মিয়ানমারে রোহিঙ্গা নির্যাতনের প্রতিবাদে বিক্ষোভে উত্তাল ফ্রান্স

মিয়ানমারে রোহিঙ্গা গণহত্যার প্রতিবাদে বিক্ষোভ- সমাবেশে উত্তাল  ফ্রান্সের আইফেল টাওয়ারের মানবাধিকার চত্বর।

সোমবার সকাল থেকেই ফ্রান্সের বিভিন্ন শহর থেকে লোকজন জড়ো হতে শুরু করে। দুপুর ২টা না বাজতেই কানায় কানায় পূর্ণ হয়ে যায় বিশাল চত্বর। আয়োজকদের দাবি, কমপক্ষে ৩০টি দেশের  ৫০টি সংগঠন এতে অংশ গ্রহণ করে।

সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচারসহ সার্বিকভাবে  কালেক্টিফ হামেব নামে একটি সংগঠন এ প্রতিবাদ বিক্ষোভ সমাবেশের প্রধান সমন্বয়কারীর ভূমিকা পালন করে। এ ছাড়া  অ্যামন্যাসটি  ইন্টারন্যাশনাল, ডিগনিটি ইন্টারন্যাশনাল ওআরজি ইউরোপিয়ান রোহিঙ্গা কাউন্সিল, ইনফো বিরমানি হিউম্যান রাইটস মিশন, বার্মিজ রোহিঙ্গা এসোসিয়েশন ইন ফ্রান্স ( বিআরএএফ),   ফ্রান্সের এমজিসি পার্টির প্রেসিডেন্ট রাশিদ নেকাজ, ইউরোপিয়ান প্রবাসী বাংলা এসোসিয়েশন ফ্রান্স, বাংলাদেশ স্টুডেন্ট এসোসিয়েশন ফ্রান্স, ফ্রান্স বিএনপিসহ বাংলাদেশের বিভিন্ন সামাজিক, আঞ্চলিক সংগঠন  অংশগ্রহণ করে। চার ঘণ্টাব্যাপী চলা এ জমায়েত ছিল মূলত  প্রতিবাদী  স্লোগানমুখর। এর মাঝে মাঝে অনেকে সংক্ষিপ্ত বক্তব্য  দেন ।

এ সমাবেশে অনেকে মিয়ানমার থেকে পালিয়ে আসা রোহিঙ্গা শরণার্থীদের প্রতি বাংলাদেশের জনগণের ভালোবাসা-সহযোগিতার প্রশংসা করেন এবং বাংলাদেশ সরকারকে তার  যথাযথ  ভূমিকা পালনের আহ্বান জানান।

Please follow and like us:

Check Also

বাংলাদেশি জাহাজ ছিনতাইয়ের সঙ্গে জড়িত ৮ জলদস্যু গ্রেফতার

বাংলাদেশি জাহাজ এমভি আব্দুল্লাহ অপহরণে যুক্ত ৮ জলদস্যুকে আটক করেছে সোমালিয়ার পুলিশ। রোববার জাহাজটিকে মুক্তি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।