পাইকগাছায় মাছ ফরমালিন মুক্ত রাখতে বাজার পরিদর্শনে মৎস্য কর্মকর্তা

পাইকগাছায় হারীর টাকা না দিয়ে জোরপূর্বক চিংড়ি ঘের করার অভিযোগ
পাইকগাছা প্রতিনিধি ॥
পাইকগাছায় কয়েক প্রভাবশালী ব্যক্তির বিরুদ্ধে হারীর টাকা না দিয়ে জোরপূর্বকভাবে অন্যের জমিতে লবণ পানির চিংড়ি ঘের করার অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় থানায় অভিযোগ হলেও আজও বিষয়টির সমাধান মিলেনি বলে জানা গেছে। সূত্র জানিয়েছেন, এ নিয়ে কয়েকবার বসাবসি হলেও তা সমাধান হয়নি।
উপজেলার গদাইপুর ইউপির মঠবাটী গ্রামের শাহাবুদ্দীন আহম্মেদের ছেলে ভূক্তভোড়ী গিয়াস উদ্দীন আহমেদ অভিযোগ করেছেন মঠবাটী মৌজায় তার ও ভাইদের নামে ২৬৮, ৫৫৮ ও ১২০৮ খতিয়ানে ২৩.৪১ একর সম্পত্তি জোরপূর্বকভাবে একই গ্রামের মোবারক সরদার চলতি বছরে কোন রকম লীজ চুক্তি না করে জোর জবরানে লবণ পানির চিংড়ি ঘের করছে। যার হারী হিসেবে ৭ লাখ ৮০ হাজার টাকার উপরে। এ নিয়ে স্থানীয়ভাবে বসাবসির পরও সমাধান না মেলাই শেষ পর্যন্ত গিয়াস উদ্দীন মোবারক সরদার সহ ৭ প্রভাবশালী ব্যক্তির বিরুদ্ধে থানায় অভিযোগ করেছেন। পুলিশ বলছে, এ অভিযোগের অন্যান্যরা উপস্থিত হলেও ১নং বিবাদী মোবারক থানায় হাজির না হওয়ায় বিষয়টি নিস্পত্তি ঝুলে গেছে। তবে অচিরেই বিষয়টি সমাধান হবে বলে ওসি আমিনুল ইসলাম বিপ্লব জানিয়েছেন।

পাইকগাছায় মাছ ফরমালিন মুক্ত রাখতে বাজার পরিদর্শনে মৎস্য কর্মকর্তা
পাইকগাছা প্রতিনিধি ॥33
পাইকগাছায় মৎস্য বাজারকে ফরমালিনমুক্ত করার লক্ষে উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা পবিত্র কুমার দাস পৌর সদরসহ বিভিন্ন বাজার পরিদর্শন করেন। পরিদর্শনকালে তিনি প্রত্যেক মৎস্য ও আড়ৎদারী সমবায় সমিতির সভাপতি-সম্পাদক সহ ব্যবসায়ীদের সাথে আনুষ্ঠানিকভাবে মতবিনিময় করে দিক নির্দেশনা দিয়েছেন। রবিবার সকালে পাইকগাছা পৌর সদরের মৎস্য বাজার, নতুন বাজার, সরল সহ বিভিন্ন বাজার পরিদর্শন করে ফরমালিন মুক্ত রাখতে মৎস্য ব্যবসায়ী ও স্থানীয় জনসাধারণের সঙ্গে মতবিনিময় করেছেন। এ সময় আরো উপস্থিত ছিলেন, সহকারী মৎস্য কর্মকর্তা এসএম শহিদুল্লাহ।

পাইকগাছায় নাগরিক অধিকার বাস্তবায়ন কমিটির সাথে সাংবাদিকদের মতবিনিময় সভা অনুষ্ঠিত
পাইকগাছা প্রতিনিধি ॥
পাইকগাছায় কপিলমুনি জাফর আউলিয়া মাজার রক্ষার দাবীতে নাগরিক অধিকার বাস্তবায়ন কমিটির নেতৃবৃন্দের সাথে পাইকগাছা প্রেসক্লাবের কর্মরত সাংবাদিকদের মতবিনিমিয় সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার বিকালে আইনজীবী সহকারী সমিতি ভবনে সংগঠণের ভারপ্রাপ্ত সভাপতি মোঃ আব্দুল মজিদ গাজীর সভাপতিত্বে মতবিনিময় সভায় প্রধান অতিথি ছিলেন, সংগঠণের প্রতিষ্ঠাতা সভাপতি এ্যাডঃ প্রশান্ত মন্ডল। বিশেষ অতিথি ছিলেন, পাইকগাছা প্রেসক্লাবের সভাপতি এ্যাডঃ এফএমএ রাজ্জাক, সাধারণ সম্পাদক এম. মোসলেম উদ্দীন আহমেদ, সাবেক সভাপতি জি,এ গফুর, সাবেক ভাইস চেয়ারম্যান কৃষ্ণপদ মন্ডল, শেখ আকবর আলী। রবীন্দ্রনাথ মন্ডলের পরিচালনায় বক্তব্য রাখেন, এম,এ লতিফ, এ্যাডঃ সরকার এম,এ উইলিয়াম ফোর্ড, প্রফেসর মোকাররম-উল-আজাদ, সাংবাদিক এস,এম, বাবুল আক্তার, আলাউদ্দীন রাজা, আব্দুর রাজ্জাক রাজু, স্নেহেন্দু বিকাশ, এস,এম, ইমদাদুল হক, প্রমথ রঞ্জন সানা, অমল কৃষ্ণ মন্ডল, মহানন্দ অধিকারী মিন্টু, এ্যাডঃ সমরেশ মন্ডল, শংকর, নুর ইসলাম, আফজাল হোসেন নলিনী কান্ত সানা প্রমুখ। মতবিনিময় সভায় পাইকগাছা প্রেসক্লাবের সভাপতি এ্যাডঃ এফএমএ রাজ্জাককে সংগঠণের উপদেষ্টা করা হয়।

প্রেরক
জি,এ, গফুর
পাইকগাছা, খুলনা।

Please follow and like us:

Check Also

ফরিদপুরে বাস-পিকআপ সংঘর্ষে নিহত ১৩

ফরিদপুরের কানাইপুরে বাস ও পিকআপ ভ্যানের সংঘর্ষে ১৩ জন নিহত হয়েছেন। এ ছাড়া আহত হয়েছেন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।