ডিমলায় অন্তঃসত্তা গৃহবধুকে গাছে বেঁধে নির্যাতনের ঘটনায় আটক-৩

মহিনূল ইসলাম সুজন,নীলফামারী প্রতিনিধি ॥51 নীলফামারী ডিমলায় মধ্যযুগীয় কায়দায় ৭মাসের অন্তঃসত্তা গৃহবধুকে গাছে বেধে নির্যাতন ঘটনায় বিভিন্ন গনমাধ্যমে সংবাদ প্রকাশিত হলে প্রশাসনে তোলপাড় শুরু হয়েছে। সংবাদ প্রকাশের পর অভিযুক্ত প্রভাবশালী মহলটি গা ঢাকা দিয়েছে। দিনব্যাপী নীলফামারীর ডিমলায় বাইশপুকুর গ্রামের ঘটনাস্থলে পুলিশ ঘটনাটি দফায় দফায় তদন্ত করেন। এ সময় ঘটনার বিষয়ে জিজ্ঞাববাদের জন্য ৩জনকে আটক করা হয়েছে। আটককুতরা হলেন দেবারু মামুদের পুত্র রফিকুল ইসলাম (৩৫) তার মাতা অপেয়া বেগম (৫২) ও গ্রাম পুলিশ সদার রশিদুল ইসলাম সরকার। নীলফামারীর অতিরিক্ত পুলিশ সুপার আবুল বাশার মোহাম্মদ আতিকুর রহমান, সহকারী পুলিশ সুপার (ডোমার সার্কেল) জিয়াউর রহমান জিয়া, ডিমলা থানার ওসি মোয়াজ্জেম হোসেন, ওসি তদন্ত মফিজ উদ্দিন শেখ। সকাল ১০টায় ঘটনাটি প্রথমে তদন্তে যান ডিমলা থানার ওসি (তদন্ত) মফিজ উদ্দিন শেখ। দুপুরে ঘটনাটি তদন্ত যান অতিরিক্ত পুলিশ সুপারের নেতৃত্বে পুলিশের একটি টিম। রোববার দুপুরে ঘটনাস্থলে গিয়ে দেখা যায় গ্রামটি পুরুষ শুন্য হয়ে পড়েছে। নির্যাতিত শেফালী বেগম রংপুর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে মর্মে তার ভাই রমজান আলী এই প্রতিবেদককে নিশ্চিত করেন। গত শুক্রবার শেফালী বেগম (৩২) নামের এক গৃহবধুকে গাছের সঙ্গে বেঁধে শারিরিক নির্যাতন করার অভিযোগ উঠেছিল। নীলফামারীর ডিমলা উপজেলার খালিশা চাঁপানী ইউনিয়নের বাইশপুকুর কোলন ঝাড় গ্রামে। ঘটনাটি ভিন্নখাতে প্রবাহিত করতে প্রভাবশালী নেতারা দিনদুপুরে শেফালী বেগম গরু চুরি করে নিয়ে যাচ্ছে মর্মে গরুসহ গাছে বেধে পুলিশকে সংবাদ দেয়। নির্যাতনকারীদের হুমকীর কারনে ওই গৃহবধু ডিমলা উপজেলা হাসপাতালে চিকিৎসা করাতে ব্যর্থ হয়ে শনিবার সকালে নীলফামারী জেলার বাহিরের এক হাসপাতালে গোপনে চিকিৎসা নিচ্ছেন। শেফালীর ভাই রমজান বলেন, আমার বোনকে দিনভর যারা অমানবিক নির্যাতন করেছে আমি তাদের দৃষ্টান্তমুলক বিচার চাই। কিন্তু আমার বোনকে প্রকাশ্যে নিলে একদিকে পুলিশের মামলার ভয় ও অন্যদিকে একটি প্রভাবশালী মহল হুমকির কারনে আত্বগোপনে চিকিৎসা দেয়া হচ্ছে। কারন নির্যাতনকারীরা তার অবস্থান জানান জন্য মরিয়া হয়ে উঠেছে। নির্যাতনের শিকার ওই গৃহবধু শেফালী বেগম (৩২) উক্ত গ্রামের লালন মিয়ার স্ত্রী ও একই গ্রামের মৃত মবিয়ার রহমানের মেয়ে। এ সময় জীবন রক্ষাতে শেফালী বেগম খালিশা চাপানি ৪নং ওয়ার্ডের আঃলীগ সভাপতি আব্দুল কাদের বাম হাতে কামর দেয়। এতে ক্ষিপ্ত হয়ে উক্ত নেতার নির্দেশে গ্রাম পুলিশের রশিদুল ইসলাম তাকে গাছের সাথে বেধে রাখে বলে শেফালী বেগম অভিযোগ করেন।

