অর্থমন্ত্রীর বক্তব্য আদালতের প্রতি হুমকি: জামায়াত

ঢাকা: সর্বোচ্চ আদালত কর্তৃক বাতিল হওয়া সংবিধানের ষোড়শ সংশোধনী নিয়ে অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিতের দেয়া বক্তব্য আদালতের প্রতি হুমকি বলে মন্তব্য করেছে বাংলাদেশ জামায়াতে ইসলামী।1501943731
শনিবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে জামায়াতের নায়েবে আমির অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার এ মন্তব্য করেন।
বিবৃতিতে গোলাম পরওয়ার বলেন, অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত সাংবাদিকদের প্রশ্নের জবাবে ‘সংবিধানের ষোড়শ সংশোধনী আদালত যতবার বাতিল করবে ততবারই সংসদে এই সংশোধনী পাশ করা হবে। মুহিত বলেন, বিচারপতিদের চাকরি সংসদই দেয়। বিচারকরা জনগণের প্রতিনিধিদের উপর খবরদারি করেন। অথচ আমরাই তাদের নিয়োগ দেই’ মর্মে যেসব বেআইনি বক্তব্য প্রদান করেছেন তা শিষ্ঠাচার পরিপন্থী এবং সুস্পষ্টভাবে আদালত অবমাননার শামিল।
সর্বোচ্চ আদালতের রায়ের বিরুদ্ধে এ ধরণের বক্তব্য রাখার অধিকার অর্থমন্ত্রীর নেই। তার এ বক্তব্যে সর্বোচ্চ আদালতের প্রতি হুমকির সুর প্রতিধ্বনিত হয়েছে। তার এ বক্তব্যে প্রমাণিত হল সরকার বিচার বিভাগের স্বধীনতায় বিশ্বাস করে না। আমরা সুস্পষ্ট ভাষায় বলতে চাই অর্থমন্ত্রীর এ বক্তব্য বাংলাদেশের সাড়ে ষোল কোটি মানুষের বিশ্বাস ও চেতনার পরিপন্থী। অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের বিরুদ্ধে দেশের সর্বোচ্চ আদালত কী পদক্ষেপ গ্রহণ করেন তা দেখার জন্য দেশবাসী অধীর আগ্রহে অপেক্ষা করছেন।
অপরদিকে যুবকদের নৈতিক অবক্ষয়ের কারণে দেশ দ্রুত অশান্তিময় ও অস্থিতিশীল হয়ে উঠছে বলে মন্তব্য করেছেন ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি ইয়াছিন আরাফাত। শনিবার রাজধানীতে ছাত্রশিবির ঢাকা মহানগর পূর্বের থানা দায়িত্বশীল সমাবেশে তিনি এ মন্তব্য করেন।

Please follow and like us:

Check Also

উপজেলা নির্বাচন থেকে সরে দাড়ালো জামায়াত

ক্রাইমবাতা ডেস্করিপোট:   কেন্দ্রীয়ভাবে ঘোষণা ছিল না, এখনো নেই। তবে ‘জয়ের সম্ভাবনা’ আছে- এমন উপজেলায় চেয়ারম্যান, …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।