কলারোয়ায় স্কুল ছাত্রকে পিটিয়ে আহত#বিশ্বকর্র্ম পূজা পালন!

কলারোয়ায় স্কুল ছাত্রকে পিটিয়ে আহত করেছে শিক্ষক মনিরুজ্জামান!
ফিরোজ জোয়ার্দ্দার,স্টাফ রিপোর্টার,
সাতক্ষীরার কলারোয়ায় স্কুলের পড়া না পারায় এক সাথে ৪৪জন ছাত্রকে বেধড়ক পিটিয়েছে স্কুল শিক্ষক মনিরুজ্জামান। শিক্ষকের মারের আঘাতে আহত হয়ে কলারোয়া হাসাপাতালের কেবিনে চিকিৎসাধীন আছেন সুুদীপ্ত ঘোষ (১৪) নামের অষ্টম শ্রেণীর ছাত্র। সে সরকারি জিকে এমকে পাইলট মডেল হাইস্কুলে ছাত্র ও পৌরসদরের তুলশিডাঙ্গা গ্রামের সুভাষ ঘোষের ছেলে। ঘটনাটি রোববার সকালে স্কুল চলাকালিন সময়ে ক্লাস রুমে ঘটে। এতে ক্ষিপ্ত হয়ে ওই স্কুল শিক্ষককে বরখাস্ত করার দাবি জানান আহত ছাত্ররা। আহত ছাত্র সূত্রে জানা যায় অষ্টম শ্রেণীর ইংরেজি ২য় পত্র ক্লাস নেওয়ার জন্য শিক্ষক মনিরুজ্জামান ক্লাস রুমে যায়। ক্লাস রুমে গিয়ে ৪৮জন ছাত্রকে তার দেওয়া পড়া মুখুস্ত বলতে বলে। পড়া মুখুস্ত না বলতে পারায় এক যোগে ৪৪ জন ছাত্রকে শিক্ষকের হাতে থাকা লম্বা কলম লাঠি বানিয়ে তাদেরকে পিটাতে থাকে। পিটানোর এক পর্যায়ে সুদীপ্তকে একাধিক আঘাত করেলে সে স্কুলের মধ্যে পড়ে যায়। স্কুল সহপাঠিরা তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে এসে ভর্তি করে দেয়। বর্তমানে তার শরীরে একাধিক আঘাতের চিহ্ন আছে। আঘাতের যন্ত্রনায় সে হাসপাতালের বেডে কাঁতরাচ্ছে। এদিকে ছাত্র আহতের খবর শুনে হাসপাতাল পরিদর্শন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ফিরোজ আহম্মেদ স্বপনসহ স্কুলের শিক্ষকরা। এসময় স্বপন বলেন, সরকারি স্কুলের শিক্ষকরা ছাত্রদের মারার কোন নিয়ম নেই। ছাত্ররা স্কুলে পড়া না পারলে তাদের অবিভাবকদের জানাতে হবে। তারপর তাদরেকে পড়াশুনার সুযোগ করে দিতে হবে। তিনি ছাত্র মারপিটের ঘটনায় ব্যাপক মর্মহত। অবিলম্বে দোষী শিক্ষকের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহন করার জন্য স্কুল প্রধানকে নির্দেশ দেন। ছাত্র মারপিটের ঘটনায় অভিযুক্ত শিক্ষক মনিরুজ্জামানের সাথে কথা হলে তিনি জোর গলাই বলেন সামনে পরিক্ষা তাই ক্লাসে ছাত্ররা পড়া বলতে পারিনি এজন্য হাতে থাকা লম্বা কলম লাঠি বানিয়ে মেরেছি। আহত ছাত্রকে হাসপাতালে দেখতে আসলে সহপাঠি আহত ছাত্ররা ভয়ে পালিয়ে যায়। এদিকে ছাত্র আহতের ঘটনার সত্যতা স্বীকার করে মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আব্দুল হামিদ বলেন, শুুনেছি পাইলট স্কুলের কয়েকজন ছাত্রকে মেরেছে ওই স্কুলের শিক্ষক মনিরুজ্জামান। স্কুলের প্রধান শিক্ষক আব্দুর রবকে তার অফিসে ডেকে অভিযুক্ত শিক্ষকের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহনের নির্দেশ দিয়। আশা করি আহত ছাত্রদের পক্ষ থেকে কোন লিখিত অভিযোগ পেলে তিনি তার ব্যবস্থা নেবেন। অবিভাবক সুত্রে জানা যায়, শিক্ষক মনিরুজ্জামান এর আগেও ওই স্কুলে এমন ঘটনা ঘটিয়েছে। ছাত্রদের সাথে খারাপ আচারণ করেন। বার-বার তিনি ছাত্রদের আঘাত করে পার পেয়ে যাচ্ছেন। এমন চলতে থাকলে অবিভাকরা তাদের সন্তানদের লেখা-পড়া বন্দ করে দেবেন বলে আক্ষেপ করেন।
ছবিতে আহত ছাত্র ও অভিযুক্ত শিক্ষক মনিরুজ্জামান।

