বিশ্ব মানবিক দিবস উপলক্ষে আলোচনা সভা ও পুরস্কার বিতরণ – শিশুদের সন্ত্রাস ও জঙ্গীবাদের বিরুদ্ধে সচেতন করে গড়ে তুলতে হবে এমপি রবি

ফিরোজ হোসেন : সাতক্ষীরা সদর-২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি বলেছেন, মানবিকতার মনোবৃত্তি নিয়ে মানুষের পাশে থাকা একটি মহৎ কাজ। সমাজের বিত্তবানরা অসহায় মানুষের পাশে এসে দাঁড়ান। তিনি বলেন, একটি রাজনৈতিক দল বন্যা নিয়ে রাজনীতি শুরু করেছে। শিশুদের ভিক্ষার মত জঘন্য কাজে উৎসাহিত না করাই উত্তম।
তিনি শনিবার সকাল ১০টায় বিশ্ব মানবিক দিবস উপলক্ষে সাতক্ষীরা খামার বাড়ি প্রশিক্ষণ কক্ষে আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন। অক্সফাম বাংলাদেশের আর্থিক সহায়তায়, আশ্রয় ফাউন্ডেশন-এর বাস্তবায়নে ‘ইমপাওয়ারিং লোকাল এন্ড ন্যাশনাল হিউমানিটেরিয়ান এক্টর (ইলনা) প্রোজেক্ট’-এর আওতায় বাস্তবায়ন সহযোগী চুপড়িয়া মহিলা সংস্থা এই অনুষ্ঠানের আয়োজন করে। চুপড়িয়া মহিলা সংস্থার নির্বাহী পরিচালক মরিয়ম মান্নানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাতক্ষীরা জজকোর্টের অতিরিক্ত পিপি এড. আজহারুল ইসলাম, সদর উপজেলা কৃষি কর্মকর্তা মো. আমজাদ হোসেন ও প্রবীন সাংবাদিক আবুু কাজী। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন ইলনা প্রোজেক্টের প্রকল্প ব্যবস্থাপক মোঃ মিজানুর রহমান ও চুপড়িয়া মহিলা সংস্থার সমন্বয়কারী ও দৈরিক সাতনদীর নির্বাহী সম্পাদক জাহাঙ্গীর আলম কবীর। এ সময় উপস্থিত ছিলেন, সম্মিলিত সাংবাদিক এসোসিয়েশনের সভাপতি মোস্তফা আলী, দৈনিক সাতক্ষীরার বার্তা সম্পাদক এম বেলাল হোসেন, দৈনিক সাতনদীর বার্তা সম্পাদক জাহাঙ্গীর হোসেন, কালের চিত্রের ষ্টাফ রির্পোটার মেহেদী আলী সুজয়, যুগের বার্তা মফস্বল সম্পাদক খন্দকার আনিসুর রহমান, দৈনিক পত্র দূতের নিজস্ব প্রতিনিধি আব্দুর রহিম, সাংবাদিক আব্দুর রহমান, মাহফুজুল ইমলাম আক্কাস, ফিরোজ হোসেন প্রমুখ। অনুষ্ঠানে চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিজয়ী ছাত্র-ছাত্রীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন।
প্রধান অতিথি আরো বলেন, আজকের শিশুরা আগামী দিনে জাতির ভবিষ্যত। আগামীতে নেতৃত্বে দেওয়ার জন্য তাদের গড়ে তুলতে হবে। শিশুদের সন্ত্রাস ও জঙ্গীবাদের বিরুদ্ধে সচেতন করে গড়ে তুলতে হবে।

Check Also

আশাশুনিতে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত

এস, এম মোস্তাফিজুর রহমান ॥ আশাশুনিতে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস’২৪ যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।