তালায় হতদরিদ্র ২১ পরিবারের মাঝে নবলোকের পানির ট্যাংকি বিতরণ#সাংবাদিক নির্যাতনের প্রতিবাদে তালা প্রেসক্লাবে প্রতিবাদ সমাবেশ#অপসারন করা হলো তালার টিআরএম প্রকল্পের অবৈধ নেট-পাটা

আকবর হোসেন,তালা: “বন্যা নিপীড়িত জনগোষ্ঠীর টেকসই উন্নয়ন প্রকল্প” এর আওতায় তালা উপজেলার ৬ আগস্ট রোববার বিকালে জালালপুর ইউনিয়ন পরিষদে বেসরকারী উন্নয়নমূলক সংস্থা নবলোকের পক্ষ থেকে ২১ পরিবারের মাঝে পানির ট্যাংকি,ঘর ও ল্যাট্রিন বিতরণ করা হয়। দাতা সংস্থা ডিয়াকোনী ক্যাটাস্ট্রোফেনহিলফে,জামার্নীর অর্থায়নে উক্ত বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তালা উপজেলা পরিষদের চেয়ারম্যান ঘোষ সনৎ কুমার। নবলোকের প্রকল্প ব্যবস্থাপক বিপ্লব রায়ের সভাপতিত্বে ও মাঠ সংগঠক সৈয়দ ইলিয়াস আহম্মদের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জালালপুর ইউনিয়নের চেয়ারম্যান এম মফিদুল হক লিটু। এ সময় নবলোকের শাহানা বেগমসহ স্থানীয় ইউপি সদস্যবৃন্দ, এলাকাবাসী ও উপকারভোগিরা উপস্থিত ছিলেন।

সারাদেশে সাংবাদিক নির্যাতনের প্রতিবাদে তালা প্রেসক্লাবে প্রতিবাদ সমাবেশ
তালা: সারাদেশে সাংবাদিক নির্যাতনের প্রতিবাদে তালা প্রেসক্লাবের উদ্যোগে ক্লাবের আহবায়ক প্রণব ঘোষ বাবলুর সভাপতিত্বে এক প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। তালা প্রেসক্লাবের সদস্য সচিব আব্দুল জব্বারের পরিচালনায় প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন তালা প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সদস্য ও সাবেক সভাপতি এমএ হাকিম, যুগ্ন- আহবায়ক এম এ ফয়সাল, সদস্য কাজী লিয়াকত প্রমুখ। বক্তরা তাদের বক্তব্যে বলেন তালা নিউজ এর প্রতিনিধি ও ডুমুরিয়া রিপোটার্স ক্লাবের সভাপতি সাংবাদিক আব্দুল লতিফ এবং বাংলা নিউজের ষ্টাফ রিপোটার আজিজুল হক বিজিবি কর্তৃক নির্যাতনের নিন্দা ও তীব্র প্রতিবাদ জানান। এ সময় তালা প্রেসক্লাবের সদস্য যুগ্ন আহবায়ক গাজী জাহিদুর রহমান, সরদার মশিয়ার রহমান, সদস্য নজরুল ইসলাম, তপন চক্রবর্তী, সেলিম হায়দার, প্রভাষক ইয়াছিন আলী, সব্যসাচী মজুমদার বাপী, অর্জুন বিশ্বাস, ইলিয়াস হোসেন, ফিরোজা রহমান শিমু, আকবর হোসেন, শফিকুল ইসলাম, কাজী আরিফুল হক ভুলু, সেকেন্দার আবু জাফর বাবু, খলিলুর রহমান, জাহাঙ্গীর হোসেন, প্রভাষক নজরুল ইসলাম, রোকনুজ্জামান টিপু, তাজমুল ইসলাম, মিজানুর রহমান, নুর ইসলাম, আছাদুজ্জামান রাজু, সুমন রায় গণেষ, জিএম খলিলুর রহমান লিথু, রবিউল ইসলাম, কামরুজ্জামান মিঠু, গোলাম রসুল, কাজী লিয়াকত হোসেন, শাহিনুর ইসলাম, জুয়েল, সৌমিত্র চক্রবর্তী, মঞ্জুরুল হাসান, এসকে রায়হান উপস্থিত ছিলেন।

