আওয়ামী লীগ জামায়াতের সঙ্গে আত্মীয়তা করতে চায়: গয়েশ্বর

ঢাকা: বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, দেশে শেখ হসিনার অধীনে কোন নির্বাচন হবে না, হতে দেয়া হবে না।
মঙ্গলবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে ‘জাতীয় নির্বাচনকালীন সময়ে নিরপেক্ষ সহায়ক সরকার ছাড়া সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়’ শীর্ষক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

আওয়ামী লীগের উদ্দেশ্যে গয়েশ্বর চন্দ্র বলেন, সরকার শুধু বিএনপিকে বলছে জামায়াতের সঙ্গ ছাড়ুন। ৮৬ সালের জামায়াতকে নিয়ে এরশাদের অবৈধ নির্বাচনকে বৈধ করেছেন আপনারা। তিনি বলেন, সরকার একদিকে বিএনপিকে জামায়াত ছাড়ার কথা বলছে, অন্যদিকে গোপনে জামায়াতের সাথে নতুন করে আত্মীয়তা করার জন্য জোড় প্রচেষ্টা চালাচ্ছে। তারা জামায়াতকে বলছে, তোমরা বিএনপির সাথে থাকবে কেন, আমরা তো আছি।

তিনি বলেন, ‘সহায়ক সরকারের অধীনে নির্বাচন হলে আওয়ামী লীগ ৩০০ আসনে টিকিট কেনার লোক খুঁজে পাবে না। বিএনপি নির্বাচনের জন্য প্রস্তুত কিনা, সাংবাদিকরা এমন প্রশ্ন করলে আমি বলবো আমরা নির্বাচনের জন্য সদা প্রস্তুত। চাইলে এখনই ৩০০ আসনে প্রার্থীর নাম ঘোষণা করতে পারবো। তবে শেখ হাসিনার অধীনে আমরা নির্বাচনে যাবো না।’45

তিনি বলেন, শেখ হাসিনা ঘুরে ঘুরে ভোট চায় তিনি কি ভোটে বিশ্বাসী? তিনি কি ২০১৪ সালের নির্বাচনে ভোট কেন্দ্রে গিয়েছিলেন?। তিনি বলেন, মেনন এবং ইনু জনগণের ভোটে কোন দিন পাস করবে না।
গয়েশ্বর চন্দ্র বলেন, সংবিধানে অনেক কিছুই থাকেনা, তারপরও অনেক কিছু করতে হয়। সংবিধান কাদের জন্য? জনগণের জন্য। জনগণ চাইলে সংবিধান পরিবর্তন হতে পারে।

আয়োজক সংগঠনের সভাপতি কামরুল ইসলামের সভাপতিত্বে সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, খায়রুল কবির খোকন প্রমুখ।

Check Also

প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়িবহরে হামলা মামলার সাজাপ্রাপ্ত পলাতক আসামি গ্রেফতার

প্রাণনাশের উদ্দেশ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়িবহরে হামলা মামলার সাজাপ্রাপ্ত পলাতক আসামি ইয়াছিন আলীকে গ্রেফতার করা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।