শিবিরের সাবেক নেতা ৭২টি মামলার আসামীর পিএইচ ডি সম্পন্ন

সিলেটের বিভিন্ন থানায় শীর্ষ সন্ত্রাসী হিসেবে অভিহিত প্রায় ৭০টি মামলার আসামী আনোয়ারুল ওয়াদুদ টিপু ফিলিপাইনের একটি বিশ্ববিদ্যালয় থেকে ডক্টরেট ডিগ্রী অর্জনের লক্ষে পিএইচডি কোর্স সম্পন্ন করে নতুন এক ইতিহাসের জন্ম দিলেন। সিলেটের মদন মোহন কলেজ থেকে অনার্স-মাস্টার্স সম্পন্ন করা টিপুর বাড়ি মৌলভী বাজার জেলার বড়লেখা উপজেলার আজিমগঞ্জে । টিপু ছাত্র হিসেবে মেধাবী হলেও তিনি কলেজ জীবনের শুরু থেকেই জড়িয়ে পড়েন বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের রাজনীতির সাথে । টিপু ছাত্রশিবিরের মদন মোহন কলেজ শাখার সভাপতি পরে সিলেট মহানগর শাখার সভাপতি ও ছাত্রশিবিরের কেন্দ্রীয় আইন বিষয়ক সম্পাদকের দায়িত্ব পালন করেন। টিপু নিজস্ব রাজনীতির বলয়ের কাছে প্রচণ্ড সাহসী ও কৌশলী ছাত্রনেতা আর প্রতিপক্ষ কিংবা প্রশাসনের ভাষায় শীর্ষ সন্ত্রাসী। ২০০৯ থেকে শুরু করে ২০১৬ পর্যন্ত সিলেটের প্রতিটি রাজনৈতিক মামলায় তাঁকে আসামী করে আরেক রেকর্ড করেছেন সিলেটের পুলিশ প্রশাসন । এমনকি টিপু পিএচডি ডিগ্রী অর্জনের অধ্যয়নে যখন ফিলিপাইনে তখন তাঁকে করা হয় একাধিক মামলার আসামী। জামাত-শিবির সুত্রে জানাযায় তার উপর প্রায় ৭০টির উপরে মামলা রয়েছে । যদিও পুলিশ প্রশাসন এ পর্যন্ত তার বিরুদ্ধে কোন তথ্য প্রমান স্পষ্ট করে আদালতে হাজির করতে পারেননি ।

ছাত্রনেতা টিপুর ডক্টরেট ডিগ্রী অর্জনের সংবাদ সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে দেখা দেয় ব্যাপক প্রতিক্রিয়া । সাধারণ শিক্ষার্থিদের প্রশ্ন যিনি সত্তর মালমার আসামী তিনি কি করে এতটা মেধাবী হন আর কি করে পিএইচডি সম্পন্ন করেন । অনেকেই আফসোস করেন তার জন্য আর বাংলাদেশের পুলিশ প্রশাসন আর রাজনীতিকে ধিক্কার দেন ।
দ্যা বিএনএন২৪ এর নির্বাহী সম্পাদক বলেন , টিপুরা বাংলাদেশের সম্পদ ছিল কিন্তু বাংলাদেশ তাদের মূল্যায়ন না করে উল্টো মামলার আসামী বানিয়ে কুনঠাসা করে রেখেছেন । টিপুদের মেধা দিয়ে যেখানে দেশের সম্মান-মর্যাদাকে সমুন্নত করার কথা ছিল সেখানে টিপুদের আসামী বানিয়ে এ জাতির প্রতি তামশা করা হচ্ছে । দেশে টিপুদের মূল্যায়ন যতাযত না থাকায় দেশের ক্যাম্পাস থেকে আজ বদরুলদের জন্ম হচ্ছে ।
এদিকে টিপুর এই সংবাদ প্রকাশের ফলে সিলেটের মদন মোহন কলেজ শিক্ষার্থি ও জামাত-শিবির সমর্থকদের সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক উতফুল্য দেখা যাচ্ছে । নাম প্রকাশে অনিচ্ছুক একজন শিবির নেতা বলেন ছাত্র শিবিরকে মামলা হামলা আর অপবাদ দিয়ে যে শেষ করে দেয়া যায়না তার একটি মাত্র ছোট উদাহরণ সাবেক শিবিরনেতা আনোয়ারুল ওয়াদুদ টিপু ।শিবির মেধাবী ছাত্রদের নিয়ে কাজ করে যাচ্ছে করেই যাবে এই গতিপথ থামবে না থেমে থাকতে পারেনা ।

Please follow and like us:

Check Also

আলিপুরে চেয়ারম্যান প্রার্থী জিয়ার মোটর সাইকেল বহরে বোমা হামলা, ৫জন আহত

নিজস্ব প্রতিনিধি: সন্ত্রাসী জনপদ আলিপুরে চেয়ারম্যান প্রার্থী জিয়াউল ইসলাম জিয়ার মোটর সাইকেল বহরে বোমা হামলা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।