নাটোরে প্রধানমন্ত্রীকে গালিগালাজ করায় মহিলা আটক তথ্য প্রযুক্তির মামলায় জেল হাজতে প্রেরণ#স্ত্রী হত্যার দায়ে স্বামী শামছুল শেখের যাবজ্জীবন কারাদন্ড

নাটোরে স্ত্রী হত্যার দায়ে স্বামী শামছুল শেখের যাবজ্জীবন কারাদন্ড

নাটোর প্রতিনিধি
নাটোরে স্ত্রী উম্মে খাতুনকে হত্যার দায়ে স্বামী শামছুল শেখের যাবজ্জীবন কারাদন্ড ও ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো এক বছরের কারাদন্ডের আদেশ দিয়েছে আদালত। সোমবার দুপুরে নাটোরের জেলা ও দায়রা জজ রেজাউল করিম এই আদেশ দেন। নিহত উম্মে খাতুন নলডাঙ্গা উপজেলার বাঁশিলা গ্রামের শামছুল শেখের স্ত্রী ও একই উপজেলার উত্তর বাঁশিলা গ্রামের মৃত তমিজ শেখের মেয়ে। দন্ডপ্রাপ্ত সামছুল শেখ নলডাঙ্গা উপজেলার বাঁশিলা কাতারি বাজার গ্রামের শাহাদত হোসেনের ছেলে। জেলা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট সিরাজুল ইসলাম জানান, নলডাঙ্গা উপজেলার উত্তর বাঁশিলা গ্রামের মৃত তমিজ উদ্দিনের মেয়েকে বিয়ে করেন একই এলাকার শাহাদত হোসেনের ছেলে সামছুল ইসলাম। শামছুল ইসলাম মাদকাসক্ত থাকায় নেশার টাকার জন্য মাঝে মধ্যে স্ত্রীকে মারপিট করত। ২০১৫ সালের ২৬ আগষ্ট রাতে নেশার টাকার জন্য স্ত্রী উম্মে বেগমকে বেধড়ক মারিপট করে মুখে বিষাক্ত গ্যাস ট্যাবলেট ঢুকিয়ে দেয়া হয়। পরে স্থানীয়রা উদ্ধার করে নাটোর সদর হাসপাতালে নিয়ে আসার পথে উম্মে বেগমের মৃত্যু হয়। এই ঘটনায় উম্মে খাতুনের ভাই ওসমান শেখ বাদী হয়ে নলডাঙ্গা থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। পরে মামলার স্বাক্ষ্য প্রমান শেষে সোমবার দুপুরে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক রেজাউল করিম আসামী সামছুল শেখকে যাবজ্জীবন কারাদন্ড প্রদান করেন। এছাড়া ১০হ াজার টাকা জরিমানা অনাদায়ে আরো একবছরের কারাদন্ডের আদেশ দেন।

মোঃ রিয়াজুল ইসলাম
নাটোর সংবদদাতা

নাটোর প্রতিনিধি
নাটোরের জেলা প্রশাসক শাহিনা খাতুনের কাছে ফোন করে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অকথ্য ভাষায় গালিগালাজ করায় শিলা খাতুন (২৪) নামে এক মহিলাকে আটক করে তথ্য প্রযুক্তির মামলায় জেলা হাজতে পাঠনো হয়েছে। রোববার বেলা বরোটার দিকে শহরের স্টেশন বাজার এলাকা থেকে তাকে আটক করা হয়। শিলা খাতুন সিংড়া উপজেলার কলম ইউনিয়নের পালপাড়া গ্রামের রহিম মিয়ার মেয়ে। গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুল হাই জানান, গত ২৯ সেপ্টেম্বর একটি পূজা মন্ডপ থেকে নম্বর সংগ্রহ করে রাত সাড়ে দশটার দিকে নাটোরের জেলা প্রশাসক শাহিনা খাতুনের মোবাইলে ফোন করে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অকথ্য ভাষায় গালিগালাজ করতে থাকে শিলা খাতুন নামে এক অপরিচিত মহিলা। জেলা প্রশাসক শাহিনা খাতুন নোংড়া ভাষার ওইসব গালিগালাজ শুনতে অপছন্দ করায় ফোনের লাইনটি কেটে দেন। এর ঠিক এক মিনিট পরেই ওই মহিলা আবারো জেলা প্রশাসককের একই মোবাইল নম্বরে ফোন করে প্রধানমন্ত্রীকে গালিগালাজ করতে থাকে। এবারে জেলা প্রশাসক বিষয়টিকে গুরুত্ব দিয়ে নাটোরের পুলিশ সুপার বিপ্লব বিজয় তালুকদারকে অবগত করলে গোয়েন্দা পুলিশ মোবাইল ফোন ট্র্যাকিং করে শিলার অবস্থান সনাক্ত করে। সেই সুত্রধরেই গোয়েন্দা পুলিশ রোববার নাটোর শহরের স্টেশন বাজার এলাকায় তার ভাড়া বাসায় অভিযান চালিয়ে তাকে আটক করে। আটক শিলা খাতুন এসএসসি পাস করে এইচএসসিতে পড়লেও ব্যক্তি জীবনে কোন কিছু করেনা। তার বিরুদ্ধে নাটোর থানায় তথ্য প্রযুক্তি আইনে মামলা দিয়ে সোমবার আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠনো হয়েছে। এব্যাপারে জেলা প্রশাসক শাহিনা খাতুন বলেন, তার কাছে ফোন করে শিলা খাতুন প্রথমে জানতে সে চায় তিনি প্রধানমন্ত্রী কি না। জেলা প্রশাসক উত্তরে না জবাব দিয়ে নিজেকে জেলা প্রশাসক পরিচয় দেয়ার পরেই সে অকথ্য ভাষায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে গালিদেয়া শুরু করলে তিনি বিষয়টি পুলিশকে জানালে পুলিশ তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়। এক প্রশ্নের জবাবে জেলা প্রশাসক আরো জানান, মহিলা মোটেই অপ্রকৃতিস্থ নয়, সে সুস্থ্য মাথাতেই এসব বলেছে কারণ পরে সে পরে তার ভুল হয়েছে স্বীকার করে জেলা প্রশাসকের পা ধরে মাফ চাইতেও রাজি ছিল।

