শিক্ষক নিয়োগে ঢাবির ঐতিহ্য বজায় রাখা হচ্ছে না: প্রধান বিচারপতি

ঢাকা: প্রধান বিচারপতি এসকে সিনহা বলেছেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের একটা ঐতিহ্য রয়েছে। সেই ঐতিহ্য বজায় রেখে বর্তমানে এই বিশ্ববিদ্যালয়ে শিক্ষক নিয়োগ দেয়া হচ্ছে না। ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক নিয়োগ সংক্রান্ত এক মামলার শুনানি কালে অ্যাটর্নি জেনারেলের উদ্দেশ্যে প্রধান বিচারপতি একথা বলেন।
নাম উল্লেখ না করে প্রধান বিচারপতি বলেন, একজন ভিসি পর্যন্ত ঐতিহ্য বজায় রেখে শিক্ষক নিয়োগ দেয়া হয়েছিলো। তখন বিভিন্ন বিভাগের শিক্ষার্থীদের মধ্য থেকে যারা প্রথম শ্রেণিতে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় হতেন তাদেরকে শিক্ষক নিয়োগ দেয়া হতো কিন্তু এখন আর সেটি হচ্ছে না।এটা অ্যালারমিং।
ঢাবির দর্শন বিভাগের শিক্ষক তোফায়েল আহমেদের নিয়োগ স্থগিত চেয়ে করা আবেদনের শুনানিতে অ্যাটর্নি জেনারেলকে এসব কথা বলেন প্রধান বিচারপতি।1501739667
তোফায়েলের পক্ষে অ্যাটর্নি জেনারেল বলেন, তোফায়েল এসএসসি পরীক্ষায় প্রাপ্ত নম্বর কম পেয়েছে। হাইকোর্ট তার নিয়োগ অবৈধ করায় তাকে ক্লাস করতে দেওয়া হচ্ছেনা। হাইকোর্টের রায় স্থগিতের আবেদন জানান তিনি। তবে প্রধান বিচারপতির নেতৃত্বাধীন আপিল বিভাগের তিন বিচারপতির বেঞ্চ রায় স্থগিত না করে ‘নো অর্ডার’ দেন।

Check Also

বাংলাদেশ এগিয়ে যাচ্ছে, এগিয়ে যাবে: স্মৃতিসৌধে পরিদর্শন বইয়ে রাষ্ট্রপতি

মহান স্বাধীনতা দিবসে ঢাকার সাভারের জাতীয় স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করে মহান মুক্তিযুদ্ধের বীর শহীদদের প্রতি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।