অবশেষে অপসারন করা হলো তালার টিআরএম প্রকল্পের অবৈধ নেট-পাটা

তালা: তালা উপজেলা ৬ আগষ্ট রবিবার সকালে খেশরা ও জালালপুর ইউনিয়ন সীমানার পাখিমারা বিলে বহু জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে অবশেষে একনেকে অনুমোদিত সরকারী টিআরএম প্রকল্পের অবৈধ নেট পাটা অপসারন করা হয় । জেলা নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ ময়নুল ইসলাম ও পানি উন্নয়ন বোর্ডের এসও ফিরোজ হোসেনের নেতৃত্বে স্থানীয় জনগনকে সাথে নিয়ে সকাল সাড়ে ১০টায় নেট পাটা অপসারন করা হয় । এ সময় তাদের সাথে জেলা , থানা ও স্থানীয় ক্যাম্পের পুলিশ উপস্থিত ছিলো । এছাড়াও টিআরএম প্রকল্পের অবৈধ নেট-পাটা অপসারনের সময় হাঁজার হাঁজার জনগন উপস্থিত ছিলেন ।
তবে এ সময় নেট-পাটা দিয়ে ঘিরে নেয়া ঘের মালিকরা পুলিশের উপস্থিতিতে অপসারনকারীদের নেটপাটা না তোলার জন্য অনুরোধ জানান । তারা বলেন আমরা অনেক টাকা খরচ করে নেট পাটা দিয়েছি । টি আর এম চালু হয়েছে ২০১১-১২ সালে এখনও পর্যন্ত অনেকেই টাকা পাইনি । তাহাছাড়া ৭ বৎসর টি আর এম চালু হয়েছে । সরকার টাকা দিচ্ছে ২বৎসরের । বাকী ৫ বৎসরের টাকা পাওয়ার কোন সম্ভবনা দেখছি না । এছাড়া জমির নামজারী জটিলতার জন্য বেশীরভাগ জমির মালিক সে টাকাও উঠাইতে পারছে না । তাহলে আমরা খাবো কি । আমরা ধান লাগাইতে পারছি না, কোন ফসল লাগাইতে পারছি না । হাজার হাজার টাকা খরচ করে নেট পাটা দিয়ে কিছু টাকা আয় করতে ছিলাম, সেটাও অপসারন হলো, তাহলে আমাদের উপায় কি । এ ব্যাপারে সুশিল সমাজ তথা জমির মালিকদের দাবী টিআরএম টাকা উত্তেলনের জমির জটিলতার বিষয়টি সহজ করে ৭বৎরের টাকা প্রদানের জন্য সরকার তথা বাংলাদেশ সরকারের প্রধান মন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ কামনা করেছেন । তবে নেট পাটা অপসারনের জন্য সরকারী এ উদ্দ্যোগকে অনেকেই সাধুবাদ জানিয়েছেন ।
এ ব্যাপারে পানি উন্নয়ন বোর্ডের এসও ফিরোজ হোসেন এক প্রশ্নের জবাবে বলেন, এটা সরকারী সম্পত্তি , আর সে সম্পত্তিতে অবৈধ দখলদারিত্বের বিরুদ্ধে সরকারী সিদ্ধান্তে আমরা নেট-পাটা অপসারন করেছি ।

মো: আকবর হোসেন
মোবাইল নং ০১৭১৯৪৩২১০৪

Please follow and like us:

Check Also

খেলাধুলা যুব সমাজকে অপরাধমূলক কর্মকাণ্ড থেকে দূরে রাখে: এমপি আশু

শাহ জাহান আলী মিটন , সাতক্ষীরা : ভূমি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য মো. …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।