রাষ্ট্রকে ধ্বংসের চেষ্টা চালাচ্ছে আ.লীগ: ফখরুল

ঢাকা: বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আওয়ামী লীগ প্রকাশ্যে রাষ্ট্রকে ধ্বংস করে দিচ্ছে। সম্পূর্ণ অনৈতিক ও বেআইনিভাবে দেশের রাষ্ট্র ক্ষমতায় এসে গণতান্ত্রিক ব্যবস্থা ভেঙে দিয়ে এখন রাষ্ট্রের ওপর হাত দিয়েছে। রাষ্ট্রের ভিত্তি এক এক করে ধ্বংস করে দিচ্ছে।

শুক্রবার ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সাগর-রুনি মিলনায়তনে ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টি (এনডিপি) আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, ষোড়শ সংশোধনী বাতিলের রায়ে আওয়ামী লীগ সংক্ষুব্ধ হয়ে থাকলে তারা রিভিউ করতে পারেন। কিন্তু সেটি না করে তারা প্রধান বিচারপতির বাসভবনে গিয়ে তার সঙ্গে বৈঠক করেছেন, রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাৎ করেছেন। আওয়ামী লীগের এসব তৎপরতা বিচার বিভাগের ওপর হস্তক্ষেপের সামিল।

তিনি বলেন, একটি বেসামরিক ব্যবস্থায় সরকার কীভাবে বিচার বিভাগের ওপর হস্তক্ষেপ করছে?

ক্ষমতায় টিকে থাকতে সরকার দেশে অস্থিতিশীল পরিবেশ তৈরি করে রেখেছে বলেও মস্তব্য করেন বিএনপি মহাসচিব।

মির্জা ফখরুল বলেন, সারাদেশের মানুষকে জানিয়ে জোর করে রায় নিজেদের পক্ষ নেয়ার চেষ্টা করছে সরকার।

তিনি বলেন, দেশ এবং গণতন্ত্রকে রক্ষা করার জন্য সবাইকে ঐক্যবদ্ধ্য হতে হবে।

সাবেক প্রধান বিচারপতি এবিএম খায়রুল হকের বিচার দাবি করে বিএনপি মহাসচিব বলেন, পত্রপত্রিকায় প্রকাশিত হয়েছে ষোড়শ সংশোধনী বাতিলের রায় এবং প্রধান বিচারপতির বিরুদ্ধে আপত্তিকর বক্তব্য দিয়েছেন বিচারপতি এবিএম খায়রুল হক। এর মাধ্যমে তিনি জনগণের বিরুদ্ধে অবস্থান নিয়েছেন। তাই তার বিচার ও শাস্তি হওয়া উচিত।

সংবিধানের ষোড়শ সংশোধনী বাতিলের রায় নিয়ে আদালতের বিরুদ্ধে আওয়ামী লীগের মন্ত্রীদের দেয়া বক্তব্যকে নজিরবিহীন বলেও মন্তব্য করেন বিএনপি মহাসচিব।

‘নির্বাচন কমিশন সব রাজনৈতিক দলকে নির্বাচনে আনার দায়িত্ব নেবে না’ প্রধান নির্বাচন কমিশনারের দেয়া এমন বক্তব্যের প্রতিবাদ জানিয়ে মির্জা ফখরুল বলেন, আইনে কী আছে সেটা নয়, বাস্তবতাটাকে দেখতে হবে। এদেশে ২০১৪ সালের ৫ জানুয়ারির মত রকিব মার্কা নির্বাচন আর হতে দেয়া হবে না। দেশের জনগণ এই নির্বাচন মেনে নেবে না। সংলাপ ও আলোচনা ছাড়া সুষ্ঠু নির্বাচন হতে পারে না।

বিএনপি গণমানুষের দল উল্লেখ করে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, বিএনপিকে সহজে ধ্বংস করা বা শেষ করা যাবে না।

আলোচনা সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা শামসুজ্জামান দুদু, এনডিপির চেয়ারম্যান খন্দকার গোলাম মোর্ত্তজা প্রমুখ।

Check Also

প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়িবহরে হামলা মামলার সাজাপ্রাপ্ত পলাতক আসামি গ্রেফতার

প্রাণনাশের উদ্দেশ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়িবহরে হামলা মামলার সাজাপ্রাপ্ত পলাতক আসামি ইয়াছিন আলীকে গ্রেফতার করা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।