জামায়াতের ৮ নেতা ৬ দিনের রিমান্ডে# প্রতিবাদে মালিবাগে জামায়াতের মিছিল, আটক ১২

ঢাকা: রাজধানীর কদমতলী থেকে আটক জামায়াতের কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা মহানগর দক্ষিণের আমির নুরুল ইসলাম বুলবুল, মহানগর নায়েবে আমির মঞ্জুরুল ইসলাম ভুইয়া ও মহানগর সেক্রেটারি ড. শফিকুল ইসলাম মাসুদসহ ৮ নেতার বিরুদ্ধে দুই মামলায় ৬ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।
কদমতলী থানা পুলিশ আটক জামায়াত নেতাদের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে এবং অস্ত্র ও বিস্ফোরক আইনে দুইটি মামলা দায়ের করে প্রত্যেক মামলায় ১০ দিনের রিমান্ড আবেদন করেন। মামলা নং ৭০/৯/১৭ ও ৭১/৯/১৭।
শুনানি শেষে ঢাকা সিএমএম কোর্টের ১১ নং আদালতের বিচারক আব্দুল্লাহ আল মাসুদ ৮ জনকে প্রত্যেক মামলায় ৩ দিন করে মোট ৬ দিন রিমান্ড মঞ্জুর করেন।
জামায়াত নেতাদের আইনজীবী এডভোকেট রোকন রেজা শেখ বিষয়টি নিশ্চিত করেছেন। শুনানিতে এডভোকেট রোকন রেজার সঙ্গে এডভোকেট এসএম কামাল উদ্দিন ও এডভোকেট লুৎফর রহমানসহ আরও বেশ কয়েকজন আইনজীবী অংশ নেন।

এদিকে রাজধানীর মালিবাগ রেলগেটে জামায়াতের বিক্ষোভ মিছিল থেকে ১২ জন নেতাকর্মীকে আটক করছে পুলিশ।

শনিবার দুপুর ২টার দিকে তাদের আটক করা হয়।

তারা হলেন, সৌরভ হোসেন (২০), আবু জাফর (৩৫), মোছাদ্দেক আলী বাবু (৩৬), রেজাউল (২৩), তাহের (৩৮), রাজু (২০), রাকিবুল (২৫), রহিম (৪৬), সোলেয়মান (২৪), আতাউল (২৮), আতাউর (২৭) এবং আবু বকর সিদ্দিকী (২৩)।

তারা সবাই জামায়াত-শিবিরের কর্মী বলে জানিয়েছে রমনা থানা পুলিশ।

রমনা থানার ডিউটি অফিসার এসআই মামুন জানান, মালিবাগ রেলগেট এলাকায় জামায়াতের নেতকর্মীরা একটি মিছিল বের করে। অনুমতি না থাকায় পুলিশ ধাওয়া দিয়ে মিছিল থেকে জামায়াতের ১২ জনকে আটক করেছে। তাদের বিরুদ্ধে নিয়মিত মামলা দায়ের প্রক্রিয়াধীন রয়েছে।

Check Also

হাফিজের কাছ থেকে রাজনীতিতে উৎসাহ না পেয়ে চলে যান সাকিব

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে রাজনীতির বিষয়ে উৎসাহিত হয়ে বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।