ডিমলায় নিজ উদ্যোগে রাত্রী বেলায় বৃষ্টি উপেক্ষা করে রাস্তা মেরামত ও বন্যার পানি হতে গ্রামবাসীকে রক্ষা করলেন-এমপি আফতাব

নীলফামারী প্রতিনিধি॥ নীলফামারীর ডিমলায় রাত্রী বেলায় প্রবল বৃষ্টি উপেক্ষা করে উপজেলা ছাত্রলীগসহ নিজদলীয় নেতাকর্মীদের সাথে নিয়ে নিজ উদ্যোগে বৃষ্টিতে ভিজেই পানির প্রবল স্রোতে সুড়ঙ্গ হয়ে ভেঙ্গে যাওয়া ১০ফিট রাস্তা মেরামত করে রাস্তাটি রক্ষা ও বন্যার পানির কবল থেকে কয়েক শতাধিক পরিবারকে রক্ষা করেছেন নীলফামারী-১(ডোমার-ডিমলা) আসনের সংসদ সদস্য বীরমুক্তিযোদ্ধা আফতাব উদ্দিন সরকার ।

গত কয়েকদিনের টানা বর্ষনের ক্ষতিগ্রস্থ এই রাস্তাটি দ্রুত সময়ের মধ্যে মেরামত করা না হলে একদিকে ডোমার-ডিমলার দুই উপজেলার যাতায়াত ব্যবস্থা যেমন বিচ্ছিন্ন হয়ে কষ্টকর হত, অন্যদিকে নদীর পানি উপজেলার বালাপাড়া ইউনিয়নের দক্ষিন সুন্দরখাতা গ্রামে প্রবেশ করে কয়েক শতাধিক পরিবার পানিবন্দী হয়ে মারাত্মক ভাবে ক্ষতিগ্রস্থ হত।
জানা গেছে শনিবার রাত ৮টার দিকে ডোমার-ডিমলার বাইপাস পাকা সড়ক ডিমলা উপজেলার বালাপাড়া ইউনিয়নের খোকশার ঘাট হাকীমের মোড় নামক স্থানে সওজে’র নবনির্মিত রাস্তায় সুড়ঙ্গ হয়ে ব্যাপক ভাঙন দেখা দেয় । ভাঙনে একদিকে যাতায়াত বিচ্ছিন্ন অন্যদিকে পাশ্ববর্তী খোকশারঘাট তিস্তার শাখা নদীর পানিতে গ্রাম ডুবে যাবে এমন শঙ্কায় এলাকাবাসী স্থানীয় সংসদ সদস্যকে বিষয়টি অবগত করে দ্রুত কিছু একটা ব্যবস্থা করে তাদের রক্ষার আকুতি জানান । এলাকার মানুষের এমন অবস্থা জেনে তিনি কিছুতেই নিরব থাকতে না পেরে বিষয়টি নিয়ে ওই ইউনিয়নের ইউপি চেয়ারম্যান জহুরুল ইসলাম ভুইয়ার সাথে কথা বলে নিশ্চিত হয়ে তাৎক্ষনিক তিনি উপজেলা ছাত্রলীগসহ স্ব-দলীয় নেতাকর্মীদের নির্দেশ দেন সদরের শহিদ মিনার চত্তরে একত্রিত হতে । পরে স্থানীয় এমপি প্রবল বৃস্টি উপেক্ষা করে ওইসব নেতাকর্মীদের সাথে নিয়ে ঘটনাস্থলে ছুটে গিয়ে স্বেচ্ছাশ্রমে দীর্ঘ ঘন্টা ৫শত প্লাস্টিকের বস্তায় বালু ভর্তি করে তা সেখানে ফেলে ভাঙন নিয়ন্ত্রনে আনতে সক্ষম হন ।এ সময়ে উপজেলা প্রকৌশলী অধিদপ্তরের পক্ষ হতে ২০ বস্তা বালু দেয়া হয়েছে।
স্থানীয় এমপি’র এমন উদ্যোগকে বাধুবাদ জানিয়ে এলাকার-শ্রী অমুল্য বাবু(৫০)শ্রী তুলেশ চন্দ্র রায় (৬০)অলিয়ার আলী(৩৫),বিশা(৬০),সাইজুদ্দি পীর(৭০),আঃ হাকীম(৬০)সহ অনেকেই জানান,আমাদের এলাকার সন্তান এমপি বলে আমাদের সমস্যার কথা জেনে তিনি চুপ থাকতে পারেননি, ছুটে এসেছেন আমাদের বিপদে। পুর্বের মত অন্য এলাকার ভাড়া করা লোক যদি এমপি থাকতে তাহলে কি তিনি তাৎক্ষনিক আমাদের দুঃসময়ে আমাদের পাশে দাড়াতে পারতেন ?আমরা এলাকার সাধারন মানুষ চাই আমাদের সন্তান আফতাব উদ্দিন সরকার যুগ-যুগ এমপি থেকে এভাবেই আমাদের সেবা করে যাক ।

 

Check Also

বিএনপি-জামায়াতের ৪৭ নেতাকর্মী কারাগারে, সটকে পড়েন ৫৩ জন

চুয়াডাঙ্গায় নাশকতা মামলায় বিএনপি-জামায়াতের ৪৭ নেতাকর্মীকে কারাগারে পাঠিয়েছেন আদালত। এ সময় হাজিরা দেওয়া প্রায় ৫৩ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।