মাদক থেকে তরুন প্রজন্মকে রক্ষা করতে হবে
-প্রতিমন্ত্রী পলক
নাটোর প্রতিনিধি
মাদক সকল অপরাধের মূল। দেশ ও জাতীকে মাদক থেকে রক্ষা করতে হবে,এজন্য সমাজের সবাইকে দায়িত্ব নিতে হবে। অভিভাবকদের পাশাপাশি সমাজের সবাইকে সচেতন হতে হবে, মাদক দ্বারা কেউ আসক্ত না হয় সেদিকে লক্ষ্য রাখতে হবে। মেধাবি,প্রযুক্তি নির্ভর, তারুন্যদীপ্ত প্রজন্ম গড়তে হবে। তিনি আরো বলেন, মাদকসেবীরা দেশ ও জনগনের শত্রু, কারন মাদক সকল অপরাধের মুল। মাদক ব্যবসায়ী, সেবনকারী সবার বিরুদ্ধে আইন শৃংখলা বাহিনী তৎপর রয়েছে, প্রশাসনকে তথ্য দিতে হবে। তথ্য দিতে ফোন করতে হবে জরুরী নম্বর ০৯৬১২০০০২২২। প্রত্যকটি ওয়ার্ডে ওয়ার্ডে মাদকমুক্ত কমিটি সচেতনতায় কাজ করবে। তিনি আরো বলেন, বাঙ্গালীর বিজয়ের ইতিহাস, সংগ্রামের ইতিহাস, সে ইতিহাস কে কলংকিত করা যাবে না। জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে মাদকের বিরুদ্ধে দুর্বার আন্দোলন গড়ে তোলার জন্য তরুন প্রজন্মের প্রতি আহবান জানান। প্রতিমন্ত্রী রবিবার সকাল ১১ টায় সিংড়া উপজেলা মাদকমুক্ত সিংড়া বাস্তবায়ন কমিটির সভায় প্রধান অতিথীর বক্তব্য দেন। সিংড়া মাদকমুক্ত বাস্তবায়ন কমিটির আহবায়ক মতিয়ার মিলনের সভাপতিত্বে আরো বক্তব্য দেন, গোল-ই আফরোজ সরকারী কলেজের অধ্যক্ষ প্রফেসর আতিকুর রহমান, জেলা আওয়ামীলীগের সাবেক সহ সভাপতি বিশ^নাথ দাস কাশিনাথ, সিংড়া পৌরসভার মেয়র মো: জান্নাতুল ফেরদৌস, উপজেলা নির্বাহী অফিসার আসিফ মাহমুদ, সিংড়া থানার ওসি আল মামুন, উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আব্দুল ওদুদ মোল্লা, সিংড়া প্রেসক্লাবের সভাপতি এমরান আলী রানা প্রমূখ। পরিচালনা করেন, গোলই আফরোজ সরকারী কলেজের জিএস বেলায়েত হোসেন।

 

Please follow and like us:

Check Also

রাজাপুর আল- হেরা জামে মসজিদের কমিটি গঠন

সাদী হাসান, চাম্পাফুল প্রতিনিধিঃ কালীগঞ্জ উপজেলা রাজাপুর আল- হেরা জামে মসজিদে নতুন কমিটি গঠন করা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।