শ্যামনগরের হরিনগর তহশীলদারের বিরুদ্ধে আদালত অবমাননা, উৎকোচ গ্রহণ ও মৎস্য ঘের লুটের অভিযোগ#বিশেষ প্রতিবন্ধী স্কুলে ফলজ বৃক্ষ বিতরণ# বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠানে ধর্ম মন্ত্রনালয়ের চেক বিতরন#কলবাড়ী নেকজানিয়া মাধ্যমিক বিদ্যালয়ে এ+ প্রাপ্তদের সংবর্ধনা

মোস্তফা কামাল ঃ শ্যামনগরের হরিনগর তহশীলদার প্রদীপ কুমার গাইনের বিরুদ্ধে মহামাণ্য হাইকোর্টের ষ্টে অর্ডার অবমানোনা, উৎকোচ গ্রহণ ও মৎস্য ঘের লুটের অভিযোগ পাওয়া গেছে। সাতক্ষীরা জেলা প্রশাসক বরাবরে লিখিত অভিযোগ টি দায়ের করেন- শ্যামনগরের চুনকুড়ি গ্রামের বাবর আলির পুত্র আবুল বাসার। অভিযোগ সূত্রে প্রকাশ, আবুল বাসারের হরিনগর মৌজার এস,এ,১/৫৭৬ দাগের ২৫৫১,২৫৫৩,২৫৫৪ খতিয়ানের মধ্যে ৩একর ৪৪শতক জমিতে দীর্ঘদিন শান্তিপূর্ণ ভাবে মৎস্য ঘের করে আসছে। এ জমি নিয়ে বিরোধ হওয়ায় মহামাণ্য হাইকোর্টের রিট পিটিশন নং ১১৯০৩/২০১৪ স্টে অর্ডারের আদেশ হয়। গত ২৫ মে ২০১৭ তারিখে ২০১৭ তারিখে তহশীলদার প্রদীপ কুমার গাইন ও এক শ্রেণীর স্বার্থন্বেষী মহলের নিকট থেকে অবৈধ টাকা নিয়ে তাদের সাথে করে আবুল বাসারের মৎস্য ঘেরের বাধ কেটে ও মৎস্য লুটপাট করে ৩/৪ লক্ষ টাকার মাছ আত্মসাৎ ও ক্ষতি করে। এতে আবুল বাসার সহ ৩ টি পরিবার দারুনভাবে ক্ষতিগ্রস্থ হয়। তহশীলদার মহামাণ্য হাইকোর্টের ষ্টে অর্ডার জানা সত্ত্বেও খাস জমির বাধ অপসারনের অভিযোগ দেখিয়ে এ ক্ষতি করে। এ তহশীলদারের বিরুদ্ধে অর্থ আত্মসাৎ এর অহরহ অভিযোগ রয়েছে। এ ব্যাপারে তহশীলদার প্রদীপ কুমার গাইন জানান, কর্তৃপক্ষের নির্দেশে তিনি তার ঘেরের বাধ কর্তন করেছিলেন, তবে অর্থের বিনিময়ে নয়। এ ব্যাপারে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করা হয়েছে।

শ্যামনগর বিশেষ প্রতিবন্ধী স্কুলে ফলজ বৃক্ষ বিতরণ43

মোস্তফা কামাল ঃ শ্যামনগর বিশেষ প্রতিবন্ধী স্কুলের আয়োজনে ও প্রতিবন্ধী উন্নয়ন কেন্দ্র (ডিডিসি) এর সহযোগীতায় ফলজ বৃক্ষ পেয়ারার চারা বিতরন করা হয়েছে। গতকাল বুধবার সকাল ১১ টায় আনুষ্ঠানিকভাবে শ্যামনগর বিশেষ প্রতিবন্ধী স্কুলে ফলজ বৃক্ষ পেয়ারার চারা বিতরন, অভিভাবক সমাবেশ, প্রতিবন্ধী ছাত্রছাত্রীদের ফ্রি চিকিৎসা সেবা প্রদান করা হয় । প্রতিবন্ধী স্কুলের সভাপতি মুক্তিযোদ্ধা মাষ্টার নজরুল ইসলাম এর সভাপতিত্বে অতিথির বক্তব্য রাখেন শ্যামনগর প্রেসক্লাবের উপদেষ্টা আবু সাঈদ,বাংলাদেশ ইউনানী মেডিকেলে এ্যাসোসিয়েশন সাতক্ষীরা জেলা শাখার সাধারন সম্পাদক ডাঃ আমিরুল ইসলাম, ডিডিসি এর নির্বাহী পরিচালক মোঃ রিয়াজুল ইসলাম, এনাম ফাউন্ডেশন এর নির্বাহী পরিচালক মোঃ এনামুল হক, সি ডাবলু সি এস এর জেলা ম্যানেজার মোঃ রুহুল আমিন, প্রাক্তন ইউপি সদস্য রোকেয়া খাতুন। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সহকারী শিক্ষিকা রুনা পারভীন, শিক্ষক আমিনুর রহমান, দীপন মাঝী, জুলফিকার আলী। আলোচনা শেষে চিকিৎসা সেবা প্রদান করেন ডাঃ আমিরুল ইসলাম, আহসান হাবীব ও মোশারফ হোসেন। অনুষ্ঠানটি পরিচালনা করেন সহকারী শিক্ষক দেবাশীষ কুমার মালো।

