আত্মসমর্পণ করে জামিন পেলেন খোকন

রাজধানীর পল্টন থানায় বিশেষ ক্ষমতা আইনে দায়ের করা মামলায় সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক ব্যারিস্টার এম মাহবুব উদ্দিন খোকনের জামিন আবেদন মঞ্জুর করেছেন আদালত।khokon-20170730115804

রোববার ঢাকা মহানগর দায়রা জজ কামরুল হোসেন মোল্লার আদালতে তিনি আইনজীবী তৌহিদুল ইসলাম তৌহিদের মাধ্যমে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন। শুনানি শেষে আদালত আবেদন মঞ্জুর করেন।

এর আগে রাজধানীর পল্টন থানায় বিশেষ ক্ষমতা আইনে দায়ের করা মামলায় গত বুধবার সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি জয়নুল আবেদীন ও সাধারণ সম্পাদক মাহবুব উদ্দিন খোকনসহ ৩৮ জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন ঢাকা মহানগর দায়রা জজ আদালতের বিচারক কামরুল হোসেন মোল্লা।

মামলার উল্লেখযোগ্য আসামিরা হলেন- বিএনপির সহ মানবাধিকার সম্পাদক সৈয়দা আশিফা আশরাফি পাপিয়া, বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার প্রেসসচিব মারুফ কামাল খান সোহেল ও বিএনপি নেত্রী শিরিন সুলতানা।

মামলার অভিযোগে বলা হয়েছে, ২০১৫ সালের ৩ ফেব্রুয়ারি বিএনপির হরতাল-অবরোধের সময় পল্টন থানা এলাকায় আসামিরা সিএনজিচালিত অটোরিকশায় পেট্রলবোমা নিক্ষেপ করেন। এতে কয়েকজন হতাহত হন। পরে পল্টন থানার উপপরিদর্শক (এসআই) জিয়াউল হক বাদী হয়ে বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবেদীন ও যুগ্ম মহাসচিব মাহবুব উদ্দিন খোকনসহ ৩৮ জনের বিরুদ্ধে মামলা করেন। ২০১৭ সালের ২৭ এপ্রিল পল্টন থানার এসআই দেবী কান্ত বর্মণ আসামিদের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেন।

Check Also

প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়িবহরে হামলা মামলার সাজাপ্রাপ্ত পলাতক আসামি গ্রেফতার

প্রাণনাশের উদ্দেশ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়িবহরে হামলা মামলার সাজাপ্রাপ্ত পলাতক আসামি ইয়াছিন আলীকে গ্রেফতার করা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।