প্রধান বিচারপতি ১৫৪ জন এমপিকে অবৈধ ঘোষণা করতে পারেন: শঙ্কা বিচারপতি মানিকের

ঢাকা: প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা বাতিল হওয়া ত্রয়োদশ সংশোধনী সংবিধানে পুনঃস্থাপন ও বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত বর্তমান সংসদের ১৫৪ জন এমপিকে অবৈধ ঘোষণা করতে পারেন এমন আশঙ্কা প্রকাশ করছেন  সুপ্রিমকোর্টের আপিল বিভাগের সাবেক বিচারপতি এএইচএম শামসুদ্দিন চৌধুরী মানিক।
মঙ্গলবার রাজধানীর ইন্সটিটিউট অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স মিলনায়তনে ‘২১ আগস্ট গ্রেনেড হামলায় নিহতদের স্মরণসভা ও চলমান রাজনীতি’ বিষয়ে আয়োজিত আলোচনা সভায় তিনি এ আশঙ্কার কথা জানান।
বিচারপতি শামসুদ্দিন চৌধুরী বলেন, তার (প্রধান বিচারপতি) কাছে দুটি জিনিস রয়েছে এই মুহূর্তে। একটি হল ত্রয়োদশ সংশোধনী, আরেকটি ১৫৪ জন এমপি, যারা বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। এটা কিন্তু সম্পূর্ণ বৈধ, সাংবিধানিকভাবে বৈধ। কেউ যদি প্রতিদ্বন্দ্বিতা না করে, তাহলে এ নিয়ম আছে। ড. কামাল হোসেনও বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। এটা চ্যালেঞ্জ করা হলে হাইকোর্ট নস্যাৎ (বাতিল) করে দিয়েছেন। সেটা নাকি এখন তার আদালতে আছে। সন্দেহ করা হচ্ছে, তিনি ছুটির (অবকাশ) পর আদালতে বসে এ দুটি বিষয় তুলে দেবেন। তার বিরাট পরিকল্পনা আছে এবং তার পেছনে বিরাট অপশক্তি আছে। সুতরাং সবাই শঙ্কিত এবং আমাদের দাবি, তাকে যেন আর (আদালতে) বসতে না দেয়া হয়।

Please follow and like us:

Check Also

অনিশ্চয়তার নতুন যুগে মধ্যপ্রাচ্য

ইউক্রেন-রাশিয়া রেশ কাটতে না কাটতেই ফিলিস্তিনের গাজায় শুরু হয় ইসরাইলি আগ্রাসন। এরপর থেকে অশান্ত হতে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।