মানবিক কারণে রোহিঙ্গাদের আশ্রয় দেয়া হচ্ছে: নাসিম

ঢাকা: আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য এবং স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, রোহিঙ্গা ইস্যুকে সরকার মানবিক দৃষ্টিতে দেখছে। মানবিক কারণে তাদের বাংলাদেশে আশ্রয় দেয়া হচ্ছে।

মঙ্গলবার বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে চিকিৎসাধীন বঙ্গবীর কাদের সিদ্দিকীকে দেখতে গিয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

মোহাম্মদ নাসিম বলেন, ‘এটা অত্যন্ত অমানবিক হত্যাকাণ্ড। একটি জনগোষ্ঠীকে নিশ্চিহ্ন করার জন্য যে হত্যাকাণ্ড তা কোনভাবেই গ্রহণযোগ্য নয়। আমরা মানবিক কারণে তাদের আশ্রয় দিচ্ছি। তারা বাংলাদেশে আসছে, আমরা তো তাদের মতো নির্যাতন চালাতে পারি না।’

তিনি বলেন, অং সান সু চি’র দেশে এই ধরনের হত্যাকাণ্ড কোনভাবেই মেনে নিতে পারি না। যিনি শান্তিতে নোবেল পেয়েছেন। দেশে অভ্যন্তরীণ কোনও সমস্যা থাকলে তা দ্রুত সমাধান করে রোহিঙ্গাদের ফিরিয়ে নেয়া উচিত।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার মানবিক দৃষ্টি ভঙ্গির কারণে, তাদের প্রতি মানবিক দৃষ্টি দেখানো হচ্ছে। কিন্তু এই সমস্যার সমাধান হওয়া উচিত। জাতিসংঘের হস্তক্ষেপ করা উচিত। আমাদের এই জনবহুল দেশে মানবিক কারণে তো দীর্ঘদিন সহ্য করতে পারি না।

রোহিঙ্গা হত্যাকাণ্ড বন্ধ করতে সে দেশের সরকারের প্রতি আহ্বান জানিয়ে নাসিম বলেন, হত্যাকাণ্ড বন্ধ করুন। মানুষ হত্যা করে কোনও সমস্যার সমাধান কোনও দিন হয়নি, হবেও না।

প্রসঙ্গত, গত ৩ সেপ্টেম্বর কাদের সিদ্দিকী ডেঙ্গুজ্বর, ডায়াবেটিসের সমস্যা নিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের মেডিসিন অনুষদের ডিন অধ্যাপক ডা. এবিএম আব্দুল্লাহর অধীনে ভর্তি হন।

স্বাস্থ্যমন্ত্রী তাকে দেখতে গেলে সেখানে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. কামরুল হাসান খান, উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মো. শহীদুল্লাহ সিকদার প্রমুখ উপস্থিত ছিলেন।

Please follow and like us:

Check Also

নুরুল হক নুরের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

চট্টগ্রামে করা ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুরের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।