জমিজমা সংক্রান্ত এক বিবাদে শেফালীর বাবা মবিয়ার রহমানকে ২০১২ সালের ২৯ জুলাই ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে প্রতিপক্ষরা হত্যা করেছিল। মামলায় এলাকার ১৬ জনের বিরুদ্ধে আদালতে পুলিশ চার্জশীট প্রদান করেন। মামলাটি বর্তমানে নীলফামারী জেলা ও দায়রা জজ আদালতে বিচারাধীন রয়েছে। আগামী ২২ আগষ্ট হত্যার মামলা সাক্ষ্য রয়েছে। প্রভাবশালীরা ওই মামলা মিমাংসার জন্য চাপ দিয়ে আসছে। তারা পিতার হত্যা মামলা আপোষ না করায় সম্প্রতি আরেকটি মিথ্যা মামলা করেছে প্রতিপক্ষরা। ফলে শেফালীর একমাত্র ভাই রমজান পুলিশের ভয়ে পালিয়ে বেড়াচ্ছে। এলাকায় কোন ঘটনা ঘটলেই শেফালী ও তার ভাইয়ের উপর নির্যাতনে খড়ক নেমে আসে। নীলফামারীর অতিরিক্ত পুলিশ সুপার আবুল বাশার মোহাম্মদ আতিকুর রহমান এই প্রতিবেদককে বলেন, প্রকাশিত সংবাদে ৭মাসের অন্তঃসত্তা গৃহবধুকে নির্যাতনের ঘটনাটি প্রাথমিক তদন্তে ঘটনার সত্যতা পাওয়া যায়। এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য ৩ জনকে আটক করা হয়েছে। মামলা চলমান প্রক্রিয়া রয়েছে। তিনি আরও বলেন, নির্যাতিতা শেফালীর বিরুদ্ধে ২ বছরের বাচ্চাকে নিয়ে দিন দুপুরে গরু চুরির ঘটনাটি সাজানো মনে হচ্ছে।
নীলফামারীতে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে দুই বোন সহ তিনজনের মৃত্যু॥আহত-২

