সাতক্ষীরা সরকারি শিশু পরিবারের ছাত্ররা যৌন নির্যাতনের শিকার !

sat1


যৌন নির্যাতন, মারপিট, ঠিকমত খাদ্য ও চিকিৎসা না দেওয়াসহ বিভিন্ন অত্যাচারে অতিষ্ঠ হয়ে সাতক্ষীরা সরকারি শিশু সনদের শিক্ষার্থীরা ফুসে উঠেছে। বিক্ষুব্ধ শিক্ষার্থীরা গত রোববার রাতে শিশু পরিবারের চার কর্মচারিকে গনপিটুনি দিয়েছে। তাদের একজনকে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ বদলি করে দিয়েছেন। ঘটনা তদন্তে সাতক্ষীরা জেলা প্রশাসক সদর উপজেলা নির্বাহী কর্মকর্তাকে প্রধান করে তিন সদস্যের কমিটি গঠন করেছেন।

সাতক্ষীরা জেলা শহরের পুরাতন সাতক্ষীরা এলাকায় ১৯৭২ সালে প্রতিষ্ঠিত সরকারি শিশু পরিবারে (বালক) এখন বাস করে ৬৮ জন এতিম শিশু। তাদের দেখভাল করার জন্য শিক্ষক কর্মচারিসহ ১৭ টি পদের মধ্যে রয়েছে ৯ জন।

শিশু শিক্ষার্থীদের অভিযোগ যৌন নির্যাতন, মারপিট, পরিষ্কার পরিচ্ছন্নতা না রাখা, ঠিকমত খাদ্য ও চিকিৎসা না দেওয়াসহ বিভিন্ন বিষয়ে তাদের উপর নির্যাতন করা হয়। এসব বিষয় নিয়ে অভিযোগ করলেই তাদের ওপর নেমে আসে আরও বেশী নির্যাতন। উক্ত চারজন কর্মচারি তাদের ওপর সুযোগ বুঝে বিভিন্ন সময়ে এ নির্যাতন চালায়। এর প্রতিবাদ জানিয়েও কোনো লাভ হয় না বলে জানায় তারা। রোববার রাতে বিকৃত যৌন নির্যাতন চালানোর অভিযোগে শিক্ষার্থীরা চার অভিযুক্তদের গনপিটুনি দিয়েছে।

শিক্ষার্থী উজ্বল হোসেন, আবদুর রহিম , মো. ইব্রাহীম হোসেন, সাকিব, আহসান হাবিব, আজমল হোসেন জানায়, আমরা তাদের নির্যাতনের শিকার। আমরা সব শিক্ষকদের অপসারন চাই’। তারা এ সময় বিকৃত যৌন নির্যাতনের অভিযোগ আনে শিশু পরিবারের কর্মচারি বিমান বৈরাগী, তানভির হোসেন, আবদুল্লাহ আল মাহমুদ, কৌশিক ফারহানের বিরুদ্ধে। গত রোববার রাতে তাদেরকে গনপিটুনি দিয়েছে শিক্ষার্থীরা।

শিক্ষার্থীরা আরো জানায়, অভিযোগ করলেই ভারপ্রাপ্ত অফিসসহকারী আব্দুল আলিম ও শিক্ষক মোস্তফা নুরুজ্জামান তাদের উল্টো মারপিট করে। তারা আরো বলে, তারা তাদের সাথে খারাপ ব্যবহার করেন।

তবে অভিযুক্ত চার কর্মচারি জানান, আমাদের বিরুদ্ধে যে অভিযোগ আনা হয়েছে তা সত্য নয়। শিশুরা শৃংখলা ভঙ্গ করলে আমরা কঠোর হওয়াতে তারা এসব অভিযোগ দিচ্ছে।

শিশু পরিবারের উপ তত্ত্বাবধায়ক মো. মিজানুর রহমান জানান, আমি এখানে মাত্র তিনদিন যোগদান করেছি। শিশুদের অভিযোগ পেয়ে জেলা প্রশাসক সাতক্ষীরা সদর উপজেলা নির্বাহী অফিসারকে প্রধান করে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে।
সাতক্ষীরা জেলা সমাজ সেবা উপ-পরিচালক দেবাশীষ সরদার বলেন, অভিযোগ পাওয়ার পরপরই কর্মচারি বিমান বৈরাগীকে সরিয়ে দেওয়া হয়েছে। তদন্ত কমিটির রিপোর্টের ভিত্তিতে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

Please follow and like us:

Check Also

সাতক্ষীরায় ভিডিও কলে কথা বলা অবস্থায় গলায় ওড়না পেঁচিয়ে আত্মহত্যা

সাতক্ষীরা শহরের কামালনগর গলায় ওড়না পেঁচিয়ে ইরানী আফরোজ তানু (২৭) নামে এক গৃহবধূ আত্মহত্যা করেছেন। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।