তালায় কপোতাক্ষ নদে নৌকা বাইজ অনুষ্টিত #কথিত প্রেমিক জেলহাজতে#কমিউনিটির ঝুঁকি নিরূপণ বিষয়ক তিন দিনের প্রশিক্ষণ সম্পন্ন

আকবর হোসেন,তালা: তালা উপজেলায় কপোতাক্ষ নদে ১০ সেপ্টেম্বর তালা ও চরগ্রাম বাসীর আয়োজনে গ্রাম বাংলার ঐতিহƒবাহী নৌকা বাইজ অনুষ্টিত হয়েছে । মোট ৫টি দল উক্ত নৌকা বাইজ প্রতিযোগীতায় অংশগ্রহন করে । এর মধ্যে প্রথম স্থান অধিকার করেছে তালা মহিষাডাংগা দল যার নেতৃত্বে ছিলেন স্বপনকুমার। দ্বিতীয় স্থান অর্জন করেছেন তালা চরগ্রাম দল, যার নেতৃত্বে ছিলেন আবুল হোসেন । তৃতীয় স্থান অর্জনকারী দল রামপ্রসাদের নেতৃত্বে কুলপোতা দল । উক্ত নৌকা বাইজ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তালা উপজেলা নির্বাহী অফিসার মোঃ ফরিদ হোসেন,বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তালা থানার অফিসার্স ইনচার্জ হাসান হাফিজুর রহমান, তালা শহীদ মুক্তিযোদ্ধা কলেজের অধ্যক্ষ এনামুল হক, কেন্দ্রীয় যুবলীগের সহ সাধারন সম্পাদক মো: রফিকুল ইসলাম,তালা সদরের চেয়ারম্যান এবং তালা উপজেলা যুবলীগের সভাপতি সরদার জাকির হোসেন, ছাত্রলীগের সভাপতি সরদার মশিয়ার রহমান, খেশরা ইউপির মেম্বর শামসুল হক,অধ্যাপক শহিদুল ইসলামসহ শতশত দর্শনার্থি নৌকা বাইজটি উপভোগ করেন ।
তালা কথিত প্রেমিক জেলহাজতে, অবৈধ সম্পর্ক করে বিয়ে করতে অনিহা
আকবর হোসেন,তালাঃ তালা উপজেলার মাগুরা ইউনিয়নের মৃত শেখ আদিল হোসেনের কন্যা ঊর্মি সুলতানা(১৮) এর সহিত তালা ভায়রার শহিদুল মহলদারের পুত্র মোঃ জাহিদ মহলদার(২৫) দুজনের মধ্যে দীর্ঘ ৪/৫ বৎসর যাবত প্রেমের সম্পর্ক চলে । মেয়েকে বিবাহ করবে বলে তাদের মধ্যে অবৈর্ধ সম্পর্ক গড়ে উঠে । কিন্ত জাহিদ মহলদার তার ভালবাসার মেয়ে ঊর্মি সুলতানাকে বিবাহ করতে রাজি না হওয়ায় ঊর্মি সুলতানা নারী ও শিশু নির্যাতন আইনে তালা থানায় একটি মামলা দায়ের করেন। মামলা নং ০৫/২০১৭ তারিখ ৯/৯/১৭ । মামলার ভির্ত্তিতে তালা থানার এস আই মো: নাজমুল ইসলাম, আসামী জাহিদ মহলদাকে গ্রেফতার করেন এবং ১০ সেপ্টেম্বর আসামীকে জেল হাজতে প্রেরন করা হয় । তালা থানার অফিসার্স ইনচার্জ হাসান হাফিজুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন ।

তালায় কমিউনিটির ঝুঁকি নিরূপণ বিষয়ক তিন দিনের প্রশিক্ষণ সম্পন্ন
আকবর হোসেন,তালা: সাতক্ষীরার তালায় কমিউনিটির ঝুঁকি নিরূপণ বিষয়ক তিন দিনের প্রশিক্ষণ রবিবার ১০ সেপ্টেম্বর সদর ইউনিয়ন পরিষদ মিলনায়তনে সম্পন্ন হয়েছে। বে-সরকারী সংস্থা আশ্রয় ফাউন্ডেশনের বাস্তবায়নে, মুক্তি ফাউন্ডেশন’র আয়োজনে ইউডিএমসির সদস্য, শিক্ষক, সমাজসেবক ও এনজিও প্রতিনিধিদের তিনদিন ব্যাপী প্রশিক্ষণের সমাপ্তী ঘোষণা করেন তালা সদর ইউপি চেয়ারম্যান সরদার জাকির হোসেন। প্রধান অতিথি হিসেবে প্রশিক্ষণের উদ্বোধন করেন তালা উপজেলা পরিষদের চেয়ারম্যন ঘোষ সনৎ কুমার। মুক্তি ফাউন্ডেশন’র পরিচালক গোবিন্দ ঘোষের সভাপতিত্বে প্রশিক্ষণে বিশেষ অতিথি ছিলেন তালা উপজেলার সহকারী শিক্ষা অফিসার মোঃ মিজানুর রহমান, ধানদিয়া ইউপি চেয়ারম্যান জাহাঙ্গীর আলম, আশ্রয় ফাউন্ডেশনের প্রকল্প কর্মকর্তা মিজানুর রহমান এবং উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসের মোঃ আব্দুল হাকিম। প্রশিক্ষক হিসেবে দায়িত্ব পালন করেন মোঃ জয়নাল আবেদীন এবং বনশ্রী ভান্ডারী।
মোঃ আকবর হোসেন

Please follow and like us:

Check Also

ইমাম ও মুয়াজ্জিন কল্যাণ ট্রাস্টের আওতায় সুদমুক্ত ঋণ বিতরণ

রাকিবুল ইসলাম, আলিপুর,২৩শে এপ্রিল ২০২৪:সাতক্ষীরা জেলা প্রশাসন ও ইসলামিক ফাউন্ডেশন সাতক্ষীরার আয়োজনে ইমাম ও মুয়াজ্জিন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।