রায় বাধাগ্রস্ত হলে খায়রুল হককে দায়ভার নিতে হবে’

সাবেক প্রধান বিচারপতি এবিএম খায়রুল হকের অপ্রাসঙ্গিক বক্তব্যে সংবিধানের ষোড়শ সংশোধনী বাতিলের পূর্ণাঙ্গ রায় বাধাগ্রস্ত হলে দায়ভার তাকে নিতে হবে বলে হুঁশিয়ারি দিয়েছেন গয়েশ্বর চন্দ্র রায়।

সাবেক প্রধান বিচারপতি খায়রুল হকের উদ্দেশে বিএনপির স্থায়ী কমিটির এই সদস্য বলেন, আপনার অপ্রাসঙ্গিক বক্তব্য যদি সংবিধানের ষোড়শ সংশোধনী বাতিলের পূর্ণাঙ্গ রায়কে বাধাগ্রস্ত করে তাহলে সব পরিণতির জন্য আপনাকে দায় নিতে হবে।

শনিবার দুপুরে রাজধানীর ফটো জার্নালিস্ট মিলনায়তনে ২০ দলীয় জোটের অন্যতম শরিক জাগপার ঢাকা মহানগর কমিটি আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ হুঁশিয়ারি দেন।

‘ষোড়শ সংশোধনীর রায়-কোন পথে সরকার’ শীর্ষক এই আলোচনা সভা হয়।

সাবেক প্রধান বিচারপতি খায়রুলকে গয়েশ্বর আরও বলেন, আপনার কাছ থেকে আওয়ামী নেতাদের মত বক্তব্য জনগণ আশা করে না।

সংবিধানের  ষোড়শ সংশোধনী রায় নিয়ে প্রধান বিচারপতির সঙ্গে আইনমন্ত্রী আনিসুল হক ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের দেনদরবার আদালত অবমাননার শামিল বলে মন্তব্য করেন তিনি।

বিএনপির এ নেতা বলেন, আদালতের রায় নিয়ে অপ্রাসঙ্গিক আলাপ গণতন্ত্রের জন্য শুভ নয়। এই ধরনের গোপন আলাপচারিতা জনগণের কাছে প্রশ্নবিদ্ধ। বারবার বিচার বিভাগের ওপর জালিমশাহীর নগ্ন হস্তক্ষেপ গণতন্ত্রকে সর্বনাশের পথে নিয়ে যাচ্ছে।

তিনি বলেন, একদিকে বানভাসি মানুষের হাহাকার আর অন্যদিকে সরকারের লুটপাট চলছে। একনেকের নামে বড় বড় মেগা প্রকল্প মেগা দুর্নীতির মহাসড়কে হাঁটতে শুরু করেছে। আর সেই টাকা দেশের বাইরে গিয়ে সুইস ব্যাংকে জমা হচ্ছে।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার উদ্দেশে গয়েশ্বর  বলেন, এই অবস্থায় দেশ ও  জনগণকে দুঃশাসনের হাত থেকে রক্ষা করতে দেশনেত্রী আপনার নির্দেশনা প্রয়োজন। দয়া করে গ্রীষ্ম, বর্ষা, শীত দেখার দরকার নাই। গণতন্ত্র রক্ষায় আন্দোলনের কর্মসূচি দিন। তাহলেই জনগণ তাদের হারানো গণতন্ত্র ফিরে পাবে। জালিমশাহীর চিরস্থায়ী ক্ষমতার স্বাদ জনগণ পূর্ণ হতে দেবে না।

জাগপা ঢাকা মহানগর সভাপতি আসাদুর রহমান খানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আরিফ হোসেন ফিরোজের পরিচালনায় বক্তব্য রাখেন জাগপার সভাপতি অধ্যাপিকা রেহানা প্রধান, সাধারণ সম্পাদক খন্দকার লুত্ফর রহমান, সহ সভাপতি ব্যারিস্টার তাসমিয়া প্রধান প্রমুখ।

Check Also

প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়িবহরে হামলা মামলার সাজাপ্রাপ্ত পলাতক আসামি গ্রেফতার

প্রাণনাশের উদ্দেশ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়িবহরে হামলা মামলার সাজাপ্রাপ্ত পলাতক আসামি ইয়াছিন আলীকে গ্রেফতার করা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।