বৃহস্পতিবার , ৯ জুলাই ২০২০

দেবহাটার বটতলা বিনোদেন কেন্দ্রে বখাটেদের অত্যাচারে ঐতিহ্যবাহী হারাতে বসেছে

মীর খায়রুল আলম:
জেলা শহরের কয়েক কিলোমিটার দক্ষিণ-পশ্চিমে অবস্থিত দেবহাটা উপজেলা। আর এই উপজেলার প্রাণ কেন্দ্রে অবস্থিত ঐতিহ্যবাহী বটবৃক্ষ বিনোদন কেন্দ্র। যেখানে প্রতিদিন জেলা ও জেলার বাহিরে থেকে বটবৃক্ষের প্রকাকৃতিক সৈন্দর্য্য উপভোগ ও বিনোদনের জন্য আসেন হাজার হাজার মানুষ। কিন্তু আজ সেটি মাদকসেবী আর বখাটেদের অত্যাচারে ঐতিহ্য হারাতে বসেছে। বটবৃক্ষ দেখতে আসা কয়েকজন জানিয়েছেন, স্থানীয় একটি প্রভাবশালী ব্যাক্তির সাঙ্গপাঙ্গ ও স্থানীয় মাদকসেবী বখাটে যুবকদের হাতে প্রতিনিয়ত লাঞ্চিত ও অপমানিত হচ্ছেন। আবার অপরিচিতদের ধরে অর্থ ও মূল্যবান জিনিষপত্র আদায় করা হচ্ছে বলেও অভিযোগ উঠেছে। এমনকি নারীদের বিভিন্ন অশ্লিলভাষায় উত্যাক্ত করার পাশাপাশি মোবাইল ফোনে ছবি তোলা হচ্ছে। স্থানটি খুবই নিরাপদ ও নিরিবিলি হওয়ায় প্রশাসনের চোখে ফাঁকি দিয়ে এমন অপ্রীতিকর ঘটনা ঘটছে।
উল্লেখ্য যে, বিগত ১৪ সালের দিকে দেবহাটা বটতলা ও ম্যানগ্রোভ বন এলাকায় প্রশাসনের কিছু অস্বাধু ব্যক্তিদের সহযোগীতায় বখাটেদের অত্যাচারে অতিষ্ট হয়ে ওঠে। এসময় দর্শানার্থীদের কাছ থেকে নগদ টাকা, স্বর্ণালঙ্কার, মোবাইল ফোন সহ বিভিন্ন জিনিষপত্র ছিনিয়ে নেওয়া ঘটনা ঘটার পর প্রশাসনের তৎপরতায় সেটি বন্ধ হয়। কিন্তু বর্তমান সময়ে পূর্বের ঘটনার পুনরাবৃত্তি হলে ঐতিহ্য হারাবে দেবহাটা বটতলা ও ম্যানগ্রোভ পর্যটন কেন্দ্র।
সম্প্রতিক সাতক্ষীরা শহরের বাসিন্দা এমন পরিস্থিতিতে শিকার হওয়া নাম প্রকাশের অনিচ্ছুক একজন ব্যক্তি জানান, শুক্রবার ছুটির দিন বেড়াতে আসেন দেবহাটা বটতলায়। সেখানে স্থানীয় প্রভাবশালী ব্যক্তির সাঙ্গপাঙ্গরা তাদের বিভিন্ন ভয়ভীতি দেখায়। শিকার হওয়া উক্ত ব্যক্তি স্থানীয় কয়েকজনকে আতœীয় বলে পরিচয় দিলে বখাটেরা স্থান ত্যাগ করে। তাই পূর্বের ঘটে যাওয়া এসব ঘটনা পুনরায় আর যেনো না ঘটে এবং ঈদ-পূজাকে সমানে রেখে সুন্দর পরিবেশ সৃষ্টি করতে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছেন ভুক্তভোগী ও সচেতনমহল। ##

 

About ক্রাইমবার্তা ডটকম

Check Also

খলিষখালী ইসলামী ব্যাংকের এজেন্ট ব্যাংকিং শাখার উদ্বোধন

মেহেদী হাসান খলিষখালী (পাটকেলঘাটা) থেকে ॥ বিপুল উৎসাহ উদ্দিপনা ও আনন্দঘন পরিবেশের মধ্য দিয়ে তালার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *