চেয়ারম্যান ও ওয়ার্ড সদস্যের তৎপরতা পাইকগাছায় গদাইপুর ইউনিয়নে ট্যাক্স আদায়ে জনগণের ব্যাপক সাড়া

পাইকগাছা প্রতিনিধি ॥
পাইকগাছার গদাইপুর ইউনিয়নকে সাবলম্বী করে গড়ে তুলতে ট্যাক্স আদায়ে জনগণের মধ্যে ব্যাপক সাড়া পড়েছে। চেয়ারম্যান গাজী জুনায়েদুর রহমান ও তার পরিষদ কর আদায়ে ইউনিয়নবাসীর সহযোগিতা কামনা করেছেন। হোল্ডিং ট্যাক্স আদায়ে সক্ষমতা অর্জনে ২০১৩ সালের ১৫ সেপ্টেম্বরের স্থানীয় সরকার বিভাগের প্রজ্ঞাপনের আদর্শ কর তপশীল অনুযায়ী ইউপি চেয়ারম্যান ও ওয়ার্ড সদস্যরা ইতোমধ্যে ইউনিয়নে জনসচেতনা বৃদ্ধির জন্যে প্রচার প্রচারণা অংশ অনুযায়ী সভা ও উঠোন বৈঠক করে জনগণকে উদ্বুদ্ধ করছেন। এর অংশ অনুযায়ী বুধবার সকালে গদাইপুর ইউনিয়ন পরিষদে ইউপি চেয়ারম্যান গাজী জুনায়েদুর রহমানের সভাপতিত্বে ও ইউপি সচিব আব্বাস উদ্দীনের পরিচালনায় উদ্বুদ্ধকরণ সভায় উপস্থিত ছিলেন, প্যানেল চেয়ারম্যান শেখ জাকির হোসেন লিটন, জগন্নাথ দেবনাথ, ইউপি সদস্য মোছাঃ রোজিনা বেগম, আজিজুর রহমান, মোঃ আবু হাসান, মনিরা বেগম, গাজী এম,এ সাত্তার, মোঃ শহিদুল ইসলাম, কাজী রবিউল ইসলাম, খন্দকার সুফিয়া বেগম, মোঃ জবেদ আলী গাজী, আব্দুল হাকিম গাজী প্রমুখ। সভা সূত্রে জানা গেছে, ইউনিয়নের ২০টি মৌজার ১৪ হাজার ৭০ বর্গকিলোমিটার আয়তনের গদাইপুর ইউনিয়নে ২৬ হাজার ৬৯৩জন জনসংখ্যার মধ্যে হোল্ডিং ট্যাক্সের আওতায় রয়েছে ৭ হাজার পরিবার। ইউপি সচিব আব্বাস উদ্দীন জানিয়েছেন, ২০১৭-১৮ অর্থ বছরের ট্যাক্স আদায়ের লক্ষ্যমাত্রা ধরা হয়েছে আড়াই লাখ টাকা এবং ইতোমধ্যে সুফল দেখা দিয়েছে। ইউপি চেয়ারম্যান গাজী জুনায়েদুর রহমান সরকারের লক্ষ্য, উদ্দেশ্য বাস্তবায়নের জন্য তার ইউনিয়নবাসীর প্রতি কর প্রদান করার জন্য আহবান জানিয়েছেন।

পাইকগাছায় ৯০ দরিদ্র নারীকে সাবলম্বী করতে মুরগী পালনের উপর প্রশিক্ষণ সম্পন্ন
পাইকগাছা প্রতিনিধি ॥
পাইকগাছায় দরিদ্র নারীদের অর্থনৈতিকভাবে সাবলম্বী করতে ৯০ নারীকে সোনালী মুরগী পালনের উপর প্রশিক্ষণ প্রদান করা হয়েছে। উপজেলা পল্লী উন্নয়ন বোর্ড (বিআরডিবি) প্রশিক্ষণ কক্ষে ৬ দিনে ৩ ধাপে ৯০ নারীকে প্রশিক্ষণের শেষ দিন ছিল বুধবার। বিআরডিবি’র হল রুমে স্থানীয় সরকার বিভাগ ও জাপান ইন্টারন্যাশনাল কো-অপারেশন এজেন্সি (জাইকা)’র অর্থায়নে ও উপজেলা পরিষদের আয়োজনে সর্বশেষ ধাপে গত দু’দিনে ৩০ নারী প্রশিক্ষণ গ্রহণ করেছেন। উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান শাহানারা খাতুনের সভাপতিত্বে উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা সুব্রত কুমার দত্তের পরিচালনায় সমাপনী দিনের মূল্যায়ন সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ভাইস চেয়ারম্যান মাওঃ শেখ কামাল হোসেন। এ সময় আরো উপস্থিত ছিলেন, প্রাণিসম্পদ কর্মকর্তা প্রশিক্ষক ডাঃ জাহিদ ইকবাল, জাইকা প্রতিনিধি আসমাউল হুসনা, পাইকগাছা প্রেসক্লাবের দপ্তর সম্পাদক স্নেহেন্দু বিকাশ, ক্রীড়া সম্পাদক এস,এম, বাবুল আক্তার, সাংবাদিক আলাউদ্দীন রাজা, বিআরডিবি চেয়ারম্যান আব্দুল খালেক গাজী, প্রশিক্ষণার্থী কাকলী সরকার ও আবু হাসান প্রমুখ।

 

Please follow and like us:

Check Also

তালায় অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থদের মাঝে আর্থিক সহায়তা দিয়েছে জামায়াত

সাতক্ষীরার তালায় অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থদের আর্থিক সহায়তা ও খাদ্য সামগ্রী বিতরণ করেছে জামায়াতে ইসলামী। মঙ্গলবার (২৩ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।