ভারতের ঘোজাডাঙ্গায় কর্মবিরতি প্রত্যাহার, ভোমরায় আমদানী-রপ্তানী শুরু

 সাতক্ষীরার ভোমরা স্থল বন্দরের বিপরীতে ভারতের ঘোজাডাঙ্গা সিএন্ডএফ এজেন্ট এমপ্লয়ী কার্গো এ্যাসোসিয়েশনের অনির্দিষ্টকালের কর্মবিরতি প্রত্যাহার করা হয়েছে। এর ফলে দুই দিনের কর্মবিরতি শেষে আজ বুধবার সকাল থেকে শুরু হয়েছে দু দেশের আমদানী-রপ্তানী কার্যক্রম। সে দেশের সিএন্ডএফ এজেন্ট এমপ্লয়ী কার্গো ওয়েলফেয়ার এ্যাসোসিয়েশনের দুই কর্মকর্তার বিরুদ্ধে কাষ্টমস এর পক্ষ থেকে একটি সাধারন ডায়েরী করার প্রতিবাদে তারা গত সোমবার থেকে এই অনির্দিষ্টকালের কর্মবিরতির ডাক দেয়। এর এক পর্যায়ে গত কাল সন্ধ্যায় শান্তিপূর্ণ ভাবে বিষয়টি নিরসন হওয়ার পর আবারও শুরু হযেছে ভারত-বাংলাদেশ দুই পারের আমদানী-রপ্তানী কার্যক্রম। এর ফলে কর্মচাঞ্চল্য ফিরে এসেছে বন্দর সংশ্লিষ্ট সকলের মাঝে। ।
ভোমরা স্থল বন্দর সিএন্ডএফ এ্যাসোসিয়েশনের সভাপতি কাজী নওশাদ দেলোয়ার রাজু জানান, ভারতের ঘোজাডাঙ্গা সিএন্ডএফ এজেন্ট এমপ্লয়ী কার্গো ওয়েলফেয়ার এ্যাসোসিয়েশনের সাধারন সম্পাদক মিহির ঘোষ স্বাক্ষরিত এক পত্রে গতকাল মঙ্গলবার সন্ধ্যায় জানানো হয়েছে, ঘোজাডাঙ্গা সিএন্ডএফ এজেন্ট এমপ্লয়ী কার্গো এ্যাসোসিয়েশনের সাধারন সম্পাদক ও যুগ্ম-সম্পাদকের বিরুদ্ধে সে দেশের কাষ্টমস এর পক্ষ থেকে গত ১৭ আগষ্ট বসিরহাট থানায় একটি সাধারন ডায়েরী করা হয়েছিল সে বিষয়ে গতকাল মঙ্গলবার শান্তিপূর্ণভাবে বিষয়টি নিরসন করা হয়েছে। এর ফলে দুদিনের কর্মবিরতি শেষে আজ বুধবার সকাল থেকে আবারও শুরু হয়েছে বন্দরের আমদানী-রপ্তানী কার্যক্রম।
ভোমরা স্থল বন্দর শুল্ক স্টেশনের তথ্য কর্মকর্তা বিকাশ বড়–য়া এ বিষয়টি নিশ্চিত করে জানান, সিএন্ডএফ এজেন্ট এ্যাসোসিয়েশন আমদানী-রপ্তানী কার্যক্রম বন্ধ রেখে কর্মবিরতি পালন করলেও তারা যথারীতি এই দুই দিন অফিস খুলে তাদের সকল অফিসিয়াল কার্যক্রম চালিয়েছেন। তিনি আরো জানান, গত দুই দিনে সরকার প্রায় ৪ কোটি রাজস্ব হারিয়েছে ।

Check Also

আশাশুনি উপজেলা ভাইস চেয়ারম্যান প্রার্থী শহিদুল ইসলামের গণসংযোগ 

এস, এম মোস্তাফিজুর রহমান।। আসন্ন আশাশুনি উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান প্রার্থী এ্যাড. শহিদুল ইসলামের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।