 

শ্যামনগরে বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠানে ধর্ম মন্ত্রনালয়ের চেক বিতরন

মোস্তফা কামাল ॥ বাংলাদেশ সরকারের ধর্ম মন্ত্রনালয়ের ধর্ম বিষয়ক মন্ত্রী ও সচিবের আর্থিক অনুদান তহবিল হতে নগত টাকা ও চেক বিতরন করা হয়েছে। গতকাল দুপুর ১২ টায় শ্যামনগর উপজেলা নির্বাহী কর্মকর্তার নিজস্ব কার্যালয়ে শ্যামনগর উপজেলার কৈখালী ইউনিয়নের ১৬ টি মসজিদ ও মন্দিরে প্রত্যেক মসজিদে এ চেক বিতরন করা হয়। ১ লাখ ৮৫ হাজার টাকা চেক বিতরনকালে উপস্থিত ছিলেন মহিলা বিষয়ক কর্মকর্তা মোঃ সাইদুল ইসলাম, কৈখালী ইউনিয়নের বিভিন্ন মসজিদ ও মন্দিরের সভাপতি/সম্পাদক সহ বিভিন্ন ব্যক্তিবর্গ।

শ্যামনগরে কলবাড়ী নেকজানিয়া মাধ্যমিক বিদ্যালয়ে
এ+ প্রাপ্তদের সংবর্ধনা
মোস্তফা কামাল: সাতক্ষীরার শ্যামনগর উপজেলার কলবাড়ী নেকজানিয়া মাধ্যমিক বিদ্যালয়ে বুধবার সকালে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস ও ভাব-বাংলাদেশের আয়োজনে দরিদ্র মেধাবী শিক্ষার্থীদের বৃত্তি প্রদান ,জেএসসিতে এ+ প্রাপ্তদের সংবর্ধনা, শিক্ষক-শিক্ষার্থী সমাবেশ সহ বিদ্যালয় উন্নয়ন পরিকল্পনার আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য সহ বৃত্তি প্রদান করেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ কামরুজজামান। উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের একাডেমিক সুপারভাইজার মীনা হাবিবুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য ও ক্রেষ্ট প্রদান করেন শ্যামনগর থানার অফিসার ইনচার্জ সৈয়দ মান্নান আলী, ভাব-বাংলাদেশের সিনিয়র প্রোগ্রাম ম্যানেজার এম এ আলিম খাঁন প্রমুখ। স্বাগত বক্তব্য রাখেন কলবাড়ী নেকজানিয়া মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শিবাশিষ কুমার মন্ডল। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন শিক্ষার্থী অভিভাবক শওকত হোসেন, নারগীস পারভীন, শিক্ষক নবতরণ মন্ডল, ৯ম শ্রেণির শিক্ষার্থী জাকারিয়া প্রমুখ।অনুষ্ঠানে বিদ্যালয়ের শিক্ষার্থী জেএসসিতে এ+প্রাপ্তদের ক্রেষ্ট প্রদান ও দরিদ্র মেধাবী শিক্ষার্থীদের বৃত্তি বাবদ নগদ টাকা প্রদান বিদ্যালয় উন্নয়নে পরিকল্পনা সভা করা হয়।

 

Please follow and like us:

Check Also

সাতক্ষীরায় ভিডিও কলে কথা বলা অবস্থায় গলায় ওড়না পেঁচিয়ে আত্মহত্যা

সাতক্ষীরা শহরের কামালনগর গলায় ওড়না পেঁচিয়ে ইরানী আফরোজ তানু (২৭) নামে এক গৃহবধূ আত্মহত্যা করেছেন। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।