সেপ্টেম্বর ১৩, ২০১৭
মিয়ানমার দূতাবাস ঘেরাওয়ে ইসলামী আন্দোলন

রোহিঙ্গাদের ওপর নির্যাতন বন্ধ ও তাদের নাগরিকত্ব প্রদানের দাবিতে মিয়ানমার দূতাবাস ঘেরাওয়ের জন্যে বায়তুল মোকাররম জাতীয় মসজিদের উত্তর গেটে জড়ো হচ্ছেন ইসলামী আন্দোলনের নেতকর্মীরা।

 বুধবার সকাল ১০টা থেকে পূর্বঘোষিত কর্মসূচি অনুযায়ী বায়তুল মোকাররমের উত্তর গেটে জড়ো হতে থাকেন তারা।

বায়তুল মোকাররম উত্তর গেটে অস্থায়ী মঞ্চে সমাবেশ করছে দলটি। সেখানে বক্তব্য রাখছেন ইসলামী আন্দোলনের কেন্দ্রীয় নেতারা।

সমাবেশে শেষে মিয়ানমার দূতাবাস অভিমুখে যাত্রা করবে দলটি।

ইসলামী আন্দোলনের কেন্দ্রীয় প্রচার ও প্রকাশনা সম্পাদক  আহমদ আবদুল কাইয়ূম বলেন, মিয়ানমারে রোহিঙ্গা মুসলমান নারী-পুরুষ, শিশু-কিশোর হত্যা, ধর্ষণ ও তাদের ঘরবাড়ি পুড়িয়ে দেয়ার প্রতিবাদে এবং তাদের নাগরিক অধিকার ফিরিয়ে দেয়ার দাবিতে এ কর্মসূচি পালন করছেন তারা।

এছাড়া একই দাবিতে গত সোমবার সারা দেশে জেলায় জেলায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে ইসলামী আন্দোলন।

 

মিয়ানমার সরকারের নির্দেশে রাখাইনে সেনা অভিযানে রোহিঙ্গাদের ওপর চলমান নির্যাতন, হত্যা, ধর্ষণের প্রতিবাদে ঢাকাস্থ মিয়ানমার দূতাবাস ঘেরাও কর্মসূচি থামিয়ে দিয়েছে পুলিশ। ইসলামী আন্দোলন বাংলাদেশ এ কর্মসূচি আহ্বান করেছিল।

বুধবার সকালে রাজধানীর নয়া পল্টন এলাকা থেকে বেশ বড় একটি মিছিল নিয়ে গুলশানের কূটনীতিকপাড়ার দিকে রওয়ানা দেন দলের নেতাকর্মীরা। মিছিলটি শান্তিনগর এলাকায় পৌঁছালে পুলিশ তাদের থামিয়ে দেয়।

সেখানে মিছিল শেষ করে দলের পাঁচজন নেতার সমন্বয়ে একটি কমিটি স্মারকলিপি নিয়ে মিয়ানমার দূতাবাসের উদ্দেশে রওয়ানা হন।

গত শুক্রবার রাজধানীর বায়তুল মোকাররম মসজিদের উত্তর গেটে সংগঠনটির কেন্দ্রীয় নায়েবে আমির মুফতি সৈয়দ ফয়জুল করিম দূতাবাস ঘেরাওয়ের ঘোষণা দেন। একই সঙ্গে আজ দেশব্যাপী বিক্ষোভ কর্মসূচি পালন করছে দলটি।

Facebook Comments
Please follow and like us:
একই রকম সংবাদ


www.crimebarta.com সম্পাদক ও প্রকাশক মো: আবু শোয়েব এবেল

ইউনাইর্টেড প্রির্ন্টাস,হোল্ডিং নং-০, দোকান নং-০( জাহান প্রির্ন্টস প্রেস),শহীদ নাজমুল সরণী,পাকাপুলের মোড়,সাতক্ষীরা। মোবাইল: ০১৭১৫-১৪৪৮৮৪,০১৭১২৩৩৩২৯৯ e-mail: crimebarta@gmail.com