জুলাই ৩১, ২০১৭
ভেনেজুয়েলায় দফায় দফায় সংঘর্ষে নিহত ১০

venezuela-1-20170731102357বিতর্কিত গণপরিষদ গঠনের লক্ষ্যে অনুষ্ঠিত ভোট চলাকালে ভেনেজুয়েলায় দফায় দফায় সংঘর্ষে কমপক্ষে ১০ জন নিহত হয়েছে। ভোটের বিরোধীতা করেই দেশজুড়ে ব্যাপক বিক্ষোভ ও সংঘর্ষের ঘটনা ঘটছে। খবর বিবিসির।

ওই সংঘর্ষে যারা নিহত হয়েছেন তাদের মধ্যে একজন বিরোধী দলীয় যুবনেতা, একজন সরকারপন্থী প্রার্থী এবং একজন সৈনিক ছিলেন।

নতুন অ্যাম্বলির পক্ষে সরকারই এই নির্বাচনের ডাক দিয়েছিল। কর্তৃপক্ষ নতুন সংবিধান তৈরি এবং কংগ্রেসের ওপর কর্তৃত্ব স্থাপন করতেই এই নির্বাচনের আয়োজন করা হয়েছে।

বিরোধী দল বলছে, ক্ষমতা দখল করতেই এই ভোটের আয়োজন করেছেন প্রেসিডেন্ট নিকোলাস মাদুরো সরকার। তারা এই ভোট বর্জন করেছে।

venezuela

তবে প্রেসিডেন্ট মাদুরো বলছেন, সরকার এবং বিরোধী দলের মধ্যে কয়েকমাসের বিক্ষোভ, রাজনৈতিক অচলাবস্থা এবং বিরোধী নিয়ন্ত্রিত জাতীয় পরিষদে শান্তি ফিরিয়ে আনার এটাই একমাত্র উপায়।

কয়েক ঘণ্টার মধ্যেই ভোটের ফলাফল জানা যাবে। ভেনেজুয়েলার এই নির্বাচনে আন্তর্জাতিক সম্প্রদায় নিন্দা জানিয়েছে।

পশ্চিমাঞ্চলীয় তাচিরা প্রদেশে কমপক্ষে তিনজনকে গুলি করে হত্যা করা হয়েছে। এদের মধ্যে দু’জন তরুণ এবং ন্যাশনাল গার্ডের এক সৈনিক ছিলেন।

venezuela

স্থানীয় প্রসিকিউটর জানিয়েছেন, উত্তর-পূর্বাঞ্চলীয় কুমানা শহরে বিক্ষোভের সময় বিরোধী আকিওন ডেমোক্রেটিকা পার্টির এক যুবসচিবকে গুলি করে হত্যা করা হয়েছে।

গত চার মাসের বিক্ষোভে ভেনেজুয়েলায় শতাধিক মানুষ নিহত হয়েছে। লাতিন আমেরিকার বিভিন্ন দেশ, ইউরোপীয় ইউনিয়ন এবং যুক্তরাষ্ট্র মাদুরো সরকারের এই নির্বাচনের তীব্র নিন্দা জানিয়েছে।

Facebook Comments
Please follow and like us:
একই রকম সংবাদ


সম্পাদক ও প্রকাশক ----- ------ মো: আবু শোয়েব এবেল ....... ...মোবাইল: ০১৭১৫-১৪৪৮৮৪ ------------------------- -

ইউনাইর্টেড প্রির্ন্টাস,হোল্ডিং নং-০, দোকান নং-০, শহীদ নাজমুল সরণী,সাতক্ষীরা অফিস যোগাযোগ ০১৭১২৩৩৩২৯৯ e-mail: crimebarta@gmail.com