কলেজ থেকে বঙ্গবন্ধুর নাম পরিবর্তন ও ছবি অবমাননা: এমপি গোপালের বিরুদ্ধে মামলা

দিনাজপুর: বঙ্গবন্ধুর নামে করা কলেজের নাম পরিবর্তন করে নিজের নামে নামকরণ ও বঙ্গবন্ধুর ছবি অবমাননা করার অভিযোগে দিনাজপুর-১ (বীরগঞ্জ-কাহারোল) আসনের সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপালের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।
দিনাজপুর সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আমলী আদালত-২-এ বুধবার অভিযোগ দায়ের করেন বীরগঞ্জ উপজেলা যুবলীগের কার্যকরী সদস্য অজিবুল ইসলাম।
এমপির বিরুদ্ধে জাতির পিতার প্রতিকৃতি সংরক্ষণ ও প্রদর্শন আইন ২০০১ এর ৪ ধারা এবং দন্ডবিধি আইনের ৫০০/৫০১ ধারায় দুটি অভিযোগ দায়ের করা হয়।
আদালতের বিচারক সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট লুৎফর রহমান বৃহস্পতিবার দুপুরে এই অভিযোগের শুনানির দিন ধার্য করেছেন বলে বাদীর আইনজীবী জিয়াউর রহমান আমিন জানান।
পৃথক দু’টি অভিযোগে বলা হয়, স্থানীয় এমপি মনোরঞ্জন শীল গোপাল ক্ষমতার অপব্যবহার করে বীরগঞ্জ থানার ২নং পলাশবাড়ী ইউনিয়নে অবস্থিত বঙ্গবন্ধু মহাবিদ্যালয়ের নাম পরিবর্তন করে নিজ নামে করেন। একই সাথে তিনি বঙ্গবন্ধুর ছবি সম্বলিত সাইনবোর্ড ইচ্ছাকৃতভাবে নামিয়ে অবমাননা করেন।
শুধু তাই নয়, এমপি মনোরঞ্জন শীল গোপাল বঙ্গবন্ধুর ছবি সম্বলিত নামের সাইনবোর্ডটি কলেজের বাথরুমের পাশে ফেলে রাখেন।
এমপি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নাম পরিবর্তন করে ও বঙ্গবন্ধুর ছবি সম্বলিত সাইনবোর্ড সরিয়ে তাকে খাটো করেছেন বলে বাদী তার অভিযোগে উল্লেখ করেছেন।
এ বিষয়ে কথা বলতে এমপি মনোরঞ্জন শীল গোপালের মোবাইলে একাধিকবার ফোন করলেও তাকে পাওয়া যায়নি।

Please follow and like us:

Check Also

‘জলবায়ুু পরিবর্তন’ —– ঝুঁকিতে উপকূলের ৪০ শতাংশ কৃষিজমি

বাস্তুচ্যুত হওয়ার আশঙ্কা দুই লাখ ৪০ হাজার কৃষকের আবু সাইদ বিশ্বাস,সাতক্ষীরাঃ ‘জলবায়ুু পরিবর্তনে সবচেয়ে বড় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।