কলারোয়ায় বিশ্বকর্র্ম পূজা পালন!

ফিরোজ জোয়ার্দ্দার,স্টাফ রিপোর্টার,
সাতক্ষীরার কলারোয়ায় ভিন্ন এক আঙ্গিকে হিন্দু ধর্মাম্বলরীরা পালন করলো বিশ্ব কর্র্মপূজা। আর এই পূজা উপলক্ষে স্বর্ণকার কর্মরা তাদের দোকানকে রাঙ্গিয়েছে নতুন সাজে। রোববার সকালে পূজার মধ্যে দিয়ে শেষ হলো বিশ্বকর্র্ম পূজা। পৌরসদরের ডাকবাংলা মোড়ে অবস্থিত তিনটি মার্কেটের সামনে ৪৪টি স্বর্ণকারীদের দোকানে সাজানো হয় রঙ্গিন গেটের আলোর ঝলক। এ যেন এক রংঙের বাহার। ৪র্থ বারের মত স্বর্ণকার কর্মরা তাদের পূজাকে প্রাধান্য দিয়ে কর্র্ম বন্দ রেখে মধুর মিলনে আবদ্ধ হয়। গত বছরের তুলনায় এবার আর বেশি জাঁজজমক ভাবে এ দিনটা পালন করেন বলে জানার স্বর্ণকর্র্মরা। তাছাড়া সারাদিন কঠোর পরিশ্রম করে সোনার বাজার রক্ষনা-বেক্ষন করেন এই কর্র্মরা ।

কলারোয়ায় হিজলদী সীমান্তে শাড়ি উদ্ধার!

ফিরোজ জোয়ার্দ্দার,স্টাফ রিপোর্টার,
সাতক্ষীরার কলারোয়ায় হিজলদী সীমান্তে বিজিবি সদস্যরা অভিযান চালিয়ে ভারতীয় শাড়ী উদ্ধার করেছে। রোববার ভোর রাতে উপজেলার বড়ালী সরকারি প্রাইমারি স্কুল এলাকায় থেকে এই শাড়ি উদ্ধার করা হয়। হিজলদী বিজিবি ক্যাম্পের হাবিলদার মোখলেছুর রহমানের নেতৃত্বে ওই এলাকায় একদল চোরাকারবারীদের তাড়া করে ভারতীয় উন্নত মানের ৩ গাইড শাড়ী উদ্ধার করে। তবে উদ্ধারের সময় বিজিবি কাউকে আটক করতে পারেনি। জব্দকৃত শাড়ি সাতক্ষীরা কাষ্টম কোরিডোরে জমা দেওয়া হয়েছে বলে জানা যায় ।
ফিরোজ জোয়ার্দ্দার,স্টাফ রিপোর্টার,
০ ১ ৭ ১ ৩ ৯ ১ ৬ ৫ ৬ ৫
১৭/৯/১৭

Check Also

আশাশুনিতে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত

এস, এম মোস্তাফিজুর রহমান ॥ আশাশুনিতে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস’২৪ যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।