সেপ্টেম্বর ২৪, ২০১৭
আ.লীগ ক্ষমতায় এলেই দেশে দুর্ভিক্ষ হয়: দুদু

ঢাকা: দেশে নিরব দুর্ভিক্ষ চলছে উল্লেখ করে বিএনপি ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেছেন, আওয়ামী লীগ যখনই দেশের ক্ষমতায় আসে, তখনই নিরব দুর্ভিক্ষ তৈরি হয়। ৭২ পরবর্তীতে শেখ মুজিবুর রহমান দেশের রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী ছিলেন। তখন চালের দাম মানুষের ক্রয় ক্ষমতায় ছিল না। দেশের মানুষ ভয়াবহ দুর্ভিক্ষের শিকার হয়েছিল। বর্তমানেও দুর্ভিক্ষ চলছে।

রোববার জাতীয় প্রেসক্লাবের সামনে গণসংস্কৃতি দল আয়োজিত এক মানববন্ধনে তিনি এসব কথা বলেন।

বিএনপির এই নেতা আরও বলেন, ২০০৮ সালে ভোটের আগে শেখ হাসিনা ওয়াদা করেছিলেন ক্ষমতায় আসলে ১০ টাকা কেজিদরে চাল খাওয়াবেন। কিন্তু এখন ৭০ টাকায় চাল কিনতে হচ্ছে।

প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে দুদু বলেন, আপনি শেখ মুজিবের কন্যা বটে। তিনি মানুষকে খাওয়াতে ও নিরাপত্তা দিতে ব্যর্থ হয়েছিলেন। আপনিও ব্যর্থতার পরিচয় দিয়েছেন।

দেশের এমন ভয়াবহ অবস্থায় গরিব মানুষ চাল কিনতে পারছে না উল্লেখ করে দুদু বলেন, আওয়ামী লীগের ক্ষমতায় আসার পর তাদের ব্যর্থ অপশাসনের মুখোমুখি জাতিকে দাঁড়াতে হয়েছে।

রোহিঙ্গাদের আশ্রয় দেয়া প্রসঙ্গ টেনে বিএনপির এই ভাইস চেয়ারম্যান বলেন, শুরুতেই বিএনপি বলেছিল রোহিঙ্গাদের জন্য বর্ডার খুলে দেন। কিন্তু আপনারা (সরকার) তখন বর্ডার না খুলে বার্মার সঙ্গে সীমান্তে যৌথ মহড়ার করতে চেয়েছিলেন।

এখন বিশ্ববাসীর চাপে পড়ে বিএনপির দাবি মানতে বাধ্য হয়েছেন।

Facebook Comments
Please follow and like us:
একই রকম সংবাদ


সম্পাদক ও প্রকাশক ----- ------ মো: আবু শোয়েব এবেল ....... ...মোবাইল: ০১৭১৫-১৪৪৮৮৪ ------------------------- -

ইউনাইর্টেড প্রির্ন্টাস,হোল্ডিং নং-০, দোকান নং-০, শহীদ নাজমুল সরণী,সাতক্ষীরা অফিস যোগাযোগ ০১৭১২৩৩৩২৯৯ e-mail: crimebarta@gmail.com