মহিনূল ইসলাম সুজন,নীলফামারী প্রতিনিধি ॥
বিদ্যুৎস্পৃষ্ট হয়ে নীলফামারীতে পৃথক ঘটনায় রবিবার দুই বোন ও এক গৃহবধু সহ তিন নারীর মর্মান্তিক মৃত্যু হয়েছে। আহত হয়েছেন শিশুসহ দুই’জন। নিহতরা হলেন, নীলফামারী শহরের দক্ষিণ হাড়োয়া গ্রামের মৃত. মোশাররফ হোসেনের স্ত্রী আলিমা আক্তার (৫০) ও তার বড় বোন মৃত. মজিবর রহমানের স্ত্রী জামিলা আক্তার (৬০)। এ ঘটনায় একই পরিবারের রবিউল ইসলাম (৪৫) ও তার ছেলে রাজ ইসলাম (৫) আহত হয়েছেন। তাদেরকে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। অপর নিহত গৃহবধু মৌসুমী আক্তার (২৫) নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলার চাঁদখানা ইউনিয়নের দক্ষিণ চাঁদখানা শাহপাড়া গ্রামের আহাদ আলী শাহ্ স্ত্রী।
নীলফামারী শহরের দক্ষিণ হাড়োয়া মহল্লার ঘটনায় নিহত আলিমার দেবর মতিয়ার রহমান জানান, রবিবার দুপুরে বাড়ির ভেতরে একটি ঘরে বিদ্যুতের ছেড়া তারে বিদ্যুতায়িত হয়ে পড়েন দুই বোন আলিমা আক্তার ও জামিলা আক্তার। এ অবস্থায় আমার ছোট ভাই (আলিমার অপর দেবর) রবিউল ইসলাম ও রবিউলের ছেলে রাজ ইসলাম এগিয়ে এলে তারাও বিদ্যুতায়িত হয়ে পড়েন। স্থানীয়রা তাদের উদ্ধার করে নীলফামারী আধুনিক সদর হাসপাতালে ভর্তি করান। হাসপাতালের জরুরী বিভাগে কর্তব্যরত চিকিৎসক আলিমা আক্তার ও জামিলা আক্তারকে মৃত ঘোষণা করেন। নিহত আলিমার বাড়িতেই বসবাস করতেন তার বড় বোন জামিলা আক্তার বলে জানান আলিমার ছেলে মো. মিন্টু মিয়া।
অপর দিকে বিদ্যুৎ¯পৃষ্ট হয়ে নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলার চাঁদখানা ইউনিয়নের দক্ষিণ চাঁদখানা শাহপাড়া গ্রামে মৌসুমী আক্তারের বিষয়ে জানা যায় রবিবার সকালে নিজ বাড়ি থেকে গরুর খামারে টানা বৈদ্যুতিক তারে জড়িয়ে বিদ্যুৎ¯পৃষ্ট হন মৌসুমী। তাকে উদ্ধার করে প্রথমে তারাগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে ও পরে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হলে সেখানে তার মৃত্যু হয়।
চাঁদখানা ইউপি চেয়ারম্যান হাফিজার রহমান বিষয়টি নিশ্চিত করেন। তবে ঘটনাস্থলে উপস্থিত পল্লী বিদ্যুৎ সমিতির জুনিয়র প্রকৌশলী আতাউর রহমান বলেন, এই সরু তারে গৃহবধূর মৃত্যু হতে পারে না। পারিবারিক অন্য কোনো বিষয় আছে কিনা খতিয়ে দেখা দরকার।
ডিমলায় গাজাসহ আটক-১ মহিনূল ইসলাম সুজন,নীলপামারী প্রতিনিধি ॥ নীলফামারী ডিমলায় গাজাসহ এক মাদক ব্যবসায়ীকে আটক করেছে পুলিশ। ডিমলা থানার এসআই মাসুদ মিয়া শনিবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে উপজেলার পূর্ব ছাতনাই ঝাড়সিংশ্বের গ্রাম তিস্তার বাধ থেকে আলমগীর হোসেন (২২)কে ১কেজি গাজাসহ আটক করা হয়। সে পূর্ব ঝাড়সিংশ্বের গ্রামের মতিয়ার রহমানের পুত্র। এ ঘটনায় মাদক বিক্রির মুলহোতা একই প্রামের শাহাজানের পুত্র মিলন (২৪)পুলিশের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যায় । ডিমলা থানার ওসি মোয়াজ্জেম হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান,এ ঘটনায় মাদকদ্রব্য নিয়ন্ত্রন আইনে একটি মামলা দায়ের করা হয়েছে যাহার মামলা নং(৫) তারিখ ৫/৮/২০১৭ইং ।

 

Please follow and like us:

Check Also

বাংলাদেশি জাহাজ ছিনতাইয়ের সঙ্গে জড়িত ৮ জলদস্যু গ্রেফতার

বাংলাদেশি জাহাজ এমভি আব্দুল্লাহ অপহরণে যুক্ত ৮ জলদস্যুকে আটক করেছে সোমালিয়ার পুলিশ। রোববার জাহাজটিকে মুক্তি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।