যারা পাকিস্তানকে টানছেন, তাঁদের ইতিহাস পাঠ করতে হবে: কাদের

ঢাকা: বাংলাদেশ আর পাকিস্তান এক জিনিস নয় বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।
রোববার বিকেলে শোক দিবস উপলক্ষে বাংলাদেশ পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশন আয়োজিত অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন।
ওবায়দুল কাদের বলেন, যাঁরা উদাহরণ দিতে গিয়ে পাকিস্তানকে টেনে আনছেন, তাঁদের ইতিহাস ও দেশটির বর্তমান পরিস্থিতি পাঠ করতে হবে। কারণ, পাকিস্তান আর বাংলাদেশ এক জিনিস নয়।
কাদের বলেন, ‘মুক্তিযুদ্ধে আশপাশে অনেকের অবদান ছিল কিন্তু মুক্তিযুদ্ধের সেন্ট্রিফিউগাল ফোর্স বঙ্গবন্ধু। তিনি বলেন, যে বুলেট শেখ হাসিনাকে এতিম করেছে, সে বুলেট খালেদা জিয়াকে বিধবা করেছে। জিয়া যদি বঙ্গবন্ধুর খুনিদের প্রশ্রয় না দিতেন, তাহলে আরেকটি খুনিচক্র জিয়ার হত্যাকাণ্ড ঘটাতে পারত না। খুন খুনকে ডেকে আনে।’
স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেন, বিএনপির শাসনামলের শেষদিন পর্যন্ত আর্থিক ভাতা পেয়েছে বঙ্গবন্ধুর খুনিরা।

আইজিপি এ কে এম শহীদুল হক বলেন, একটি জাতিকে নেতৃত্ব দেয় একজনই, এতে বিতর্কের কোনো কারণ নেই।
উল্লেখ্য, রোববার অধঃস্তন আদালতের বিচারকদের শৃঙ্খলাবিধি চূড়ান্ত করার বিষয়ে রাষ্ট্রপক্ষের সময়ের আবেদনের শুনানিতে প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা বলেন,  ‘আমরা, বিচার বিভাগ ধৈর্য ধরছি। যথেষ্ট ধৈর্য ধরছি। পাকিস্তান সুপ্রিম কোর্ট প্রধানমন্ত্রীকে ইয়ে করেছেন। সেখানে কিছুই (আলোচনা-সমালোচনা) হয়নি। শুধু বলব, আমাদের আরো কিছু পরিপক্বতার দরকার আছে।’
গত ২৮ জুলাই পাকিস্তানের প্রধানমন্ত্রী নওয়াজ শরিফকে অযোগ্য ঘোষণা করে রায় দেন দেশটির সুপ্রিম কোর্টের পাঁচ সদস্যের বেঞ্চ। এ রায়ের পরিপ্রেক্ষিতে সেদিন দুপুরেই পদত্যাগ করেন নওয়াজ শরিফ।

Check Also

হাফিজের কাছ থেকে রাজনীতিতে উৎসাহ না পেয়ে চলে যান সাকিব

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে রাজনীতির বিষয়ে উৎসাহিত হয়ে বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।