পাইকগাছায় বিরোধপূর্ণ মিনহাজ জলমহল নিয়ে প্রশাসনের উদ্বুদ্ধকরণ সভা#শহীদ জিয়া মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের সভাপতির বিরুদ্ধে নিয়োগ বাণিজ্য চেষ্টার অভিযোগ

পাইকগাছায় শহীদ জিয়া মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের সভাপতির বিরুদ্ধে নিয়োগ বাণিজ্য চেষ্টার অভিযোগ
পাইকগাছা প্রতিনিধি ॥
পাইকগাছায় শহীদ জিয়া মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতির বিরুদ্ধে ক্ষমতার অপব্যহার, রুঢ় আচরণ সহ প্রধান শিক্ষক নিয়োগে অর্থ বাণিজ্যের চেষ্টার অভিযোগ এনে বিদ্যালয়ের পরিদর্শক সহ বিভিন্ন দপ্তরে ম্যানেজিং কমিটির সদস্যরা অভিযোগ দায়ের করেছে।
অভিযোগে জানা যায়, উপজেলার শহীদ জিয়া মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের ম্যানেজিং সভাপতি শেখ রফিকুল ইসলাম ম্যানেজিং কমিটি দীর্ঘদিন ধরে কোন মিটিং ডাকেন না। তিনি সদস্য ও শিক্ষকদের সাথে বিভিন্ন সময় অসদাচরণ করে থাকেন। এমনকি সকল সদস্যদের উপেক্ষা করে বিদ্যালয়ের আগামী ৩ আগস্ট প্রধান শিক্ষক নিয়োগ পরীক্ষায় ম্যানেজিং কমিটির সকল সদস্যদের উপেক্ষা করে অর্থ বাণিজ্যের চেষ্টার অভিযোগে মঙ্গলবার মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড, যশোর পরিদর্শক বরাবর ম্যানেজিং কমিটির ৭ জন সদস্য লিখিত অভিযোগ দিয়েছে। যার অনুলিপি জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার সহ বিভিন্ন দপ্তরে প্রেরণ করেছেন। এ ব্যাপারে বিদ্যালয়ের সভাপতি রফিকুল ইসলাম বলেন, অভিযোগকারীরা বিদ্যালয়ের প্রধান শিক্ষক নিয়োগের ব্যাপারে তাদের পছন্দের প্রার্থীকে নিয়োগ দিতে হবে বলে আমাকে চাপ প্রয়োগ করলে আমি অস্বীকার করায় তারা এ অভিযোগ করেছে।

নিরাপরাধ ও ক্ষতিগ্রস্থদের আর্থিক সুবিধা ও মামলা থেকে অব্যাহতির প্রতিশ্র“তি
পাইকগাছায় বিরোধপূর্ণ মিনহাজ জলমহল নিয়ে প্রশাসনের উদ্বুদ্ধকরণ সভা
পাইকগাছা প্রতিনিধি ॥54
পাইকগাছায় বিরোধপূর্ণ বহুল আলোচিত মিনহাজ নদীর জলমহল এলাকায় সর্বসাধারণকে নিয়ে উদ্বুদ্ধকরণ সভা করেছে সংশ্লিষ্ট প্রশাসনসহ স্থানীয় জনপ্রতিনিধিরা। সভায় জলমহলকে কেন্দ্র করে বছরের পর বছর ধরে মামলায় জড়িয়ে ভূক্তভোগী মানুষ রব-এনামুলের দ্বন্দ্ব সংঘাত, মামলা-হামলা থেকে মুক্ত হতে এলাকার সাধারণ মানুষ প্রশাসনের জরুরী হস্তক্ষেপ কামনা করেছে। স্থানীয়দের দাবীর প্রেক্ষিতে ইজারাদারদের সম্মতিতে আগের মত এলাকার গরীব মানুষ জলমহল থেকে টিকিটের বিনিময়ে মাছ মেরে জীবিকা নির্বাহ করতে পারে এ ঘোষণা দেয়া হয়। প্রশাসনের পক্ষ থেকে বলা হয়েছে, ইজারাদার সমিতি ছাড়া বিবাদমান রব-এনামুল গংরা জলমহলে হস্তক্ষেপ ও সুবিধা গ্রহণ করতে পারবেন না বলে জানানো হয়েছে। এছাড়া বিনা কারণে দু’পক্ষের পাল্টাপাল্টি হামলা-মামলায় নিরাপরাধ সাধারণ মানুষকে জড়ানো হয়েছে তাদেরকে অব্যাহতি প্রদান করা হবে। এমনকি ক্ষতিগ্রস্থদের আর্থিক সহায়তার প্রতিশ্র“তি দেন ওসি আমিনুল ইসলাম বিপ্লব। নীতিমালার কথা উল্লেখ করে উপজেলা নির্বাহী অফিসার ফকরুল হাসান বলেন, সমিতির দুর্বলতার কারণেই রব-এনামুলরা জলমহলে ঢোকার সুযোগ পেয়েছে এবং হামলা-মামলায় এ এলাকার মানুষ জর্জরিত হয়ে পড়েছে। তিনি ঘোষণা দেন, ইজারাদার সমিতি নীতিমালা ভঙ্গ করলে তাদের ইজারা বাতিল করা হবে। মঙ্গলবার বিকেলে গড়ইখালীর আমিরপুর ঈদগাহ ময়দানে ইউপি চেয়ারম্যান রুহুল আমিন বিশ্বাসের সভাপতিত্বে ও ইউনিয়ন পুলিশিং কমিটির সভাপতি গাজী মিজানের পরিচালনায় এ উদ্বুদ্ধকরণ সভায় বক্তব্য রাখেন, উপজেলা চেয়ারম্যান এ্যাডঃ স.ম. বাবর আলী, সহকারী কমিশনার (ভূমি) জুবায়ের হোসেন চৌধুরী, স্থানীয় ইউপি সদস্য মনোহর চন্দ্র মন্ডল, সাবেক ইউপি সদস্য আব্বাস মোল্লা, আব্দুর রব, বি.এম. শফি, আব্দুস সালাম, হাফিজুর রহমান, আব্দুর রহমান, আব্দুর রাজ্জাক প্রমুখ।

Please follow and like us:

Check Also

কলারোয়া  উপজেলা জামায়াতের প্রথম সভাপতি আবুল কাশেমের ইন্তেকালঃ বঙ্গবন্ধু বিশেষ সুপারিশে  যিনি কারা মুক্ত হন

সাতক্ষীরা সংবাদদাতাঃ কলারোয়া উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান, উপজেলা জামায়াতের প্রথম সভাপতি বাংলাদেশ পরিবহন মালিক সমিতির …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।