার বক্তব্য ধারণ করবেন না। কোনও বেসরকারি মিডিয়ায় তথ্যমন্ত্রীর বক্তব্য প্রচার করবে না।

হাসানুল হক ইনু মশাল নিয়ে নৌকায় উঠেছেন বলেও এ সময় মন্তব্য করেন সাংবাদিক নেতা বুলবুল।

৫৭ ধারার পক্ষে অবস্থান নেয়ায় সরকারের নিকট তিনি তথ্যমন্ত্রীর অপসারণ দাবি করেন।

মনজুরুল আহসান বুলবুলের সভাপতিত্বে এতে আরও বক্তব্য দেন বিএফইউজের মহাসচিব ওমর ফারুক, ডিইউজের সভাপতি শাবান মাহমুদ, সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরী, ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সভাপতি সাখাওয়াত হোসেন, সাধারণ সম্পাদক মুরসালিন নোমানী, বাংলাদেশ নারী সাংবাদিক কেন্দ্রের সভাপতি নাসিমুন আরা প্রমুখ।

অবস্থান কর্মসূচি শেষে একটি মিছিল আশপাশের রাস্তা প্রদক্ষিণ করে।

Facebook Comments
Please follow and like us:
একই রকম সংবাদ


সম্পাদক ও প্রকাশক ----- ------ মো: আবু শোয়েব এবেল ....... ...মোবাইল: ০১৭১৫-১৪৪৮৮৪ ------------------------- -

ইউনাইর্টেড প্রির্ন্টাস,হোল্ডিং নং-০, দোকান নং-০, শহীদ নাজমুল সরণী,সাতক্ষীরা অফিস যোগাযোগ ০১৭১২৩৩৩২৯৯ e-mail: crimebarta@gmail.com