আলিপুর ইউপি নির্বাচনের ৫ টি ওয়ার্ডের চেয়ারম্যান পদে ফলাফল বাতিল ঘোষনা

আলীপুর ইউনিয়ন পরিষদের ৫ টি ওয়ার্ডের নির্বাচনের চেয়ারম্যান পদে ফলাফল বাতিল ঘোষনা করা হয়েছে। আলিপুর ইউনিয়ন পরিষদ নির্বাচন-২০১৬’র রির্টানিং অফিসার ও সাতক্ষীরা সদর উপজেলা পরিবার পরিকল্পনা অফিসার মোঃ নকিবুল হাসান স্বাক্ষরিত এক পত্রাদেশে এতথ্য নিশ্চিত করা হয়েছে।sat3
সূত্র জানায়, গত নির্বাচনে আ’লীগ মনোনিত চেয়ারম্যান প্রার্থী মহিউর রহমানসহ তার সন্ত্রাসী বাহিনী রির্টানিং অফিসারসহ ভোট কেন্দ্রে নিয়োজিত কর্মকর্তাদের অস্ত্রের মুখে জিম্মি করে কেন্দ্র দখল করে ব্যালট পেপারে সীল মারে। যার প্রেক্ষিতে কয়েকটি মামলা হয়।
আদেশ সূত্রে জানা যায়, আপিল বিভাগের দাখিলকৃত সিপিএলএ নং-২০৮৬/১৭ এ ০৭ জুন ২০১৭ তারিখে প্রদত্ত আদেশ এবং রিট পিটিশন নং-৪৯৭৪/১৬ এ মাননীয় হাইকোর্ট বিভাগ কর্তৃক ১৩ এপ্রিল’ ১৭ তারিখের প্রদত্ত আদেশানুযায়ী নির্বাচন কমিশন সচিবালয়ের স্মারক নং-১৭.০০.০০০০.০৭৯.৪১.০০১.১৭-৪৩৭ তারিখ ০৮/০৮/২০১৭ এ নির্বাচন কমিশনের সিদ্ধান্ত মোতাবেক ও জেলা নির্বাচন আফিসারের স্মারক নং-১৭.০৫.৮৭০০.০০০.৪১.০০১.১৬.৪৩৯ তারিখ ০৮ আগষ্ট’১৭ মোতাবেক আলিপুর ইউনিয়ন পরিষদ নির্বাচন-২০১৬’র রির্টানিং অফিসার ও সাতক্ষীরা সদর উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা মোঃ নকিবুল হাসান সাতক্ষীরা জেলার সদর উপজেলার আলিপুর ইউনিয়ন পরিষদের ১,২,৩,৫ও ৬ নং ওয়ার্ডের চেয়ারম্যান পদের ফলাফল বাতিল করেছেন।
এছাড়াও আদেশে আরো জানানো হয়েছে, সাতক্ষীরা জেলার আলিপুর ইউনিয়ন পরিষদের ১,২,৩,৫ ও ৬ নং ওয়ার্ডের চেয়ারম্যান পদের পুনঃ ভোট গ্রহণের তারিখ নির্বাচন কমিশন সচিবালয় হতে প্রাপ্তি সাপেক্ষে বিজ্ঞপ্তির মাধ্যমে যথাসময়ে জানানো হবে।
এব্যাপারে ৭নং আলিপুর ইউনিয়ন পরিষদ নির্বাচন-২০১৬’র রির্টানিং অফিসার মোঃ নকিবুল হাসান সাংবাদিকদের জানান, গত ৯ আগষ্ট রিটার্নিং অফিসার হিসাবে আমি উপপ/সাত/সদর/২০১৭/২২৬ নং স্মারকে আলীপুর ইউপি নির্বাচনের মোট ৫ ওয়ার্ডের চেয়ারম্যান প্রার্থীর ফলাফল বাতিল ঘোষনা করেছি। পরবর্তীতে নির্দেশনা অনুযায়ী পুনঃ ভোটের সময় নির্ধারন হবে।
প্রসঙ্গতঃ গত ইউপি নির্বাচনে ৭ নং আলিপুর ইউনিয়নে চেয়ারম্যান পদপ্রার্থী মহিউর রহমানের সন্ত্রাসী বাহিনীর তান্ডব, কেন্দ্র দখল, বিপক্ষ চেয়ারম্যান প্রার্থীর লোকজনকে মারপিট, ভোটারদের ভোট দিতে বাঁধা সবমিলিয়ে একটি ভয়ংকর অবস্থার সৃষ্টি হয় নির্বাচনের দিন।

Check Also

সাতক্ষীরায় গবেষণা তথ্য প্রকাশ: ‘নবায়নযোগ্য জ্বালানি’র সাথে পরিচিত নয় নগরের ৯৪শতাংশ দরিদ্র মানুষ

নিজস্ব প্রতিনিধি:  সাতক্ষীরা নগরের ৯৪ শতাংশ দরিদ্র মানুষ ‘নবায়নযোগ্য জ্বালানি’ শব্দের সাথে পরিচিত নয়। এসব …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।