প্রধান বিচারপতিকে অপসারণের গুজব বিএনপির ডিস্ট্রিবিউশন’

প্রধান বিচারপতিকে ‘অসুস্থ বানিয়ে’ তার পদ থেকে সরানোর গুঞ্জনের খবর বিএনপির ডিস্ট্রিবিউশন বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।
বুধবার রাতে শিল্পকলা একাডেমিতে আওয়ামী লীগের সাংস্কৃতিক উপ-কমিটির উদ্যোগে শোক দিবস উপলক্ষে ‘তুমি আছো বাংলার হৃদয় জুড়ে’ শীর্ষক আলোচনা সভায় তিনি একথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, বাংলাদেশ এখন গুজব-গুঞ্জনের কারখানা। গুজব-গুঞ্জনে বাংলাদেশের বাতাস এখন ভারি। সর্বশেষ গুজব হলো প্রধান বিচারপতিকে অসুস্থ বানিয়ে সরিয়ে দিচ্ছে সরকার। এটা স্রেফ গুজব, স্রেফ গুঞ্জন। এর প্রডিউসার বিএনপি, ডিরেক্টর বিএনপি, ডিস্ট্রিবিউটরও বিএনপি।

তিনি আরও বলেন, বিএনপি দিশেহারা হয়ে আবোল-তাবোল বকছে। গুজবের পর গুজব ছড়াচ্ছে। এসব বেরুচ্ছে বিএনপি ম্যানুফেকশ্চারিং কারখানা থেকে।
এই গুজবের সঙ্গে আওয়ামী লীগের চিন্তার কোনো মিল নেই। আওয়ামী লীগ বিএনপি নয়, আমরা ষড়যন্ত্র চক্রান্ত করি না, চক্রান্তের শিকার হই।’

ষোড়শ সংশোধনীর পর্যবেক্ষণে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ক্ষমতা দখল অবৈধ ঘোষণা নিয়ে বিএনপি নিরব কেন এমন প্রশ্নও রাখেন ওবায়দুল কাদের।

তিনি বলেন, ‘বিএনপি মেনেই নিয়েছে তখনকার মেজর জিয়ার ক্ষমতা দখল অবৈধ, তাই তারা সংশোধনীর পর্যবেক্ষণে কোথায় কোথায় আওয়ামী লীগের দুর্বলতা আছে সেটাকে ইস্যু বানিয়ে রাজনীতি করছে।

এর আগে সভায় বঙ্গবন্ধুর ‘অসমাপ্ত আত্মজীবনী’ থেকে পাঠ করেন নাট্যব্যক্তিত্ব রামেন্দু মজুমদার। আবৃত্তি করেন সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর, ভাস্বর বন্দ্যোপধ্যায়, হাসান আরিফ, শিমুল মুস্তাফা। সঙ্গীত পরিবেশন করেন রেজওয়ানা চৌধুরী বন্যা, সুজিত মোস্তফা, ফেরদৌস ওয়াহিদ।

আওয়ামী লীগের সাংস্কৃতিক উপ-কমিটির চেয়ারম্যান আতাউর রহমানের সভাপতিত্বে বক্তব্য রাখেন কবি কাজী রোজি, পান্না কায়সার, পীযুষ বন্দ্যোপাধ্যায় প্রমুখ। উপস্থাপনা করেন আওয়ামী লীগের সাংস্কৃতিক সম্পাদক অসীম কুমার উকিল।

Please follow and like us:

Check Also

অনিশ্চয়তার নতুন যুগে মধ্যপ্রাচ্য

ইউক্রেন-রাশিয়া রেশ কাটতে না কাটতেই ফিলিস্তিনের গাজায় শুরু হয় ইসরাইলি আগ্রাসন। এরপর থেকে অশান্ত হতে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।