অ্যাটর্নি জেনারেলের কার্যালয় দলীয় কাজে ব্যবহৃত হচ্ছে : জয়নুল

অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম তার কার্যালয়কে দলীয় কাজে ব্যবহার করছেন বলে অভিযোগ তুলেছেন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট জয়নুল আবেদীন।

অ্যাটর্নি জেনারেলের অভিযোগের প্রেক্ষিতে বৃহস্পতিবার সকালে সমিতির কার্যালয়ে ব্রিফিংকালে তিনি এ অভিযোগ করেন।

এর আগে, বুধবার অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম বলেছিলেন, ‘সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি একটি রাজনৈতিক দল দখল করে নিয়েছে এবং তারা সমিতিকে রাজনৈতিকভাবে চালানোর চেষ্টা করছে’।

এমন অভিযোগের জবাবে বৃহস্পতিবার পাল্টা অভিযোগ করেন সমিতির সভাপতি অ্যাডভোকেট জয়নুল আবেদীন। তিনি বলেন, বরং অ্যাটর্নি জেনারেল তার কার্যালয়ে দলীয় লোকজন বেষ্টিত থাকেন, এটিকে তিনি দলীয় কাজে ব্যবহার করছেন। তিনি একটি দলের দলীয় পারপাস সার্ভ করছেন’।

বিএনপির ভাইস এই চেয়ারম্যান আরও বলেন, ‘আমরা অতীতেও বলেছি, এখনো বলছি, আইনজীবী সমিতিকে আমরা কখনো দলীয়ভাবে চালাবার চেষ্টা করিনি, এখনো করছি না, ভবিষ্যতেও করবো না’।

সমিতির কার্যনির্বাহী কমিটি ও সিনিয়র আইনজীবীদের নিয়ে বুধবারের মুলতবি সভা বৃহস্পতিবার বিকেল চারটায় অনুষ্ঠিত হবে জানিয়েছে অ্যাডভোকেট জয়নুল আবেদীন বলেন,  ‘আপনারা দেখেছেন, উদ্ভূত পরিস্থিতিতে সমিতির ১৪ জন কার্যনির্বাহী সদস্য মিলে সিদ্ধান্ত নিয়েছি। আমরা মনে করি, এ সমিতি সকল আইনজীবীর। সে কারণে ইতোমধ্যে দল-মত নির্বিশেষে সব সিনিয়র আইনজীবী এবং সমিতির সাবেক সভাপতি-সম্পাদকদের নিয়ে দু’দফা সভা করেছি। সুতরাং, অ্যাটর্নি জেনারেল যে কথাটি বলেছেন, তা মোটেও সত্য নয়’।

ব্রিফিংয়ের সময় সেখানে আরও উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সভাপতি ব্যারিস্টার মঈনুল হোসেন, ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকনসহ সমিতির বর্তমান ও সাবেক নেতারা।

Please follow and like us:

Check Also

নুরুল হক নুরের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

চট্টগ্রামে করা ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুরের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।