নাটোরে ২৪শ’ বস্তা চাল জব্দ ॥ ব্যবসায়ীর এক বছরের জেল

নাটোর সংবাদদাতা ;নাটোরের লালপুরে ক্ষমতার চাইতে বেশি চাল মজুদ রাখায় নাটোরের অতিরিক্ত জেলা ম্যাজিষ্্েরট রাজ্জাকুল ইসলামের ভ্রাম্যমান আদালত ব্যবসায়ী চান মোহাম্মদের আটটি গুদাম তল্লাশী করে অবৈধভাবে মজুদ করে রাখা ২৪শ’ বস্তা চাল জব্দ করেছে। অতিরিক্ত চাল মজুদ রাখার অপরাধে ভ্রাম্যমান আদালত গোপালপুর বাজারের এই ব্যবসায়ীকে আটক করে এক বছরের বিনাশ্রম কারাদন্ড দিয়েছে।
নাটোরের অতিরিক্ত জেলা ম্যাজিষ্্েরট রাজ্জাকুল ইসলাম জানান, গোপালপুর বাজারের খুচরা চাল ব্যবসায়ী চান মোহাম্মদ সরকারী ভাবে মওজুদের সর্বচ্চো ১৫ মেট্রিক টন অনুমোদন থাকলেও অবৈধ্য ভাবে ১১৩ মেট্রিক টন চাল মজুদ করেন। এই ঘটনায় মঙ্গলবার বিকেলে নাটোরের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মর্তুজা খানের নেতৃত্বে ভ্রাম্যমান আদালত চান মোহাম্মদের ৮টি গুদামে অভিযান চালায়। এসময় ভ্রাম্যমান আদালত ১১৩ মেট্রিক টন চাল জব্দ করে ও ৮ টি গুদাম সিলগালা করে দেয়। পরে অতিরিক্ত চাল মজুদ রাখার অপরাধে নাটোরের অতিরিক্ত জেলা ম্যাজিষ্্েরট রাজ্জাকুল ইসলামের ভ্রাম্যমান আদালত তাকে এক বছরের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন। চালকল এবং চাল ব্যবসায়ীদের নিয়ন্ত্রণে আনতে প্রশাসন পরিচালিত অভিযানের চতুর্থ দিন লালপুর উপজেলায় এই অভিযান পরিচালিত হয়। জেলা প্রশাসক শাহিনা খাতুন জানান, নাটোরে চালের বাজার স্থিতিশীল রাখতে এই অভিযান অব্যাহত থাকবে।
অপরদিকে চালের বাজার স্থিতিশীল রাখতে ওএসএম এর চাল বিক্রি শুরু করায় মোটা চালের দাম কেজি প্রতি দু’এক টাকা করে কমেছে। কানাইখালী চাল পট্টিতে মোটা চাল ৪৭ থেকে ৪৯ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। নাটোরের জেলা খাদ্য নিয়ন্ত্রক মোঃ মনিরুল ইসলাম জানান, ওএমএস চালুর এক দিনেই মোটা চালের দাম কমতে শুরু করেছে এবং আশা করা হচ্ছে দু’একদিনের মধ্যে তুলনামূলক ভাবে চিকন চালের দামও কমতে শুরু করবে। তিনি জানান, মঙ্গলবারেও দ্বিতীয় দিনে নাটোর পৌর এলাকার পাঁচটি পয়েন্টে ৩০ টাকা কেজি দরে পাঁচ টন চাল বিক্রি করা হয়েছে।

মোঃ রিয়াজুল ইসলাম
নাটোর সংবদদাতা

Check Also

বাংলাদেশ এগিয়ে যাচ্ছে, এগিয়ে যাবে: স্মৃতিসৌধে পরিদর্শন বইয়ে রাষ্ট্রপতি

মহান স্বাধীনতা দিবসে ঢাকার সাভারের জাতীয় স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করে মহান মুক্তিযুদ্ধের বীর শহীদদের প্রতি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।